Har Ghar Tiranga : স্বাধীনতার ৭৫-এ শহিদস্মরণে শাহরুখ, মন্নতে উড়ল তেরঙা

দেশজুড়ে উদযাপিত হচ্ছে ৭৫ তম স্বাধীনতা দিবস। এবছর স্বাধীনতা দিবসে সবাইকেই বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করতে অনুরোধ করেছেন প্রধাণমন্ত্রী নরেন্দ্র মোদী। 'আজাদি কা অমৃত মহোৎসবে'রই অংশ 'হর ঘর তিরঙ্গা'। ঘোষণা মত ১৩,১৪, ১৫ তিন দিনই সবসময়ের জন্য বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করে রাখা যাবে। এবার সেই হর ঘর তিরঙ্গায় যোগদান করলেন বলিউড বাদশা শাহরুখ খান এবং তাঁর পরিবার। মুম্বইয়ে 'মন্নত'-এর ছাদে উত্তোলিত হল জাতীয় পতাকা। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 14, 2022, 08:13 PM IST
Har Ghar Tiranga : স্বাধীনতার ৭৫-এ শহিদস্মরণে শাহরুখ, মন্নতে উড়ল তেরঙা

75th Independenc Day, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশজুড়ে উদযাপিত হচ্ছে ৭৫ তম স্বাধীনতা দিবস। এবছর স্বাধীনতা দিবসে সবাইকেই বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করতে অনুরোধ করেছেন প্রধাণমন্ত্রী নরেন্দ্র মোদী। 'আজাদি কা অমৃত মহোৎসবে'রই অংশ 'হর ঘর তিরঙ্গা'। ঘোষণা মত ১৩,১৪, ১৫ তিন দিনই সবসময়ের জন্য বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করে রাখা যাবে। এবার সেই হর ঘর তিরঙ্গায় যোগদান করলেন বলিউড বাদশা শাহরুখ খান এবং তাঁর পরিবার। মুম্বইয়ে 'মন্নত'-এর ছাদে উত্তোলিত হল জাতীয় পতাকা। 

১৪ অগস্ট, রবিবার মন্নতের ছাদে জাতীয় পতাকা উত্তোলনের পর তার সামনে সপরিবারে ছবিও তোলেন কিং খান। যে ছবি নিজের ইনস্টা হ্যান্ডেলে পোস্ট করেছেন গৌরী। যেখানে শাহরুখ-গৌরীর সঙ্গে দেখা যাচ্ছে আরিয়ান ও আব্রামকে। সকলের পরনেই ছিল নীল জিন্স এবার সাদা টি-শার্ট। তবে গৌরী টি-শার্টের পরিবর্তে সাদা ব্লেজার পরেছিলেন। আব্রামের হাত ধরে থাকতে দেখা গেল শাহরুখকে। এই ছবি পোস্ট করে গৌরীর ক্যাপশান দিয়েছেন 'Happy Independence Day'। গৌরীর এই পোস্টের নিচে অনুরাগীদের কমেন্টের বন্যা বয়ে গিয়েছে। গৌরীর পোস্টের কিছুক্ষণ পরই পতাকা উত্তোলনের ভিডিয়ো পোস্ট করেন শাহরুখ খান। লেখেন, 'বাড়ির ছোট্ট সদস্যদের দেশের জন্য বীর শহিদদের আত্মত্যাগের কাহিনি এবং স্বাধীনতা সংগ্রামের সারমর্ম বোঝাতে হবে এবং সেজন্য ওদের সঙ্গে আমাকে বেশ কয়েকবার বসতে হবে। তবে আজ ছোট সদস্যের হাত ধরে দেশের পতাকা উত্তোলন করে আমাদের সকলকে গর্বিত করার পাশাপাশি আনন্দও দিল।'

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

আরও পড়ুন-স্বাধীনতা দিবস উদযাপন, সারেগামাপা-র বিশেষ পর্বে কবিতা কৃষ্ণমূর্তি

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Gauri Khan (@gaurikhan)

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by @varindertchawla

আরও পড়ুন-বিচ্ছেদের মাঝেই চারুর সঙ্গে অন্তরঙ্গ ছবি কেন পোস্ট করলেন সুস্মিতার ভাই!

তবে শুধু শাহরুখ নন, এদিন মুম্বইয়ে গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের মেইন গেটের সামনেও জাতীয় পতাকা লাগিয়েছেন সলমান খান। এছাড়াও অমিতাভ বচ্চন, আমির খান, রণবীর কাপুর, আলিয়া ভাট, শিল্পা শেঠি, হৃতিক রোশন, অক্ষয় কুমার, জিতেন্দ্র, কঙ্গনা রানাউত, গোবিন্দ, ধর্মেন্দ্র, অনিল কাপুর এবং সানি দেওল সহ বলিউডের বেশ কিছু সেলিব্রিটি এই প্রচারে অংশ নিয়ে তাঁদের বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করেছেন। 'হর ঘর তিরঙ্গা' অভিযানের অংশ হিসাবে ভারতীয় সংস্কৃতি মন্ত্রক দেশের নাগরিকদের ১৩ থেকে ১৫ আগস্ট পর্যন্ত প্রত্যেকের বাড়িতে তেরঙা উত্তোলনের জন্য আবেদন করেছেন। নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে সরকারি তরফে ভারতীয়রা তাঁদের বাড়িতে কীভাবে পতাকা উত্তোলন করবেন, সেই নিয়ম জানানো হয়েছে। এক্ষেত্রে ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের মধ্যে কমপক্ষে ২০ কোটি পতাকা উত্তোলন করা হবে বলে মনে করা হচ্ছে।

স্বাধীনতার অমৃত মহোৎসবে শামিল তিলোত্তমাও। তেরঙা আলোয় সেজে উঠেছে কলকাতা হাইকোর্ট, ভিক্টোরিয়া, মেটক্যাফে হলের মতো শহরের ঐতিহাসিক ভবন ও সৌধগুলি। প্রস্তুতি তুঙ্গে রেড রোডে। রেড রোডে তৈরি করে হয়েছে ৬ ওয়াচ টাওয়ার, ১১ বাঙ্কার। তবে ১৫ আগস্ট নিরাপত্তায় কড়া নজর থাকবে কলকাতা পুলিসের। লালবাজার সূত্রে খবর, ১৫ অগাস্ট কলকাতার রাস্তায় নামানো হবে অতিরিক্ত ২৫০০ পুলিস। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.