শাশুড়ি মা জয়া বচ্চন, শ্বেতা বচ্চনের সঙ্গেই করবা চৌথের ব্রত পালন ঐশ্বর্যর

শাশুড়ি-ননদের সঙ্গে মিলে করবা চৌথের ব্রত পালন করতে দেখা গেল খোদ ঐশ্বর্য রাই বচ্চনকেও।

Updated By: Oct 18, 2019, 12:25 PM IST
শাশুড়ি মা জয়া বচ্চন, শ্বেতা বচ্চনের সঙ্গেই করবা চৌথের ব্রত পালন ঐশ্বর্যর

নিজস্ব প্রতিবেদন: প্রত্যেক বছরের মত এবারও করবা চৌথের ব্রত পালন করছেন বলিউড সেলেবরা। বাদ নেই বচ্চন পরিবার। শাশুড়ি-ননদের সঙ্গে মিলে করবা চৌথের ব্রত পালন করতে দেখা গেল খোদ ঐশ্বর্য রাই বচ্চনকেও।

করবা চৌথের ব্রত পালন করার পর সন্ধেয় পূজা পাঠ ও ব্রত ভাঙার যে অনুষ্ঠান হয় তা হল খোদ অমিতাভ-জয়া বচ্চনের বাড়িতেই। যেখানে একসঙ্গে মিলে বসে গ্রুপ ছবি তুলতে দেখা গেল জয়া বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চন, শ্বেতা বচ্চন সহ অন্যান্যদের। বচ্চনদের বাড়িতেই হাজির ছিলেন অভিনেত্রী সোনালি বেন্দ্রেও। নিজেই সোশ্যাল মিডিয়াতে সেই ছবি পোস্ট করেছেন বচ্চন পরিবারের বধূ ঐশ্বর্য।

আরও পড়ুন-বিয়ের প্রথম বছর, স্বামীর মঙ্গল কামনায় করবা চৌথের ব্রত পালন শ্রাবন্তীর

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

এদিকে করবা চৌথের ব্রত পালন করলেও এদিন জয়া বচ্চনকে কিছুটা মন মরাই দেখালো। কারণ মঙ্গলবার গভীর রাত থেকেই লিভারের সমস্যার কারণে হাসপাতালে ভর্তি রয়েছেন অমিতাভ বচ্চন। তাঁকে আইসিইউতে ভর্তি না করা হলেও অত্যন্ত সাবধনতা মেনেই তাঁর চিকিৎসা চলছে বলে জানা যাচ্ছে। তিনি যে কেবিনে রয়েছেন সেটি এক্কেবারেই জীবানু মুক্ত করে রাখা হয়েছে। যদিও এবিষয়ে বচ্চন পরিবারের তরফে মুখ খোলা হয়নি বলেই জানা যাচ্ছে। 

করবা শব্দের অর্থ কড়াই, আর চৌথ শব্দের অর্থ চতুর্থী তিথি। আর এই দুই শব্দ মিলেই এসেছে করবা চৌথ শব্দটা। করবা চৌথের দিন নতুন কড়াই, চুরি, শাড়ি গয়না কেনেন স্ত্রীরা। এই ব্রত পালনকারীরা সাধারণত সূ্র্যদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত কিছু খান না। সন্ধেয় নতুন শাড়ি, গয়না, মেহেন্দিতে সেজে পুরোহিতের পাঠ করা করবা চৌথের ব্রত শোনেন মহিলারা।  তারপর চালুনি দিয়ে চতুর্থী তিথির চাঁদ দেখে তবেই স্বামীর হাতে জলগ্রহণ করেন ব্রত পালনকারী স্ত্রীরা। এভাবেই দীর্ঘদিন ধরে পালিত হয়ে আসছে করবা চৌথের ব্রত। সাধারণত অবাঙালি হিন্দু মহিলাদেরই এই ব্রত পালন করতে দেখা যায়। রীতি মেনে প্রত্যেক বছরই করবা চৌথের ব্রত পালন করেন বলি সেলেবরাও।  

আরও পড়ুন-করবা চৌথে করণকে জড়িয়ে ধরলেন বিপাশা, শ্রিয়াকে আদর স্বামীর, দেখুন সেলেবদের অনুষ্ঠান