Akshay Kumar: 'ভারতই আমার কাছে সবকিছু', কানাডার নাগরিকত্ব ফেরাতে বড় পদক্ষেপ নিলেন অক্ষয়

অক্ষয় কুমার ওই সাক্ষাতকারে আরও বলেছেন, যে সময় কানাডায় ফিরে যাওয়ার জন্য সবকিছু তৈরি সেইসময় পরপর দুটি ছবি হিট করে যায়। বন্ধুবান্ধবরা বলল, ফির যা। ফের বলিউডে কাজ শুরু কর

Updated By: Feb 23, 2023, 11:14 PM IST
Akshay Kumar: 'ভারতই আমার কাছে সবকিছু', কানাডার নাগরিকত্ব ফেরাতে বড় পদক্ষেপ নিলেন অক্ষয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কানাডার নাগরিকত্ব নিয়ে তাঁকে খোঁচা দেওয়া হয়েছে বিভিন্ন সময়। অনেক আবার তাঁকে কানাডা কুমার বলেও কটাক্ষ করা হয়েছে। এবার সেই বদনাম ঘোঁচাতে বড় উদ্যোগ নিলেন অভিনেতা অক্ষয় কুমার। এক সাক্ষাতকারে অক্ষয় জানিয়ে দিলেন, পাসপোর্ট বদলের জন্য ইতিমধ্যেই আবেদন করেছেন তিনি।

আরও পড়ুন-বিশ্ব ব্যাঙ্কের প্রেসিডেন্ট পদে এবার এই ভারতীয় বংশোদ্ভূত!

এক সর্বভারতীয় টিভি চ্যানেলে দেওয়া এক সাক্ষাতকারে তাঁর নাগরিকত্ব নিয়ে মুখ খোলেন অক্ষয়। তিনি বলেন, মানুষ জানেই না কেন আমি কানাডার নাগরিক। তবে ভারতই আমার কাছে সবকিছু। জীবনে যা কিছু আর্জন করেছি, যা কিছু পেয়েছি তা এই ভারতে থেকেই। এবার তা ফিরিয়ে দেওয়ার সময় এসেছে। মানুষজন না জেনে যখন কোনওকিছু আমার সম্পর্কে বলে তখন খুব খারাপ লাগে।

জীবনের খারাপ সময়ের কথা শুনিয়েছেন অক্ষয়। ফ্লপের তালিকায় প্রায় ১৫টি ছবি। টয়লেট এক প্রেমকথা, কিংবা প্যাড ম্যান-এর মতো ছবি তাঁকে কিছুই দেয়নি। ১৯৯০ সালের কথা টেনে এনে অক্ষয় বলেন, সেইসময়ে একের পর এক ছবি ফ্লপ করছিল। মনে হচ্ছিল এখানে থেকে আমি কিছু করতে পারব না। সেইসময় কানাডার নাগরিকত্বের আবেদন করি। বন্ধুবান্ধব ওখানে ছিল। বলল চলে আয়। আবেদন করলাম। নাগরিত্ব পেয়েও গেলাম।

বিজেপি ঘনিষ্ঠ হওয়ার জন্য বিভিন্ন সময়ে তাঁকে খোঁটা শুনতে হয়েছে। প্রধানমন্ত্রীর সাক্ষতকার নেওয়ার সময়ে তাঁর ওই প্রশ্ন, আপনি আম কীভাবে খান, কেটে নাকি চুষে, আজও অনেকের মুখে মুখে ফেরে। সঙ্গে নাগরিকত্বের কথাও। তাঁর কথা উঠেছে সংসদেও।

অক্ষয় কুমার ওই সাক্ষাতকারে আরও বলেছেন, যে সময় কানাডায় ফিরে যাওয়ার জন্য সবকিছু তৈরি সেইসময় পরপর দুটি ছবি হিট করে যায়। বন্ধুবান্ধবরা বলল, ফির যা। ফের বলিউডে কাজ শুরু কর। সেটাই করলাম। বেশ কয়েকটা ছবি পেলাম। সেগুলো হিটও করল। এতদিনে আমি কানাডার পাসপোর্ট বাতিলের সিদ্ধান্ত নিলাম। আবেদনও করেছি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.