Mrinal Sen: পরিচালকের জন্মবার্ষিকীতে তিনটি ছবির ঘোষণা, পোস্ট মৃণাল পুত্রের

টলি ইন্ডাস্ট্রির তিন জন বিশিষ্ট পরিচালক মৃণাল সেনকে নিয়ে ছবি তৈরির পরিকল্পনা করেছেন। এই কথা নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল ফেসবুকে শেয়ার করলেন মৃণাল পুত্র কুণাল সেন। 

Updated By: May 20, 2022, 08:24 AM IST
Mrinal Sen: পরিচালকের জন্মবার্ষিকীতে তিনটি ছবির ঘোষণা, পোস্ট মৃণাল পুত্রের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  ১৪ মে ভারতীয় সিনেমার প্রবাদপ্রতীম পরিচালক মৃণাল সেনের (Mrinal Sen’s Birth Day) ৯৯তম জন্মদিন। এই বিশেষ দিনেই প্রয়াত পরিচালককে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে ঘোষণা হল তিনটি নতুন প্রজেক্টের। টলি ইন্ডাস্ট্রির তিন জন বিশিষ্ট পরিচালক মৃণাল সেনকে নিয়ে ছবি তৈরির পরিকল্পনা করেছেন। এই কথা নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল ফেসবুকে শেয়ার করলেন মৃণাল পুত্র কুণাল সেন (Kunal Sen)।

জন্মদিনের শুভক্ষণে আগামী ছবির কথা ঘোষণা করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। পদাতিক ('Padatik The Foot Soldier'), মৃনাল সেনের জীবনী থেকে অনুপ্রাণিত হয়েই এই ছবি তৈরির পরিকল্পনা করেছেন তিনি। কৌশিক গাঙ্গুলি তৈরি করছেন ফিচার ফিল্ম 'Palan'। অঞ্জন দত্তের ভাবনায় রয়েছে ফিচার ফিল্ম। মৃণাল সেন এবং অঞ্জন দত্তের কথপোকথনের ওপর ভিত্তি করে একটি পার্সোনাল ফিচার ছবি তৈরি করবেন তিনি।

এই খবরই নিজের সোশ্যাল মিডিায় পোস্ট করেছেন মৃণাল পুত্র। তিনি লেখেন, ইতিমধ্যেই টলিউডের তিন জন নামী পরিচালক বাবাকে নিয়ে ছবি তৈরির কথা বলেছেন। তাঁদের মধ্যে রয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji), অঞ্জন দত্ত (Anjan Dutt) ও কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly)। তাঁরা সকলেই বাবার কর্মজীবনকে শ্রদ্ধার্ঘ্য জানাবেন নিজেদের তৈরি ছবির মাধ্যমে।

কুণাল সেন লেখেন, ''কৌশিক গাঙ্গুলি একটি ফিচার ফিল্ম পালান বানাচ্ছেন, যেখানে তিনি খারিজের চরিত্রগুলিকে নিয়েছেন এবং বর্তমান সময়ের থেকে তাদের ৪০ বছর এগিয়ে রাখছেন। অনেক অভিনেতা যারা খারিজে ছিলেন তারা একই চরিত্রে অভিনয় করছেন, কিন্তু ৪০ বছরের বেশি বয়সে। সৃজিত মুখোপাধ্যায় একটি মাল্টিপার্ট ওয়েব সিরিজ হিসাবে বাবার কাল্পনিক জীবনী পরিচালনা করছেন। তিনি এটিকে পদাতিক বলছেন। অঞ্জন দত্ত তাদের দুজনের মধ্যে কথোপোকথনের উপর ভিত্তি করে একটি খুব ব্যক্তিগত ফিচার ফিল্ম তৈরি করছেন কারণ তিনি আমার বাবার সঙ্গে কাজ শুরু করেছিলেন।''

 এই তিনটে ছবি দেখার জন্য অপেক্ষা করবেন বলে জানিয়েছেন কুণাল সেন। এদিন সকালে সৃজিত মুখোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় তাঁর নতুন সিরিজ ‘পদাতিকে’র পোস্টার ভাগ করে নেন। এই পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, ‘সেই লকডাউনের সময় থেকেই আজকের দিনটার জন্য অপেক্ষা করছিলাম। সেই দিনটা এল। অবশেষে ওয়ার্ল্ড সিনেমার বিশ্ববরেণ্য পরিচালকের জন্মশতবার্ষিকীতে তাঁর প্রতি আমার বিশেষ শ্রদ্ধা।’

আরও পড়ুন, The Archies: জোয়ার ছবি দিয়ে বলিউডে পা রাখছেন অগস্ত-সুহানা, নাতিকে শুভেচ্ছা অমিতাভের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.