Kumar Sanu: ‘তেল দিতে না পারলে জাতীয় পুরস্কার পাওয়া যাবে না’ বিস্ফোরক কুমার শানু

Kumar Sanu: এক লড়কি কো দেখা থেকে শুরু করে আশিকি, তুঝে দেখা তো হ্যায় জানা সনম...কুমার শানুর সুপারহিটের তালিকা দীর্ঘ। আজও তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। একাধিক ফিল্মফেয়ারের রেকর্ড তাঁর মুষ্ঠিগত হলেও এখনও জাতীয় পুরস্কার পাননি সংগীতশিল্পী। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই প্রসঙ্গে ক্ষোভ উগরে দিলেন তিনি।

Updated By: Sep 8, 2023, 05:19 PM IST
Kumar Sanu: ‘তেল দিতে না পারলে জাতীয় পুরস্কার পাওয়া যাবে না’ বিস্ফোরক কুমার শানু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নব্বইয়ের বলিউডে হিন্দি গানের জগতে রাজ করেছেন কুমার শানু(Kumar Sanu)। আজও তাঁর জনপ্রিয়তা তুমুল। একদিনে সর্বাধিক গান রেকর্ড করার গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নামও উঠেছে তাঁর। হাতে উঠেছে একাধিক ফিল্মফেয়ার থেকে শুরু করে সম্মানীয় নানা পুরষ্কার। তবে বলিউডে(Bollywood) ৪০ বছর কাটিয়েও আজও জাতীয় পুরস্কার(National Award) পেলেন না কুমার শানু। সম্প্রতি এই প্রসঙ্গে মুখ খুললেন গায়ক।

আরও পড়ুন- Jawan Box Office Collection: সব রেকর্ড ভেঙে চুরমার! প্রথমদিনেই বিশ্বজুড়ে ১৫০ কোটি আয় ‘জওয়ান’-এর!

জাতীয় পুরস্কার না পাওয়ার আক্ষেপ রয়েছে কুমার শানুর? আক্ষেপের কথা বলতে গিয়েই ক্ষোভ উগরে দিলেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে কুমার শানু বলেন, ‘আমার জাতীয় পুরস্কার পাওয়া উচিত ছিল। আমার পদ্মভূষণও পাওয়া উচিত ছিল। আমি আর এগুলি নিয়ে ভাবি না। যদিও খারাপ তো লাগেই, কষ্ট হয়। তবে আমি এটাও বুঝি যে, সেই রকম তেল দেওয়ার মতো ক্ষমতা না থাকলে এই সব সম্মান পাওয়াও যায় না। তেল দিতে না পারলে পুরস্কার পাবেন না। আপনার যদি পর্যাপ্ত নাগাল না থাকে এবং তেল দেওয়ার গুণ না থাকে, তাহলে আপনি এটা পাবেন না। আমি এখন বুঝি। এমনকি মানুষও বোঝে। কেউ তখনই পুরস্কার পায়, যখন তার নাগাল উচ্চমহল পর্যন্ত যায়। স্বাভাবিকভাবে এই পুরস্কার পাওয়া খুব কঠিন।’

আরডি বর্মন থেকে শুরু অনু মালিক, একাধিক বিখ্যাত সুরকাররে সঙ্গে কাজ করেছেন কুমার শানু। একসময় কুমার শানু অলকা ইয়াগনিকের জুটি ছিল ছবির নায়ক-নায়িকার জুটির থেকেও বেশি জনপ্রিয়। এক লড়কি কো দেখা থেকে শুরু করে আশিকি, তুঝে দেখা তো হ্যায় জানা সনম...কুমার শানুর সুপারহিটের তালিকা দীর্ঘ। অসংখ্য ফ্যান ফলোয়িং তাঁর। এখনও তাঁর রোমান্টিক গানে বুঁদ থাকে শ্রোতারা। তবে এখনও অবধি জাতীয় পুরস্কার না পাওয়ার আক্ষেপ রয়েছে গায়কের।

আরও পড়ুন- Mamata Banerjee: পুজোয় মুখ্যমন্ত্রীর গানের অ্যালবাম, মহালয়াতেই শুভমুক্তি?

প্রসঙ্গত, সম্প্রতি ঘোষণা করা হয়েছে ৬৯তম জাতীয় পুরস্কারের। এবছর জাতীয় পুরস্কারের মঞ্চে সেরা গায়কের পুরস্কার পেয়েছেন ‘নাটু নাটু’ গানের শিল্পী কাল ভৈরব। অন্যদিকে সেরা গায়িকা হিসেবে আরও একবার জাতীয় পুরস্কার হাতে উঠেছে শ্রেয়া ঘোষালের। শ্রেয়ার জাতীয় পুরস্কার জয়ে অবশ্য বেজায় খুশি কুমার শানু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.