Oscars 2025 | Kiran Rao: 'আমির পাশে না দাঁড়ালে...' অস্কারে মনোনীত 'লাপাতা লেডিজ', আবেগে ভাসলেন কিরণ...

Laapataa Ladies: ৫ কোটি টাকা ব্যায়ে ছবিটি তৈরি করা হলেও, ছবিটির আয় হয়েছে আনুমানিক ২৫ কোটি টাকা। শুধু পর্দাতেও নয়, ওটিটিতে মুক্তি পাওয়ার পরেই সূর্যমুখী গ্রামের দীপক, ফুল ও জয়াদের দাম্পত্য জীবনের গল্প হৃদয় ছুঁয়ে যায় ভারতীয় সিনেপ্রেমীদের। এবার অস্কারে ভারতের এন্ট্রি হিসাবে নির্বাচিত হয়েছে কিরণ রাওয়ের 'লাপাতা লেডিজ'।

Updated By: Sep 23, 2024, 04:17 PM IST
Oscars 2025 | Kiran Rao: 'আমির পাশে না দাঁড়ালে...' অস্কারে মনোনীত 'লাপাতা লেডিজ', আবেগে ভাসলেন কিরণ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বক্স অফিসে ঝড় তুলেছিল কিরণ রাওয়ের (Kiran Rao) ছবি লাপাতা লেডিজ (Laapataa Ladies)। ছবির প্রযোজনার দায়িত্বে ছিলেন আমির খান। বিয়ে করে ফেরার সময় ঘোমটার নিচে পাল্টাপাল্টি হয়ে যায় দুই বউ, সেখান থেকেই গল্পের শুরু। সোজা সাপটা গল্পে যেভাবে নারী ক্ষমতায়নের বার্তা দিয়েছেন পরিচালক, তা মুগ্ধ করে আপামর ভারতবাসীকে। বক্স অফিসে ভালো ব্যবসার পরে এবার কিরণের ছবি নির্বাচিত হল অস্কারে (Oscars 2025) । আগামী বছর অস্কারে ভারতের এন্ট্রি হিসাবে নির্বাচিত হয়েছে এই ছবি। 

আরও পড়ুন- Rhea Singha: মাত্র ১৯-এই মুকুটজয়ী, দেশের প্রতিনিধিত্ব এবার বিশ্বমঞ্চে...

'লাপতা লেডিজ’-এর মূল কাহিনি কলকাতার ছেলে বিপ্লব গোস্বামীর লেখা। বিপ্লবের গল্পকে পর্দার উপযুক্ত করে কাহিনির উপর কলম বুলিয়ে  নিয়েছেন দিব্যানিধি শর্মা ও স্নেহা দেশাই। চলতি বছর মার্চ মাসে মুক্তি পায় কিরণ রাও পরিচালিত ছবি ‘লাপতা লেডিজ'। ৫ কোটি টাকা ব্যায়ে ছবিটি তৈরি করা হলেও, ছবিটির আয় হয়েছে আনুমানিক ২৫ কোটি টাকা। শুধু পর্দাতেও নয়, ওটিটিতে মুক্তি পাওয়ার পরেই সূর্যমুখী গ্রামের দীপক, ফুল ও জয়াদের দাম্পত্য জীবনের গল্প হৃদয় ছুঁয়ে যায় ভারতীয় সিনেপ্রেমীদের। গত আগস্ট মাসে সুপ্রিম কোর্টে বিচারপতি এবং তাঁদের পরিবারের সদস্যের জন্য ছবিটির বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করা হয়। প্রদর্শনে প্রাক্তন স্বামী আমির খানের সঙ্গে উপস্থিত ছিলেন কিরণ নিজেও। 

অস্কারে মনোনয়ন পাওয়ার খবর প্রকাশ্যে আসতেও কিরণ রাও লিখেছেন, "আমি সম্মানিত এবং আনন্দিত যে আমাদের সিনেমা লাপাতা লেডিসকে অ্যাকাডেমি পুরষ্কারের জন্য ভারতের আনুষ্ঠানিক এন্ট্রি হিসেবে বেছে নেওয়া হয়েছে। এই স্বীকৃতি আমার পুরো টিমের অক্লান্ত পরিশ্রমের প্রমাণ, যাদের নিষ্ঠা এবং আবেগ এই গল্পটিকে । সিনেমা সবসময়ই একটি শক্তিশালী মাধ্যম যা হৃদয়কে সংযুক্ত করে, সীমানা অতিক্রম করে এবং অর্থপূর্ণ কথোপকথন হয়। আমি আশা করি যে এই চলচ্চিত্রটি সারা বিশ্বের দর্শকদের মধ্যে অনুরণিত হবে, ঠিক যেমনটি ভারতে হয়েছে।"

আরও পড়ুন- Coldplay Mumbai Concert: ভারতে Coldplay কনসার্টের উন্মাদনা তুঙ্গে, টিকিট বিক্রির শুরুতেই ধসে গেল BookMyShow!

কিরণ রাও অব্যাহত রেখেছিলেন, "আমি নির্বাচক কমিটি এবং যারা এই ছবিতে বিশ্বাস রেখেছেন তাদের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই৷ এই বছর এমন সেরা সেরা ভারতীয় চলচ্চিত্রগুলির মধ্যে থেকে নির্বাচিত হওয়া সত্যিই একটি বড় সৌভাগ্যের বিষয় - যারা সমান যোগ্য প্রতিযোগী৷ এই সম্মানের জন্য।" কাস্ট, ক্রু এবং প্রোডাকশন টিমকে তাঁদের নিরলস প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানিয়ে কিরণ লিখেছেন, "আমির খান প্রোডাকশন এবং জিও স্টুডিওকে তাঁদের সমর্থন এবং আমার দৃষ্টিভঙ্গিতে বিশ্বাসের জন্য ধন্যবাদ জানাই। এরকম একটি ছবি পাশে এত মানুষকে পাওয়া সৌভাগ্যের বিষয়। আমি সমগ্র কাস্ট এবং ক্রুকে আমার আন্তরিক ধন্যবাদ জানাতে চাই, যাদের অসীম প্রতিভা, ডেডিকেশন এবং কঠোর পরিশ্রম এই চলচ্চিত্রটিকে অবিশ্বাস্যভাবে সফল করে তুলেছে৷ "

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.