দীপিকার 'ছপাক' লুকের প্রশংসায় অ্যাসিড হামলায় ভুক্তভোগী কঙ্গনার দিদি রঙ্গোলি

 দীপিকার সঙ্গে তাঁর অ্যাসিড আক্রান্ত লুকের চেহারা এক্কেবারেই মেলানো যাচ্ছে না। 

Updated By: Mar 25, 2019, 08:29 PM IST
দীপিকার 'ছপাক' লুকের প্রশংসায় অ্যাসিড হামলায় ভুক্তভোগী কঙ্গনার দিদি রঙ্গোলি

নিজস্ব প্রতিবেদন: অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালকে নিয়ে ছবি বানাচ্ছেন 'রাজি' খ্যত পরিচালক মেঘনা গুলজার। আর সেই ছবিতে অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের ভূমিকায় ধরা দেবেন দীপিকা পাড়ুকোন। সোমবারই প্রকাশ্যে এসেছে দীপিকার 'ছপাক' লুক। যেখানে দীপিকার সঙ্গে তাঁর অ্যাসিড আক্রান্ত লুকের চেহারা এক্কেবারেই মেলানো যাচ্ছে না। মেকআপে তাঁর চেহারার ভোল পাল্টে গিয়েছে। 

আরও পড়ুন-পারিশ্রমিকের নিরিখে দীপিকাকেও ছাপিয়ে গেলেন কঙ্গনা! জয়ললিতার বায়োপিকের জন্য কঙ্গনা কত টাকা পাচ্ছেন জানেন?

দীপিকার এই 'ছপাক' লুকের প্রশংসায় পঞ্চমুখ সিনেমাপ্রেমীরা। দীপিকার এই লুক প্রকাশ্যে আসার পর প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কঙ্গনার দিদি রঙ্গোলি চান্দেল। অনেকেই হয়ত জানেন না, রঙ্গোলি নিজেও একজন অ্যাসিড আক্রান্ত। যতদূর জানা যায়, রঙ্গোলি হিমাচল প্রদেশের প্রথম অ্যাসিড আক্রান্ত মহিলা। ২০০৬ সালে দেরাদুনে রঙ্গোলির উপর অ্যাসিড হামলা হয়। চণ্ডীগড়ের দুই যুবক কঙ্গনার দিদি রঙ্গোলির উপর অ্যাসিড হামলা চালান বলে জানা যায়। সেই হামলায় রঙ্গোলির মুখের অনেকাংশ পুড়ে যায় এবং একটি চোখের ৯০ শতাংশ দৃষ্টি শক্তি চলে যায়। একটা কান নষ্ট হয়ে যায়। পরে ৫৭টি অস্ত্রপচারের মাধ্যমে অনেকটা স্বাভাবিক চেহারা ফিরে পান রঙ্গোলি। তবে রঙ্গোলির কথায়, অ্যাসিড আক্রান্ত হওয়ার পর সেই ভয়ানক যন্ত্রণা কখনওই ভোলার নয়। শরীরের থেকেও মনেক কষ্ট ছিল আরও ভয়ানক।

তবে অবশ্য শুধুই রঙ্গোলি নয়, ওই দিন সেই অ্যাসিড হামলায় জখম হন রঙ্গোলির আরও এক বন্ধু বিজয়া। যদিও বিজয়ার ক্ষতর পরিবার রঙ্গোলির থেকে অনেকটাই কম ছিল বলে জানা যায়। রঙ্গোলির উপর যে যুবক অ্যাসিড হামলা চালিয়েছিল সে অবিনাশ বলে সেই যুবককে গ্রেফতারও করা যায়। সেই যুবক রঙ্গোলিকে পাঁচ বছর ধরে চিনত বলেও জানা যায়। রঙ্গোলির উপর এই অ্যাসিড হামলা হয় ২০০৬ সালে। তাই অ্যাসিড আক্রান্তের কষ্ট কতখানি তা হয়ত রঙ্গোলির থেকে ভালো আর কেউ অনুভব করতে পারবেন না। তাই দীপিকার 'ছপাক'-এর লুক প্রকাশ্যে আসার পর তার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন রঙ্গোলি চান্দেল।

আরও পড়ুন-৫৩ বছর কি প্রকাশিত হবে লাল বাহাদূর শাস্ত্রীর মৃত্যু রহস্য?

এর আগে এক সাক্ষাৎকারে দিদি রঙ্গোলির জীবনের এই ভয়ঙ্কর দুর্ঘটনা নিয়ে ছবি বানানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন কঙ্গনা রানাওয়াত। কঙ্গনার কথায়, '' আমি ওকে (রঙ্গোলিকে) বলেছিলাম, আমি তোমার জীবনের এই ঘটনা নিয়ে ছবি বানাতে চাই। আমি এই অধিকারটা চেয়েছিলাম। আমি নিজেই ওর (রঙ্গোলির) চরিত্রে অভিনয় করতে চেয়েছিলাম। তবে রঙ্গোলি বলেছিল এটা নাকি ফ্লপ ছবি হবে। ''

আরও পড়ুন-অ্যাসিডে পুড়েছে মুখ, এ কী চেহারা হল দীপিকার...