এবারের দিওয়ালিও শাহরুখের, বক্স অফিসে শুরুর রেকর্ড ভাঙল 'হ্যাপি নিউ ইয়ার'

দিওয়ালির বক্স অফিসে শাহরুখ রাজ অব্যাহত। সেই ১৯৯৩ সালের বাজিগর সিনেমার মধ্য দিয়ে দিওয়ালিতে বক্স অফিস রঙিন করার যে শুরু করেছিলেন শাহরুখ, ২০১৪ তে এসেও সেটা অটুট থাকল।  মুক্তি পাওয়ার দিনে কোনও বলিউড ছবির সবচেয়ে বেশি টাকার ব্যবসা করার রেকর্ড গড়ল শাহরুখের 'হ্যাপি নিউ ইয়ার'।

Updated By: Oct 26, 2014, 04:02 PM IST
এবারের দিওয়ালিও শাহরুখের, বক্স অফিসে শুরুর রেকর্ড ভাঙল 'হ্যাপি নিউ ইয়ার'

ওয়েব ডেস্ক: দিওয়ালির বক্স অফিসে শাহরুখ রাজ অব্যাহত। সেই ১৯৯৩ সালের বাজিগর সিনেমার মধ্য দিয়ে দিওয়ালিতে বক্স অফিস রঙিন করার যে শুরু করেছিলেন শাহরুখ, ২০১৪ তে এসেও সেটা অটুট থাকল।  মুক্তি পাওয়ার দিনে কোনও বলিউড ছবির সবচেয়ে বেশি টাকার ব্যবসা করার রেকর্ড গড়ল শাহরুখের 'হ্যাপি নিউ ইয়ার'।

মুক্তির দিনে ফারহা খান পরিচালিত এই সিনেমা মোট ৪৫ কোটি টাকার ব্যবসা করেছে। এর আগে আর কোনও বলিউড সিনেমা মুক্তির দিন ৪০ কোটি টাকার গণ্ডি ছুঁতে পারেনি। এত দিন এই বিষয়ে রেকর্ডটা ছিল 'ধুম থ্রি'-র দখলে। আমির খানের ধুম থ্রি রিলিজের দিন মোট ৩৬ কোটি টাকার ব্যবসা করেছিল।  
 
শুধু মুক্তির দিনেই নয় দ্বিতীয় দিনেও রেকর্ড টাকার ব্যবসা করল শাহরুখের 'হ্যাপি নিউ ইয়ার'। দিওয়ালির পরদিন মোট ৩৮ কোটি টাকার ব্যবসা করল এই সিনেমা। অর্থাত্, দু দিনে মোট ৮০ কোটি টাকার ব্যবসা করে হয়ে গেল হ্যাপি নিউ ইয়ারের। প্রথম দুদিনেই পরিষ্কার হয়ে গেল বছরের সবচেয়ে বড় হিট হতে চলেছে শাহরুখ-দীপিকার এই সিনেমা। যদিও বক্স অফিসে এখনও বেশ খানিকটা পথ পেরোতে হবে 'হ্যাপি নিউ ইয়ার'কে। চলতি বছর মুক্তি পাওয়া 'কিক', 'ব্যাং ব্যাং'য়ের মত বক্স অফিসে দারুণ সাফল্য পাওয়া সিনেমাগুলিকে টেক্কা দিতে হলে আরও কটা দিন  ব্যবসা করতে হবে 'হ্যাপি নিউ ইয়ার'কে। আজ রবিবারও অগ্রিম বুকিংয়ে রেকর্ড গড়ে বসে আছে ফারহা-শাহরুখ যুগলবন্দির এই সিনেমা। ৮ বছর আগে এই দিওয়ালিতেই শাহরুখ-ফারহা যুগলবন্দীর প্রথম সিনেমা 'ওম শান্তি ওম' মুক্তি পেয়েছিল।

শাহরুখের দিওয়ালি রিলিজ-
বাজিগর (১২ নভেম্বর,১৯৯৩)

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে (১৯ অক্টোবর,১৯৯৫)

দিল তো পাগল হ্যায় (৩১ অক্টোবর,১৯৯৭)

কুছ কুছ হোতা হ্যায় (১৬ অক্টোবর,১৯৯৮)

মহব্বতে (২৭ অক্টোবর, ২০০০)

বীরজারা (১২ নভেম্বর,২০০৪)

ডন (২০ অক্টোবর,২০০৬)

ওম শান্ত ওম (২০ অক্টোবর,২০০৬)

জব ত্যাক হ্যায় জান (১৩ নভেম্বর,২০১২)

.