জন্মদিনে জেনে নিন, নাগার্জুনা সম্পর্কে দুর্দান্ত সব তথ্য

Updated By: Aug 29, 2016, 04:32 PM IST
 জন্মদিনে জেনে নিন, নাগার্জুনা সম্পর্কে দুর্দান্ত সব তথ্য

স্বরূপ দত্ত

আজ ২৯ আগস্ট। জন্মদিন আক্কিনেনি নাগার্জুনার। যাঁরা নিয়মিত বা মাঝে-মাঝে দক্ষিণের সিনেমা দেখেন, তাঁদের কাছে নাগার্জুনা খুবই পরিচিত নাম এবং তাঁকে পছন্দও করেন অনেকে। রজনীকান্ত, কমল হাসান পরবর্তীতে দক্ষিণ ভারতীয় ফিল্মকে এগিয়ে নিয়ে গিয়েছেন যাঁরা, নাগার্জুনা তাঁদের অন্যতম। টল-ডার্ক-হ্যান্ডসাম বলে যে কথাটা রয়েছে, সেই কথাটার সার্থক উদাহরণ হতে পারেন নাগার্জুনা। যেমন সুঠাম সাস্থ্য তাঁর, তেমনই সুদর্শন। দক্ষিণ ভারতের দাবি মেনে পুরুষালি গোঁফ। ব্যস, মানুষের মন পেতে আর কী চাই? আর যেটা চাই, সেটা হল ভালো অভিনয় করার ক্ষমতা। যাঁরা নাগার্জুনাকে দেখেছেন, তাঁরা জানেন তিনি কতটা দক্ষ অভিনেতা। আজ এমন তারকার জন্মদিনে জেনে নিন, তাঁর সম্পর্কে দু-চারটে অজানা কথা। যেগুলো জানলে আপনার প্রিয় নায়ক হয়ে উঠবেন আপনার কাছে আরও প্রিয়।

১) নাগার্জুনা শুধুই দক্ষ অভিনেতা নন। তাঁর পড়াশোনাটাও বেশ ভালো। ইস্টার্ন মিশিগান বিশ্ববিদ্যালয় থেকে তিনি অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংও করেছেন।

২) নাগার্জুনার রক্তেই রয়েছে অভিনয়। কারণ, তাঁর বাবা নাগাশ্বরা রাও দক্ষিণের বিখ্যাত অভিনেতা।

৩) চাইল্ড আর্টিস্ট হিসেবে পর্দায় তাঁকে আগে দেখা গেলেও ১৯৮৬ থেকে তাঁকে রুপোলি পর্দায় নায়কের ভূমিকায় দেখা যায়। তাঁর প্রথম ফিল্ম বিক্রম রেকর্ড হিট হয়। এই বিক্রম ফিল্মটি ছিল বলিউডের হিরো ফিল্মের রিমেক। প্রসঙ্গত, হিরো ফিল্ম দিয়ে ডেবু করেছিলেন জ্যাকি শ্রফ।

৪) নাগার্জুনা পরবর্তীকালে শুধু বড় পর্দাতেই গুটিয়ে রাখেননি নিজেকে। তিনি আসেন ছোট পদর্দায়ও। এই যে অমিতাভ বচ্চনের কৌন বনেগা ক্রোড়পতি দেখেছেন দীর্ঘদিন ধরে। দক্ষিণের এই অনুষ্ঠানটির নাম হল মিলো এভারু কোটিসোয়ারিডু। এই অনুষ্ঠানে অমিতাভের মতোই অ্যাঙ্কারিং ছিলেন নাগার্জুনা।

৫) নাগাজুর্না জীবনে দুবার বিয়ে করেন। প্রথমবার তিনি বিয়ে করেন ডি রামানাইডুর মেয়ে দুগ্গাবতীকে।পরে ডিভোর্স হয়ে যায়। এরপর তিনি ফের বিয়ে করেন তাঁরই সহঅভিনেত্রী অমলাকে। দুই বিয়েতেই একজন করে পুত্রসন্তান আছে তাঁর।

আরও পড়ুন নিজে চোখে তো আপনি দেখেনই, কিন্তু ঠিক দেখবেন কীভাবে, জানুন