Tanishq-এর বিতর্কিত বিজ্ঞাপন নিয়ে মন্তব্য করে ট্রোল হলেন জাভেদ আখতার

 গয়নার ব্র্যান্ড 'তানিশক'-এই বিজ্ঞাপন নিয়ে টুইটারে নিজের মতামত জানিয়েছেন গীতিকার জাভেদ আখতার। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 14, 2020, 08:55 PM IST
Tanishq-এর বিতর্কিত বিজ্ঞাপন নিয়ে মন্তব্য করে ট্রোল হলেন জাভেদ আখতার

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ায় প্রবল বিরোধিতার মুখে, সাধভক্ষণকে বিষয় করে তৈরি তাঁদের বিজ্ঞাপন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে Tanishq। যদিও বিজ্ঞাপনটি নিয়ে এখনও সোশ্যাল মিডিয়ায় আলোচনা এখনও বন্ধ হয়নি। কিছু লোকজনের অভিযোগ, 'লাভ জিহাদ'-এ উৎসাহ দিচ্ছে ওই বিজ্ঞাপন। গয়নার ব্র্যান্ড 'তানিশক'-এই বিজ্ঞাপন নিয়ে টুইটারে নিজের মতামত জানিয়েছেন গীতিকার জাভেদ আখতার। 

বিজ্ঞাপনটি সম্পর্কে নিজের মতামত জানিয়ে জাভেদ আখতার লেখেন, ''সিনেনা, বিজ্ঞাপন কিংবা বাস্তব জীবন, আন্তঃধর্মীয় বিয়ে সবসময়ই কিছু লোককে কষ্ট দেয়। মহিলাদের তরফের বেশি আক্রোশ বের হয়ে আসে। কারণ, কিছু লোকজন এখনও বিশ্বাস করেন মহিলারা এখনও সম্পত্তির মতো। যে সমস্ত লোকজনরা ক্ষোভ দেখান, তাঁরা এখনও কনেকে গ্রামের গবাদিপশু চোরের মতোই দেখেন।''

আর পড়ুন-সুশান্তের মৃত্যুর ৪ মাস পার, টুইটার, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট মুছে দিলেন অভিনেতার দিদি শ্বেতা

জাভেদ আখতারের এই টুইটের পরই ফের নতুন করে বিতর্ক তৈরি হয়। জাভেদ আখতারের এই টুইটের পর কিছু নেটিজেন গীতিকারকে সোশ্যাল মিডিয়ায় পাল্টা আক্রমণ করতে শুুরু করেন।

প্রসঙ্গ, টাটার ওই জুয়েলারি ব্র্যান্ডের বিজ্ঞাপনে দেখানো হয়েছিল এক মুসলিম পরিবার তাদের সন্তানসম্ভবা হিন্দু পুত্রবধূর হিন্দুপ্রথা মতো সাধভক্ষণ অনুষ্ঠানের আয়োজন করছে। আর এতেই ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। শুরু হয়ে যায় বয়কট ক্যাম্পেন। এর ধাক্কায় বম্বে স্টক এক্সচেঞ্চে টাইটানের শেয়ার পড়ে যায় ২.৫ শতাংশ।

আরও পড়ুন-বিনোদন দুনিয়ায় পা রাখছেন অঙ্কিতার বোন, প্রকাশ্যে আশিতার 'হট' ফটোশ্যুট

 তানিশক তরফে এক বিবৃতিতে বলা হয়েছে,  আমাদের কর্মীদের কথা ভেবে ওই বিজ্ঞাপন তুলে নেওয়া হচ্ছে। আসলে 'একাত্মম' শিরোনামে নতুন জুয়েলারির যে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল তার উদ্দেশ্য ছিল এই সময়ে সমাজের সবস্তরের মানুষের মধ্যে ঐক্যের একটি চিত্র তুলে ধরা। কিন্তু বিজ্ঞাপনট সোশ্যাল মিডিয়ায় তীব্র আলোড়ন তুলেছে। মানুষের আবেগে অসচেতনভাবে আঘাত করায় আমরা  দুঃখিত।