Kacha Badam Viral Song: কপিরাইটের টাকা থেকে বঞ্চিত, বাদাম নিয়ে নয়া গান ভুবন বাদ্যকরের, দেখুন ভিডিও

উদ্যোগ নিলেন ভিডিও ক্রিয়েটর স্যান্ডি সাহা

Updated By: Dec 6, 2021, 01:19 PM IST
Kacha Badam Viral Song: কপিরাইটের টাকা থেকে বঞ্চিত, বাদাম নিয়ে নয়া গান ভুবন বাদ্যকরের, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিবেদন: কাঁচা বাদাম গানের দৌলতে এখন সবাই জানেন ভুবন বাদ্যকরের (Bhuban Badyakar) নাম। কিছুদিন আগেই তিনি পুলিসের দ্বারস্থ হয়েছিলেন। তাঁর অভিযোগ ছিল, তাঁর তৈরি গান গেয়ে অনলাইনে লক্ষ লক্ষ টাকা আয় করছেন ইউটিউবাররা (Youtuber)। কিন্তু সেই গানের কপিরাইটের কোনও টাকা তিনি পাচ্ছেন না। এরপরই বীরভূমের দুবরাজপুরে ভুবন বাদ্যকরের বাড়ি পৌঁছে যান ইউটিউবার স্যান্ডি সাহা (Sandy Saha)। স্যান্ডির হাত ধরেই এবার বাদাম নিয়ে দ্বিতীয় গান বেঁধেছেন ভুবন বাদ্যকর। 

'বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম' (Kacha Badam Song), আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম'। এই গানটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এমনকি সারা বিশ্বে কয়েক মিলিয়ন মানুষ দেখে ফেলেছেন এই গানের ভিডিও। এখন ফেসবুক, ইউটিউব, রিলসে চোখ রাখলেই বেজে উঠছে এই গান। কিন্তু যে মানুষটি এই গান করেছেন তিনি পেশায় একজন বাদাম বিক্রেতা। তাঁর নাম ভুবন বাদ্যকর। বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা।

ভুবনবাবুর দাবি ছিল, তাঁর এই গান ইতিমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ইউটিউব মাধ্যমে এই গান গেয়ে প্রচুর মানুষ টাকা রোজগার করছেন, কিন্তু তিনি কিছুই পাচ্ছেন না। ভুবনবাবু জানান, তাঁর গান ভাইরাল হওয়ায় প্রচুর মানুষ প্রত্যেকদিন তাঁর বাড়িতে ভিড় করছেন। সকলে তাঁর গানের ভিডিও রেকর্ডিং করছেন। আজ সেগুলি সোশ্যাল মাধ্যমে দিয়ে টাকাও আয় করছেন, কিন্তু তিনি কিছুই পাচ্ছেন না। এই গানের কপিরাইট হওয়া উচিত তাঁর নামে। তাই তাঁর দাবি, পুলিস প্রশাসন ঘটনার তদন্ত করুক এবং তাঁর প্রাপ্য টাকাটুকু তাঁকে পেতে সাহায্য করুক।

আরও পড়ুন: Priyanka Sarkar: বৃহস্পতিবার বিশেষ দিন, তার আগেই বাড়ি ফিরতে চান প্রিয়াঙ্কা

সোমবার নিজের সোশ্যাল মিডিয়া পেজে স্যান্ডি সাহা শেয়ার করেন বাদাম নিয়ে ভুবন বাদ্যকরের নতুন গান 'আমি বাদাম বেচে খাই'। স্যান্ডি সকলকে অনুরোধ করেছেন, আগের গানের মতোই এই গান ভাইরাল করুন এবং এবার যেন কপিরাইটের টাকা পান ভুবন বাদ্যকর। স্যান্ডির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে নেটিজেনরা। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)