তারার খোঁজ করতো, আজ সেই তারা, সুশান্তকে শেষ শ্রদ্ধা জানালো ফ্রান্সের স্পেস ইউনিভার্সিটি

মহাকাশের টানকে সম্মান জানিয়ে সুশান্তকে শেষ শ্রদ্ধা জানাল ফ্রান্সের ইন্টারন্যাশনাল স্পেস ইউনিভার্সিটি।

Updated By: Jun 17, 2020, 03:22 PM IST
তারার খোঁজ করতো, আজ সেই তারা, সুশান্তকে শেষ শ্রদ্ধা জানালো ফ্রান্সের স্পেস ইউনিভার্সিটি

নিজস্ব প্রতিবেদন: মহাকাশ নিয়ে ছিল অশেষ কৌতুহল। অবসরে বাড়ির টেলিস্কোপ দিয়ে চোখ রাখতেন তারায়। বান্দ্রার ফ্ল্যাটে আত্মহত্যা করে তারায় পাড়ি দিয়েছেন বলিউডের রাজপুত। তবে মহাকাশের টানকে সম্মান জানিয়ে সুশান্তকে শেষ শ্রদ্ধা জানালো ফ্রান্সের ইন্টারন্যাশনাল স্পেস ইউনিভার্সিটি।
তবে শুধু মহাকাশ নয় অভিনেতার টান ছিল পদার্থবিদ্যার প্রতিও। এখনও নিজের ইনস্টাগ্রাম বায়োতে লেখা "ফোটন ইন এ ডবল স্লিট।" ইন্টারন্যাশনাল স্পেস ইউনিভার্সিটির স্টেম (সায়েন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং, ম্যাথমেটিকস) শিক্ষায় বিশ্বাসী ছিলেন রাজপুত। একথা নিজেদের টুইটার অ্যাকাউন্টে লিখেছে ফ্রান্সের আইএসইউ।

আরও পড়ুন: সলমনকে বয়কটের ডাক, যা ইচ্ছে করুন অভিনব, ফুঁসে উঠলেন সেলিম খান

বলিউড অভিনেতার ভিতরে এত বড় একজন বিজ্ঞানী লুকিয়ে ছিল তা হয়তো অনেকেরই অজানা। নিজের সিনেমা "চন্দা মামা দুর কে" এর জন্য নাসায় থেকে ট্রেনিং নিয়েছিলেন সুশান্ত। ফ্রান্সের বিশ্ববিদ্যালয় লিখেছে, আমরা গভীরভাবে শোকগ্রস্ত এই খবরে।

 

দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ছিলেন সুশান্ত। ন্য়াশনাল অলিম্পিয়াডেও সেরার তালিকায় ছিলেন তিনি। বলিউড থেকে প্রথম চাঁদে জমি কিনেছিলেন।  কিন্তু এল এক্স ৬০০ টেলিস্কোপ ঘরেই পড়ে রইল। সকলকে ছেড়ে চলে গেলেন "মানব","সরফরাজ","মহেন্দ্রজী", "অনি" ছাড়াও বিজ্ঞান উৎসাহি সুশান্ত।

 

.