Satyajit Ray-র 'ফেলুদা' এবার নাটকের মঞ্চে, নাম ভূমিকায় Indrasish

সত্যজিৎ রায়ের ছবিতে ফেলুদা হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। পরবর্তীকালে 'ফেলুদা'র ভূমিকায় ধরা দিয়েছেন অনেকেই। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 20, 2021, 08:54 PM IST
Satyajit Ray-র 'ফেলুদা' এবার নাটকের মঞ্চে, নাম ভূমিকায়  Indrasish

নিজস্ব প্রতিবেদন : গোয়েন্দা গল্পের প্রতি বাঙালির একটা আমোঘ টান রয়েছে। আর তা যদি 'ফেলুদা' ও তার গোয়েন্দাগিরির গল্প হয় তাহলে তো কথাই নেই। দর্শকদের 'ফেলুদা' প্রেমের কথা মাথায় রেখেই বারবার বড় পর্দা, ছোটপর্দা এমনকি সাম্রতিককালে ওয়েব প্ল্যাটফর্মেও ওঠে এসেছে ফেলুদার গল্প। সত্যজিৎ রায়ের ছবিতে ফেলুদা হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। পরবর্তীকালে 'ফেলুদা'র ভূমিকায় ধরা দিয়েছেন অনেকেই। এই তালিকায় রয়েছেন সব্যসাচী চক্রবর্তী, আবীর চট্টোপাধ্যায় থেকে শশী কাপুর। সাম্প্রতিক কালে ওয়েব প্ল্যাটফর্ম আড্ডা টাইমসের জন্য ফেলুদা ফেরত' বানিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়। যেখানে ফেলুদার ভূমিকায় দেখা গিয়েছে টোটা রায়চৌধুরীকে।

তবে এবার আসতে চলেছে আরও একটি চমক। মঞ্চের জন্য ফেলুদা হতে চলেছেন অভিনেতা ইন্দ্রাশিস রায়। জানা যাচ্ছে, সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী উপলক্ষে নাটকের দল 'অঙ্কুর'-এর তরফে মঞ্চে ফেলুদা করার পরিকল্পনা করা হয়। এজন্য সন্দীপ রায় অনুমতিও দেন। তবে করোনাকালে তা করা সম্ভব হয়নি। তবে খুব শীঘ্রই 'ফেলুদা' মঞ্চস্থ করার পরিকল্পনা করা হয়েছে। আর মঞ্চের জন্য 'ফেলুদা' হতে চলেছেন অভিনেতা ইন্দ্রাশিস রায়। সেই নতুন যাত্রা শুরুর কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন ইন্দ্রাশিস।

আর পড়ুন-Doraemon-এ নোবিতা-শিজুকার বিয়ে, উচ্ছ্বসিত নেটিজেনরা

 সম্প্রতি অঙ্কুরের নাট্যদলের 'ফেলুদা' টিম সন্দীপ রায়ের সঙ্গে দেখা করতেও গিয়েছিলেন। মঞ্চের ফেলুদা হিসাবে ইন্দ্রাশিস রায়কে কেমন দেখায়, সে আগ্রহ দর্শকদের মধ্যে রয়েছেই। পাশাপাশি তোপসে, জটায়ুর ভূমিকায় কারা অভিনয় করবে সেটা জনার আগ্রহও রয়েছে দর্শকদের। সবকিছুর উত্তর মিলবে আগামী ২ মে। ওইদিনই নাটকটি মঞ্চস্থ হবে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন-''বেঁচে থাকা দুষ্কর করে দেব'', টুইটার অ্যাকাউন্টে লাগাম পরানোর পর হুমকি Kangana-র