Farmers' Protest :'ঘৃণা' ছড়ানো হচ্ছে কৃষকদের বিরুদ্ধে, অভিযোগ Sonakshi-র

একের পর এক স্টেটাস শেয়ার করেন সোনাক্ষী 

Updated By: Feb 5, 2021, 11:09 AM IST
Farmers' Protest :'ঘৃণা' ছড়ানো হচ্ছে কৃষকদের বিরুদ্ধে, অভিযোগ Sonakshi-র
সোনাক্ষী সিনহা

নিজস্ব প্রতিবেদন: ​কৃষক আন্দোলন নিয়ে মুখ খুললেন সোনাক্ষী সিনহা। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলের স্টোরিতে বৃহস্পতিবার রাতে একটি স্টেটাস শেয়ার করেন সোনাক্ষী। যেখানে তিনি অভিযোগ করেন, কৃষকদের আন্দোলন বন্ধ করতে সাংবাদিকদের হেনস্থা করা হচ্ছে। বন্ধ করে দেওয়া হচ্ছে ইন্টারনেট সংযোগ। ছড়ানো হচ্ছে 'হেট স্পিচ' (দেশ কি গদ্দারোকো গোলি মারো সর্দারোকো)। কৃষক আন্দোলন (Sonakshi Sinha) নিয়ে পরপর এই ধরনের ঘটনার জেরেই বিষয়টি নিয়ে আন্তর্জাতিক স্তরে চর্চা শুরু হয়েছে। কৃষক আন্দোলনের জন্য যাঁরা মুখ খুলছেন, আন্দোলনকারীদের হয়ে কথা বলছেন, তাঁদের ভুল বুঝবেন না। অসময়ে মানুষের পাশে মানুষ দাঁড়াচ্ছেন বলে মন্তব্য করেন 'দাবাং' অভিনেত্রী। কৃষক আন্দোলন (Farmers' Protest) নিয়ে সোনাক্ষীর ওই মন্তব্য প্রকাশ্যে আসার পরই তাঁর সমর্থনে পালটা মুখ খুলতে শুরু করেন নেট জনতার একাংশ।

এদিকে কৃষক আন্দোলন নিয়ে আন্তর্জাতিক পপ তারকা রিহানার টুইটের পরপরই পালটা মন্তব্য় করেন পরিবেশবিদ গ্রেটা থানবার্গ। যার জেরে গ্রেটার বিরুদ্ধে দিল্লি পুলিসের তরফে এফআইআর দায়ের করা হয়। যে খবর নিয়ে পালটা শোরগোল শুরু হলে, গ্রেটা জানান, যাই হোক না কেন তিনি কৃষকদের পাশে রয়েছেন। গ্রেটার বিরুদ্ধে এফআইআরের খবর প্রকাশ্যে আসার পর দিল্লি পুলিসের তরফে পালটা জানানো হয়,  'আমরা কারও নাম FIR-এ উল্লেখ করিনি। যাঁরা টুলকিট তৈরি করেছেন, শুধুমাত্র তাঁদের বিরুদ্ধেই তদন্ত করা হচ্ছে।'

আরও পড়ুন : Farmers' Protest : কৃষকদের জন্য সঠিক সিদ্ধান্ত নেওয়া উচিত, মত Salman-র

এদিকে সুইডিশ পরিবেশবিদ গ্রেটা থানবার্গকে নিয়ে জোরকদমে শোরগোল শুরু হলে, বছর ১৭-র ওই কিশোরীর কুশপুতুলও দাহ করা হয়। যে ঘটনাকে 'লজ্জাজনক' বলে উল্লেখ করেন বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা। রিচার পাশাপাশি কৃষক আন্দোলন নিয়ে রিহানা এবং গ্রেটাদের টুইটের পক্ষে সওয়াল করে মুখ খুলতে দেখা যায় স্বরা ভাস্কর, দিলজিৎ দোসাঞ্জ, শিবানী দান্ডেকরদের। এমনকী, কৃষকদের হয়ে টুইট করায় আন্তর্জাতিক পপ তারকাকে নিয়ে গান গাইতে দেখা যায় বলিউড (Bollywood) অভিনেতা দিলজিৎ দোসাঞ্জকে।

.