হ্যাপি বার্থ ডে ফারহান আখতার

৪১ বসন্ত পেরিয়ে এলেন ফারহান আখতার। পরিচালক, প্রযোজক, লিরিসিস্ট,অভিনেতা, গায়ক- এই বলিউড তারকার আজ জন্মদিন।

Updated By: Jan 9, 2015, 06:40 PM IST
 হ্যাপি বার্থ ডে ফারহান আখতার

ওয়েব ডেস্ক: ৪১ বসন্ত পেরিয়ে এলেন ফারহান আখতার। পরিচালক, প্রযোজক, লিরিসিস্ট,অভিনেতা, গায়ক- এই বলিউড তারকার আজ জন্মদিন।

১৯৭৪ সালে মুম্বইয়ে জন্মগ্রহণ করেন জাভেদ আখতার ও হানি ইরানির পুত্র ফারহান। খ্যাতনামা মা-বাবার কলেজ ছুট ছেলে ফারহান কেরিয়ার শুরু 'লমহে'-এর অ্যাসিট্যান্ট ডিরেক্টর রূপে। ২০০১ সালে 'দিল চাহতা হে' পরিচালনা করে প্রথম খ্যাতির স্বাদ পান তিনি। প্রথম ছবিতেই আমির খানকে নিয়ে চমকে দিয়েছিলেন তিনি। তাঁর দ্বিতীয় ছবি 'লক্ষ্য'-তে প্রধান ভূমিকায় ছিলেন আর এক বলিউড মহাতারকা হৃতিক রোশন। এরপর ডন ও ডন টু-তে শাহরুখ খানের সঙ্গে কাজ করেন তিনি।

নিজের প্রডাকশন হাউসের ছবি 'রক অন'-এ প্রথম অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ ফারহানের। এই সিনেমায় প্রথমবার পাওয়া যায় গায়ক ফারহানকেও। এরপর দিদি জোয়ার পরিচালনায় 'জিন্দেগি না মিলেগি দোবারা', 'কার্তিক কলিং কার্তিক-এ দেখা যায় অভিনেতা ফারহানের ম্যাজিক। মিলখা সিংয়ের বায়োপিক 'ভাগ মিলখা ভাগ' ২০১৩ সালে ফারহানকে দিয়েছে সেরা অভিনেতার ফিল্ম ফেয়ার পুরস্কার।

বলিউডের এই মাল্টি ট্যালেন্ডেড তারকার জন্মদিনে আমাদের তরফ থেকে অনেক শুভেচ্ছা। ভবিষ্যতে তাঁর আরও অনেক সাফল্য কামনা করি আমরা।

 

 

.