৫০ জনের শুটিংয়ে প্রত্যেকের টিকাকরণ বাধ্যতামূলক, জানালেন মুখ্যমন্ত্রী

বিধিনিষেধ মেনে ইনডোর ও আউটডোর শ্যুটিংয়ের অনুমতি দিল রাজ্য সরকার... 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 14, 2021, 06:59 PM IST
৫০ জনের শুটিংয়ে প্রত্যেকের টিকাকরণ বাধ্যতামূলক, জানালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : অবশেষে কিছুটা হলেও স্বস্তি ফিরল স্টুডিও পাড়ায়। বিধিনিষেধ মেনে ইনডোর ও আউটডোর শ্যুটিংয়ের অনুমতি দিল রাজ্য সরকার (West Bengal Goverment)। সোমবার সরকারের তরফে একথা ঘোষণা করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (Hari Krishna Dwived)।

রাজ্যে যে চলমান বিধিনিষেধ রয়েছে এদিন তা ১ জুলাই পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে এই বিধিনিষেধে কিছু কিছু ছাড় মিলেছে। যার মধ্যে সিনেমা ও সিরিয়ালের শ্যুটিং বিষয়টিও রয়েছে। তবে এক্ষেত্রে অবশ্যই শর্তাবলি রয়েছে। যেখানে বলা হয়েছে, শুধুমাত্র ৫০জন লোককে নিয়েই ইনডোর ও আউটডোরে শুটিং শুরু করা যাবে। তবে মানতে হবে কোভিডবিধি। মাস্ক ও টিকা বাধ্যতামূলক।

আরও পড়ুন-নিম্নমানের সিরিয়াল প্রচারে পর্বশেষে কলাকুশলীদের নাম কার অনুমতিতে? প্রশ্ন তুলল Federation

তবে শ্যুটিং শুরুর অনুমতি মিললেও সরকারি তরফে সিনেমা হল খোলার অনুমতি এখনও দেওয়া হয়নি। সাফ জানানো হয়েছে, সাংস্কৃতিক, বিনোদন অনুষ্ঠানের জন্য ভিড় করা যাবে না। 

প্রসঙ্গত, ২০২০-র দীর্ঘ লকডাউনের পর এবছর ফের শ্যুটিং বন্ধ থাকায় ব্যাপক ক্ষতির মুখে ফিল্ম ইন্ডাস্ট্রি। তবে এক্ষেত্রে সিনেমার শ্যুটিং বন্ধ থাকলেও শ্যুট ফ্রম হোম-এর মাধ্যমে ধারাবাহিকের শ্যুটিং চলছিল। যদিও তা নিয়েও ফেডারেশনের তরফে বিভিন্ন ধরনের কারচুপির অভিযোগ উঠছিল প্রযোজকদের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দ্রুত ফ্লোরে গিয়ে ধারাবাহিকের শ্যুটিং চালু করার অনুরোধ করা হয়েছে ফেডারেশনের তরফে। রাজ্য সরকারের (West Bengal Goverment) এই সিদ্ধান্তে খুশি কলাকুশলীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)