Repeal Farm Laws: “দুঃখজনক, লজ্জার এবং অনুচিত”, কৃষি বিল প্রত্যাহারে ক্ষোভ কঙ্গনার

কৃষি বিল প্রত্যাহারের সিদ্ধান্তে ইনস্টাগ্রামে ক্ষোভ উগরে দিলেন কুইন।

Updated By: Nov 19, 2021, 02:32 PM IST
Repeal Farm Laws: “দুঃখজনক, লজ্জার এবং অনুচিত”, কৃষি বিল প্রত্যাহারে ক্ষোভ কঙ্গনার
ফোটো- ইনস্টাগ্রাম

নিজস্ব প্রতিবেদন: একাধিক রাজ্যের বিধানসভা নির্বাচন ও বিশেষ করে লোকসভা নির্বাচনের আগে মাস্টারস্ট্রোক মোদী সরকারের। কৃষকদের ধারাবাহিক আন্দোলনের জেরেই বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার করতে কার্যত বাধ্য হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কৃষি বিল প্রত্যাহারের ঘোষণার পরই টুইটারে বন্যা রাজনৈতিক নেতা থেকে তারকা প্রত্যেকের। 

মোদী জাতির উদ্দেশে ভাষণে জানান, তিনি আইনগুলি তৈরি করেছিলেন কৃষকদের সুবিধার জন্য। কৃষি আইন প্রত্যাহার করে মোদীর আক্ষেপ, ‘‘আমাদের উদ্দেশ্য সৎ ছিল। কিন্তু কৃষি আইনের সুফলের কথা কিছু কৃষককে আমরা বোঝাতে পারিনি।’’

এই বড় ঘোষণার পরই, সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়ার বর্ষণ শুরু হয়। কেউ কেউ এই পদক্ষেপকে স্বাগত জানায় আবার কেউ কেউ এটির সমালোচনা করে। অভিনেতা কঙ্গনা রানাওয়াত তার ইনস্টাগ্রাম স্টোরিতে সরকারের সিন্ধান্তে হতাশা প্রকাশ করলেন। ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লেখেন, “দুঃখজনক, লজ্জার এবং অন্যায়। সংসদে নির্বাচিত সরকার থাকা সত্ত্বেও যদি রাস্তার মানুষ আইন প্রণয়ন শুরু করে, তাহলেও এটা একটা জিহাদী জাতি। অভিনন্দন সকলকে যারা এটা চেয়েছেন।”

আরও পড়ুন, #FarmLaws: জানুন ভারতে আইন বাতিলের গোটা প্রক্রিয়া

দ্বিতীয় পোস্টে, তিনি প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর একটি ছবি শেয়ার করেছেন। তারপরেই কঙ্গনা লেখেন, "জাতির বিবেক যখন গভীর ঘুমে থাকে, তখন লাঠিই একমাত্র সমাধান এবং স্বৈরাচারই একমাত্র সমাধান... শুভ জন্মদিন ম্যাডাম প্রধানমন্ত্রী"। প্রসঙ্গত, শুক্রবার প্রাক্তন প্রধানমন্ত্রীর ১০৪তম জন্মবার্ষিকী।

কঙ্গনা সরকারের আইন প্রণয়নের সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন। প্রায়শই প্রতিবাদী কৃষকদের সমর্থনে বিতর্কের অন্য দিকে থাকা দিলজিৎ দোসাঞ্জের মতো অন্যান্য তারকাদের সঙ্গে বিবাদে জড়িয়েছেন। এমনকী কৃষকদের সমর্থন করার জন্য তিনি রিহানা সম্পর্কেও টুইট করেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.