কীভাবে প্রসেনজিৎ থেকে নেতাজি হয়ে উঠেছিলেন, দেখুন এই বিশেষ ভিডিয়ো...

একটি ভিডিয়োতে সেকথা শেয়ার করেছেন অভিনেতা নিজে। 

Updated By: Aug 25, 2019, 06:09 PM IST
কীভাবে প্রসেনজিৎ থেকে নেতাজি হয়ে উঠেছিলেন, দেখুন এই বিশেষ ভিডিয়ো...

নিজস্ব প্রতিবেদন: কিছুদিন আগেই মুক্তি পেয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি 'গুমনামী'র টিজার। ছবিতে নেতাজি সুভাষচন্দ্র বোস ও গুমনামী বাবা, দ্বৈত ভূমিকায় দেখা যাবে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে SVF প্রযোজিত সৃজিত মুখোপাধ্যায়ের ছবি 'গুমনামী'র টিজার। যেখানে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে দেখে প্রায় চেনাই যাচ্ছে না। অনেকেই বলছেন টিজারে নেজাজির লুকে এক্কেবারে পারফেক্ট মনে হয়েছে অভিনেতাকে। তবে প্রসেনজিৎ থেকে সুভাষচন্দ্র বসু হয়ে ওঠা কি আদৌ সহজ ছিল? কীভাবে তাঁকে নেতাজির মতো করে সাজিয়ে তোলা হয়েছিল? সম্প্রতি প্রযোজনা সংস্থার পোস্ট করা একটি ভিডিয়োতে সেকথা শেয়ার করেছেন অভিনেতা নিজে। 

প্রসেনজিতের কথায়, "খুবই কঠিন ছিল নেতাজি ও গুমনামীর চরিত্রটা করা। অভিনয় ছাড়াও এখানে অনেকটাই গুরুত্বপূর্ণ মেকআপ। আমি সৃজিত (মুখোপাধ্যায়) কে সেটাই বলেছিলাম। নেতাজির ছবিটা সবার মনে গেঁথে রয়েছে। তেমনি আমিও নতুন অভিনেতা নই। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে মানুষ বহু বছর ধরে দেখছে। এটাকে এক করা সহজ নয়। সুভাষ হয়ে ওঠা আমার কাছে চ্যালেঞ্জ ছিল। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় শেষপর্যন্ত আমার উপর রেখেছেন সেটাই আমার কাছে অনেকখানি।''

আরও পড়ুন-বেঙ্গালুরুতে ক্যাব চালকের হাতে খুন কলকাতার মডেল

প্রসেনজিত আরও জানান, তাঁর প্রসেনজিৎ থেকে সুভাষ ও গুমনামী বাবা হয়ে ওঠার নেপথ্যে ছিল প্রস্থটিক মেকআপ। ২০-২৫ দিন ধরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পরই এই মেকআপ করা হয়েছিল। প্রতিদিন মেকআপ করতে লেগে যেত ৩ ঘণ্টা সময়। এক্ষেত্রে মেকআপ টিমের ভূয়সী প্রশংসা করেন অভিনেতা। তাঁর কথায়, তাঁর পরিবারের অনেক কাছের মানুষই তাঁকে চেনা যাচ্ছে না বলেই জানিয়েছেন। 

দেখুন কীভাবে নেতাজি হয়ে উঠেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়...

প্রসঙ্গত, এই পুজোতেই মুক্তি পাচ্ছে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি গুমনামী।

আরও পড়ুন:  'আমি চিনি গো চিনি তোমারে' গান গেয়ে মুগ্ধ করলেন সুস্মিতা ও রিনি

.