সোনার গ্লোবের ত্রিধারা গড়ে এবার অধরা মাধুরীর অস্কারের লক্ষ্যে ক্যাপ্রিও

আশাটা আরও একটু বাড়ল হলিউডের তারকা অভিনেতা লিওনার্দো দ্য ক্যাপ্রিও তাঁর অভিনয় জীবনে সব পেয়েছেন, সব জিতেছেন, সব খ্যাতি-যশের মালিক বনেছেন। কিন্তু ক্যালিফোর্নিয়ার ৪১ বছরের এই অভিনেতার জীবনে একটা পুরস্কার জোটেনি। যা নিয়ে তিনি নিজেও আক্ষেপ করেন, সমালোচকরাও খোঁচা দেন। লিওনার্দো আজ পর্যন্ত মনোনয়ন পেলেও কখনও অস্কার পুরস্কার জেতেননি। এবার তাঁর আশা অনেক। এর কারণ তিনি যে সিনেমাটা এ বছর করেছেন, সেই রেভেনান্ট নামের সিনেমাটা গোটা বিশ্বে প্রশংসা কুড়িয়েছে।

Updated By: Jan 11, 2016, 04:27 PM IST
সোনার গ্লোবের ত্রিধারা গড়ে এবার অধরা মাধুরীর অস্কারের লক্ষ্যে ক্যাপ্রিও

ওয়েব ডেস্ক: আশাটা আরও একটু বাড়ল হলিউডের তারকা অভিনেতা লিওনার্দো দ্য ক্যাপ্রিও তাঁর অভিনয় জীবনে সব পেয়েছেন, সব জিতেছেন, সব খ্যাতি-যশের মালিক বনেছেন। কিন্তু ক্যালিফোর্নিয়ার ৪১ বছরের এই অভিনেতার জীবনে একটা পুরস্কার জোটেনি। যা নিয়ে তিনি নিজেও আক্ষেপ করেন, সমালোচকরাও খোঁচা দেন। লিওনার্দো আজ পর্যন্ত মনোনয়ন পেলেও কখনও অস্কার পুরস্কার জেতেননি। এবার তাঁর আশা অনেক। এর কারণ তিনি যে সিনেমাটা এ বছর করেছেন, সেই 'রেভেনান্ট' নামের সিনেমাটা গোটা বিশ্বে প্রশংসা কুড়িয়েছে।

অস্কারের পরই চলচ্চিত্র জগতে যে পুরস্কারটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় সেই গোল্ডেন গ্লোবে সেরা অভিনেতার খেতাব জিতলেন লিওনার্দো। লিওর ভক্তরা আশায় তিনবার গ্লোল্ডোন গ্লোব পুরস্কার জেতার পর এবার হয়তো অধরা মাধুরী অস্কারও জিতে ফেলবেন। এর আগে গতবছর 'উলফ অফ ওয়াল্ড স্ট্রিট 'ও ২০০৫ সালে 'অ্যাভিয়েটর' সিনেমার জন্য গ্লোডেন গ্লোব জিতেছিলেন। তবে এ বছরের গোল্ডেন গ্লোবে দারুণ ঘটনা ঘটল টাইটানিকের পুনর্মিলনে। মানে একদিকে যখন পুরস্কার মঞ্চতে সেরা অভিনেতার খেতাব জিতলেন টাইটানিক-এর হিরো ক্যাপ্রিও, এর কিছু পরেই সেরা সহ অভিনেত্রীর পুরস্কার নিতে উঠলেন টাইটানিক-এর নায়িকা কেট উনসলেট।

কমেডিয়ান রিকি জার্ভেইস এর উপস্থাপনায় শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে শেষ হয়েছে পুরস্কার প্রদান। এতে বিভিন্ন বিভাগে সেরা অভিনেতা-অভিনেত্রীসহ পুরস্কার প্রাপ্তরা হলেন- সেরা মোশন পিকচার (কমেডি) ‘দ্য মার্শান’। সেরা মোশন পিকচার (ড্রামা) ‘দ্য রেভেনান্ট’। সেরা অভিনেত্রী (মোশন পিকচার, ড্রামা) হয়েছে ব্রাই লারসন। ‘রুম’ সিনেমার জন্য তিনি সেরা অভিনেত্রীর পুরস্কারটি পান।

সেরা অভিনেতা (ড্রামা)- লিওনার্দো দা ক্যাপ্রিও (দ্য রেভেনান্ট)
সেরা অভিনেত্রী (ড্রামা)-ব্রিয়ে লারসন (দ্য রুম)

 

সেরা সহ অভিনেতা- সেলভেস্টার স্ট্যালম (ক্রিড)
সেরা সহ অভিনেত্রী- কেট উইনস্‌লেট (স্টিভ জোবস)

সেরা পরিচালক-আলেকজান্দ্রো গঞ্জালেস ইনারাতু ((দ্য রেভেনান্ট)
সেরা চিত্রানাট্যকার- অ্যারন সোরকিন (স্টিভ জোবস)
সেরা অ্যানিমেশন সিনেমা-ইনসাইড আউট

সেরা কমেডি অভিনেত্রী-জেনিফার লরেন্স (জয়)
সেরা অভিনেতা (মিউজিক্যাল/কমেডি)-ম্যাট ডেমন

.