Iman Chakraborty: সরাসরি রিয়্যালিটি শোয়ের অডিশন পর্বে পৌঁছে যাবার সুবর্ণ সুযোগ, নয়া উদ্যোগ ইমনের...

Iman Chakraborty: বাংলার প্রতিভাকে মেলে ধরার চেষ্টা করছেন জাতীয় পুরস্কারজয়ী সংগীতশিল্পী ইমন চক্রবর্তী। তাঁর নয়া উদ্যোগ "নতুন প্রতিভার খোঁজে"। যা মূলত একটি ট্যালেন্ট শো। এই শোয়ের আয়োজন করেছেন ইমন, তাঁর সঙ্গে বিচারক আসনে রয়েছেন দেবজ্যোতি মিশ্রও। 

Updated By: Feb 27, 2024, 05:08 PM IST
Iman Chakraborty: সরাসরি রিয়্যালিটি শোয়ের অডিশন পর্বে পৌঁছে যাবার সুবর্ণ সুযোগ, নয়া উদ্যোগ ইমনের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবারে একেবারে নতুন ভূমিকায় ইমন চক্রবর্তী(Iman Chakraborty)। জাতীয় পুরস্কারজয়ী গায়িকা ইমনের জনপ্রিয়তা তুঙ্গেখ এই খ্যাতির শিখরে যাতে নতুনরাও পৌঁছতে পারে, তাই তিনি নিজেই এগিয়ে এসেছেন এক নয়া উদ্যোগ নিয়ে, "নতুন প্রতিভার খোঁজে"।  বেশ কিছু বছর ধরেই নিজের ব্যক্তিগত উদ্যোগে নতুনদের সুযোগ দিচ্ছিলেন ইমন, কিন্তু এই বছর থেকে একেবারে ঘটা করে শুরু করলেন ট্যালেন্ট হান্ট শো "নতুন প্রতিভার খোঁজে"।

আরও পড়ুন- Aanchal Tiwari Death: ভয়াবহ দুর্ঘটনায় দুমড়েমুচড়ে গেল গাড়ি, প্রাণ হারালেন 'পঞ্চায়েত'-খ্যাত অভিনেত্রী সহ ৯...

সারা বাংলার প্রায় ৫৫০জন প্রতিযোগী নিয়ে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। প্রাথমিকভাবে ৭৫ জন প্রতিভাকে বাছাই করার পর তাদের মধ্যে থেকে ২৫ জনকে গ্র্যান্ড ফিনালের জন্য বেছে নেওয়া হয়েছে। এই ২৫ জনের মধ্যে থেকে বেছে নেওয়া হল ১২ জনকে। সেই বারো থেকে বিচারকরা বেছে নিলেন সেরা তিন প্রতিভাকে। দক্ষিণ কলকাতার শরৎ স্মৃতি সদনে হয়ে গেল গ্র্যান্ড ফিনালে।বিচারকের আসনে ছিলেন দেবজ্যোতি মিশ্র, আরশাদ আলি খান এবং উপালি চট্টোপাধ্যায়। ইমন এবং নীলাঞ্জন তো ছিলেনই। 

প্রতিযোগীদের মধ্যে ছিল চরম উত্তেজনা। কে হবেন সেরা নতুন প্রতিভা? ইমনের কথায়, "প্রায় দুমাস ধরে দিনরাত এক করে ৫৫০ জন প্রতিযোগীদের মধ্যে থেকে সেরা ২৫জনকে আমরা বাছাই করে নিয়েছিলাম। খুবই কঠিন কাজ ছিল এটা"। শুধু বাংলা নয়, বাংলার বাইরে ব্যাঙ্গালোর,বাংলাদেশ থেকেও প্রতিযোগীরা এসেছেন। গ্র্যান্ড ফিনালের দিন এই ২৫জনের মধ্যে একটা টানটান প্রতিযোগিতা ছিল। সবাই সবার সেরাটুকু দিয়েছেন। বিচারকরাই ধন্ধে পড়েছিলেন সেরার সেরাদের বাছতে গিয়ে।

"নতুন প্রতিভার খোঁজে"তে সেরার সেরা যিনি হলেন তাঁর জন্য থাকছে কোনও বড় রিয়্যালিটি শোয়ের অডিশন পর্বে পৌঁছে যাবার সুযোগ। দ্বিতীয় এবং তৃতীয় জন পাবেন ইমনের সংস্থা থেকে গান গাইবার সুযোগ। ইমনের বসন্ত উৎসবেও প্রথম তিনজনের গান গাইবার সুযোগ মিলবে।

আরও পড়ুন- Vidyut Jammwal: ছোটবেলা কেটেছে এই শহরেই, কলকাতায় ফিরে ট্যাক্সি চালাচ্ছেন বলিউডের সফল অ্যাকশন হিরো!

"নতুন প্রতিভার খোঁজে"-র পথচলা অনেক দিন আগে থেকেই শুরু হয়েছে। এই বছর প্রথম এত বড় আকারে ট্যালেন্ট হান্ট-এর আকার নিয়েছে। ইমনের কথায়, "কোভিডের সময় থেকেই নতুন ছেলেমেয়েদের নিয়ে কাজ করছি। লকডাউনের সময় বন্ধ ছিল। এই বছর থেকে বড় ভাবে করার প্ল্যান করেছি। নতুনরা উঠে না এলে ইন্ডাস্ট্রি কখনোই এগোবে না। অনেক প্রতিভাই সুযোগের অভাবে নিজেদের মেলে ধরতে পারেন না। 'নতুন প্রতিভার খোঁজে' তাঁদের জন্য একটা সিঁড়ি হতে পারে।"

এবারে 'নতুন প্রতিভার খোঁজে' সেরার সেরা হলেন মৃন্ময় সাহা। ওঁর অসাধারন পারফরম্যান্স বিচারকদের মুগ্ধ করেছে। মৃন্ময়ের কথায়, "আমি বাকরুদ্ধ হয়ে পড়েছি। খুবই ভাল লাগছে, আরও বড় প্রতিযোগিতায় লড়াই করার সাহস পেলাম।" এবারে গান-যুদ্ধে লড়াই ছিল হাড্ডাহাড্ডি। বিচারকদের বিপদে ফেলে দিয়েছিলেন প্রতিযোগীরা। বিচারকদের বিচারে যুগ্মভাবে দ্বিতীয় হলেন পুষ্পিতা মন্ডল এবং স্বর্ণালী রায়চৌধুরী। তৃতীয় হয়েছেন অঙ্কিতা। এঁরা সকলেই ইমনের প্রোডাকশনের তরফ থেকে মিউজিক ভিডিও বানাবার সুযোগ পাবেন। গানের ব্যাপারে এদের সবাইকে সব ধরনের সাহায্যের হাত বাড়িয়ে দেবার প্রতিশ্রুতি দিয়েছেন ইমন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.