Hrithik Roshan : 'ভয়কে জয় করো, ঝাঁপ দাও', পাহাড়ে উঠে ছেলেকে বললেন হৃত্বিক

হৃত্বিক ছেলেকে বলছেন, 'সময় নাও, ধীরে.... জোরে শ্বাস নাও, তোমার কোনও আঘাত লাগবে না। ৫ সেকেন্ডের মধ্যে তুমি নিচে নেমে যাবে। আমার মনে হয়, তোমার মস্তিষ্ক  এটা নিতে পারবে। আমার মনে হয়, তোমার এটা করা উচিত, তাহলে তুমি তোমার মস্তিষ্ক সম্পর্কে অনেক কিছু শিখবে। এটা কীভাবে করতে হয়, সেটাও তুমি জানো, কীভাবে মস্তিষ্ককে নিয়ন্ত্রণ করতে হয়, সেটাও তোমার জানা আছে।'

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 25, 2022, 08:26 PM IST
Hrithik Roshan : 'ভয়কে জয় করো, ঝাঁপ দাও', পাহাড়ে উঠে ছেলেকে বললেন হৃত্বিক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : একাধিক প্রেমের গুঞ্জন, কঙ্গনার সঙ্গে আইনি লড়াই, বিবাহ বিচ্ছেদ, সহ নানান ব্যক্তিগত কারণে বহুবার তিনি আলোচনা উঠে এসেছেন। তবে তাঁর ব্যক্তিগত জীবন যে পথেই প্রবাহিত হোক না কেন, বাবা হিসাবে সবসময় সন্তানদের প্রতি দায়িত্ব পালন করেছেন অভিনেতা হৃত্বিক রোশন (Hrithik Roshan)। সুজানের সঙ্গে বিচ্ছেদের পরও দুই ছেলে রেহান ও হৃদানকে নিজের মতো করে সময় দেওয়ার চেষ্টা করেছেন অভিনেতা। তাঁদেরকে নিয়ে বেড়াতে গিয়েছেন, পাহাড়ে চড়েছেন। সুজানের (Sussanne Khan) সঙ্গে বিবাহ-বিচ্ছেদের প্রভাব যাতে সন্তানদের মনে কোনওভাবে কালো দাগ না কাটতে পারে, সেবিষয়ে সবসময়ই সচেতন থেকেছেন হৃত্বিক। সম্প্রতি, দুই ছেলে রেহান ও হৃদানের সঙ্গে অভিনেতার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে সন্তানদের ভয় জয় করার পাঠ শেখাতে দেখা যাচ্ছে হৃত্বিককে। 

সোশ্যাল মিডিয়ায় উঠে আসা ভিডিয়োটি অবশ্য বেশ পুরনো। যেটি হৃত্বিক রোশন ফের একবার ফেসবুকে শেয়ার করার পর নতুন করে ভাইরাল হয়েছে। যে ভিডিয়োতে হৃত্বিককে পাহাড় থেকে ঝাঁপ দিতে বলতে শোনা যাচ্ছে। নাহ, এখানে অন্যকিছু ভাবার কারণ নেই। আসলে হৃদানকে 'বাঞ্জি জাম্পিং'-এর জন্য উৎসাহিত করছিলেন অভিনেতা। দেখা যাচ্ছে, হৃদান। হৃত্বিক ছেলেকে বলছেন, 'সময় নাও, ধীরে.... জোরে শ্বাস নাও, তোমার কোনও আঘাত লাগবে না। ৫ সেকেন্ডের মধ্যে তুমি নিচে নেমে যাবে। আমার মনে হয়, তোমার মস্তিষ্ক  এটা নিতে পারবে। আমার মনে হয়, তোমার এটা করা উচিত, তাহলে তুমি তোমার মস্তিষ্ক সম্পর্কে অনেক কিছু শিখবে। এটা কীভাবে করতে হয়, সেটাও তুমি জানো, কীভাবে মস্তিষ্ককে নিয়ন্ত্রণ করতে হয়, সেটাও তোমার জানা আছে।'

আরও পড়ুন-ওড়না দিয়ে ঢাকলেন বেবি বাম্প! ফের মা হচ্ছেন রানি?

হৃত্বিকের মতে আমরা যখন শরীরচর্চা করি, তখনও আমরা আমাদের শরীরের সক্ষমতা সম্পর্কে জানি। বাবার কথা শুনতে শুনতেই নিজেকে ঝাঁপ দেওয়ার জন্য নিজেকে প্রস্তুত করে ফেলেন হৃদান। বাবাকে তাঁর প্রশ্ন, 'আমি এবার যাই?' তৎক্ষণাৎ হৃত্বিক ছেলেকে বলেন,'অবশ্যই'। এরপর ছেলে ঝাঁপ দেওয়া মাত্রই উৎফুল্ল অভিনেতা। 'ভয়কে জয় করো, কী দারুণ একটা দিন' । তাঁর কথায়, এরপর হৃদান আর আমি দুজনেই যখন কোনও কিছু নিয়ে ভয় পাব, তখন অবশ্যই ভাবব, হৃদান কীভাবে এই ভয়কে জয় করেছিল।

আরও পড়ুন-'বাংলা থেকে এই প্রথম কেউ পুরস্কার দিলেন', 'বঙ্গবিভূষণ' পেয়ে আবেগঘন কুমার শানু

প্রসঙ্গত, বহুবছর একে অপরকে ডেট করার পর ২০০০ সালে সাতপাকে বাঁধা পড়েন হৃত্বিক রোশন, সুজান খান। ২০১৪ সালে হৃত্বিক-সুজানের বিয়ে ভেঙে যায়। বর্তমানে সাবা আজাদের সঙ্গে হৃত্বিক সম্পর্কে রয়েছেন বলে শোনা যাচ্ছে। অন্যদিকে অভিনেতা আলো গোনির দাদা আরসালান গোনির সঙ্গে সুজান সম্পর্কে জড়িয়ছেন বলে শোনা যাচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.