কঙ্গনার পাসপোর্ট রিনিউয়ের আবেদনে 'অসঙ্গতি', বদলের নির্দেশ দিল বম্বে হাইকোর্ট

ঠিক ঠিক তথ্য দিতে হবে: হাইকোর্ট

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Jun 29, 2021, 03:10 PM IST
কঙ্গনার পাসপোর্ট রিনিউয়ের আবেদনে 'অসঙ্গতি', বদলের নির্দেশ দিল বম্বে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদন:বিতর্ক যেন তাঁর ছায়াসঙ্গী। ফের একবার বিপাকে কঙ্গনা রানাওয়াত। প্রায় একবছর আগে ২০২০-র সেপ্টেম্বর মাসেই নায়িকার পাসপোর্টের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু তা রিনিউ করতে পারছেন না বলিউড ক্যুইন। অনেক কাঠ খড় পুড়িয়ে বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিনেতা, তাতেও লাভ হয়নি কোনও। 

আরও পড়ুন:হাতে ৩ লক্ষ ২৫ হাজারের ব্যাগ, ফোটোশুটে ব্ল্যাক বিউটি সোনম

সম্প্রতি বোম্বে হাইকোর্টে পাসপোর্ট অফিসের পক্ষ থেকে জানানো হয়, পাসপোর্ট রিনিউ করার আবেদনপত্র ঠিক নেই। বেশ কিছু জায়গা বদলাতে হবে বলেও জানানো হয়। আবদনপত্র খুঁটিয়ে দেখলে বোঝা যাবে তাতে বেশ কিছু অসঙ্গতি রয়েছে। ফলে পাসপোর্ট অফিস নিয়মের বিরুদ্ধে যেতে পারবেন না, তাই এই বদলের পর অভিনেত্রীর এই ডকুমেন্ট রিনিউ করা সম্ভব হবে। 

পাসপোর্ট অফিসের পক্ষ থেকে অ্যাডিশনাল সলিসিটার জেনারেল অনিল সিং নায়িকাকে জানান- 'তাঁর বিরুদ্ধে দেশদ্রোহীতার মামলা চলছে, ফলে বম্বে হাইকোর্টের নির্দেশ ছাড়া রিনিউ করা তাঁদের পক্ষে অসম্ভব। এরপরই বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হন অভিনেত্রী। প্রসঙ্গত কঙ্গনা ও তাঁর দিদি রঙ্গোলির বিরুদ্ধে গত বছর এই মামলা করা হয়েছিল। সোশ্যাল মিডিয়ার সাহায্য়ে সাম্প্রদায়িকতার বিষ ছড়ানোয় ও ধর্মীয় সম্প্রীতি নষ্ট করবার অভিযোগ ওঠে দুই বোনের বিরুদ্ধে। 

আরও পড়ুন: ফ্যানের কাছে নাচ শিখতে চাইলেন রণবীর, নীতুর হাত দিয়ে উপহার পাঠাল খুদে

পাসপোর্ট রিনিউয়্যাল অথোরিটি-র তরফে দুই বিচারককে জানানো হয়, কঙ্গনার বিরুদ্ধে ক্রিমিনাল থাকলেও তা এখনও প্রসেস হয়নি। পাসপোর্ট রিনিউয়ালের আবেদনপত্রে যে যে জায়গায় পরিবর্তন প্রয়োজন তা করলে পাসপোর্ট অফিসার কঙ্গনা রানাওয়াতের আবেদনের বিষয়ে ভাববেন। এরপর হাইকোর্ট অসঙ্গতি বদল করে ঠিক তথ্য় তুলে ধরার নির্দেশ দেন।

.