Mamata Banerjee on Tollywood: 'ভবিষ্যতে ইন্ডাস্ট্রিতে আর কাউকে ব্যান করা যাবে না' কড়া বার্তা মুখ্যমন্ত্রীর...

Rahool Mukherjee-Federation Conflict: আগামীকাল অর্থাত্‍ বুধবার থেকেই শ্যুট শুরু করবেন পরিচালকরা। এসভিএফের যে ছবির পরিচালনা ঘিরে সমস্যা তৈরি হয়, সেই ছবির পরিচালক রাহুল মুখোপাধ্যায়ই থাকবেন। ফেডারেশনের নিয়ম কানুন নিয়ে প্রথমদিন থেকেই পরিবর্তন আনার ডাক দিয়েছিলেন পরিচালকরা। আজকের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে ফেডারেশনের নিয়মকানুন বদলের জন্য একটা রিভিউ কমিটি তৈরি করা হবে। আজকের পর থেকে আর কাউকেই ব্য়ান করতে পারবে না ফেডারেশন। 

Updated By: Jul 30, 2024, 10:55 PM IST
Mamata Banerjee on Tollywood: 'ভবিষ্যতে ইন্ডাস্ট্রিতে আর কাউকে ব্যান করা যাবে না' কড়া বার্তা মুখ্যমন্ত্রীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাটল অচলাবস্থা। আগামীকাল অর্থাত্‍ বুধবার সকাল থেকেই সেটে ফিরছেন পরিচালক ও টেকনিশিয়ানরা। বিগত চার-পাঁচদিন ধরেই রাহুল মুখোপাধ্যায়কে ব্যান করা নিয়ে উত্তাল ছিল গোটা ইন্ডাস্ট্রি। প্রথমে রাহুলকে ব্যান করে ডিরেক্টরস গিল্ড। তারপর তাঁরা সেই ব্যান তুললেও রাহুলের ব্যানের পক্ষে সরব হয় ফেডারেশন। দফায় দফায় বৈঠকেও যখন সমস্যার জট খুলছে না, তখন মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয় ইন্ডাস্ট্রির অভিভাবক প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়, পরিচালক গৌতম ঘোষ ও দেব। মঙ্গলবার বৈঠকে মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ, আজকের পর থেকে ইন্ডাস্ট্রির আর কাউকে ব্যান করতে পারবে না ফেডারেশন। 

আরও পড়ুন- Shah Rukh Khan: হঠাত্‍ কী হল শাহরুখের? চিকিত্‍সার জন্য তড়িঘড়ি আমেরিকায় কিংখান...

পরিচালকদের সঙ্গে মঙ্গলবার রাতে সাংবাদিক বৈঠক করেন দেব, প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায় ও গৌতম ঘোষ। তাঁরা জানান যে এসভিএফের যে ছবির পরিচালনা ঘিরে সমস্যা তৈরি হয়, সেই ছবির পরিচালক রাহুল মুখোপাধ্যায়ই থাকবেন। এদিন রাহুলের উপর থেকে ব্যান তুলে নিল ফেডারেশন। ৭দিন পর থেকে পরিচালক হিসাবেই শ্যুটিং শুরু করবেন তিনি। আগামীকাল অর্থাত্‍ বুধবার থেকেই শ্যুট শুরু করবেন সকল পরিচালকরা। ফেডারেশনের নিয়ম কানুন নিয়ে প্রথমদিন থেকেই পরিবর্তন আনার ডাক দিয়েছিলেন পরিচালকরা। আজকের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে ফেডারেশনের নিয়মকানুন বদলের জন্য একটা রিভিউ কমিটি তৈরি করা হবে। মন্ত্রী অরূপ বিশ্বাসের তত্বাবধানে তিন মাসের মধ্যে নতুন নিয়ম কানুন রিভিউ কমিটির সামনে জমা করতে হবে। নভেম্বরের মধ্যেই লাগু করতে হবে নতুন নিয়ম। সেই কমিটিতে থাকবেন অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, দেব, প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায় ও গৌতম ঘোষ, এছাড়াও ২৬টি গিল্ডের একজন করে সদস্যও থাকবেন সেই কমিটিতে। 

বুধবার গৌতম ঘোষ জানান যে প্রথমে মুখ্যমন্ত্রী এই বিষয়ে হস্তক্ষেপ করতে চাননি। কিন্তু কিছুতেই সমস্যার সমাধান না হলেও প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়ের উদ্যোগে ফের যোগাযোগ করা হয় মুখ্যমন্ত্রীর সঙ্গে। এই মিয়মের সংশোধন প্রয়োজন বলেই মনে করেন গৌতম ঘোষ। তিনি বলেন যে 'আমরা সবাই ফেডারেশনেরই অন্তর্গত। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, উনি যে আমাদের সমস্যা বুঝতে পেরেছেন তার জন্য আমরা কৃতজ্ঞ। এই নিয়মের পরিবর্তন সব গিল্ডের জন্য উপকারী'।

প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায় বলেন, 'এরা, ওরা বলে কিছু নেই, এখানে শুধু সবাই আমরা। ইন্ডাস্ট্রিকে বড় করাই একমাত্র লক্ষ্য। ইন্ডাস্ট্রির উন্নতিই একমাত্র উদ্দেশ্য। আমি জীবনের অনেকটাই কাটিয়ে ফেলেছি। এখন দেবের মতো আমার ভাইরা ভালো ভালো কাজ করুক। সুস্থ পরিবেশে কাজ এগিয়ে চলুক'।

দেব বলেন যে 'আমি বরাবরই বলেছি যে যুদ্ধ করে নয়, কথাবার্তাতেই সমস্যার সমাধান হয়। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ। আমি বরাবরই অধিকারের লড়াইয়ের পক্ষে। নিজের দাবি রাখা কখনই অন্যায় নয়। আজকের পর থেকে ইন্ডাস্ট্রির আর কাউকে ব্যান করতে পারবে না ফেডারেশন। সুস্থ পরিবেশে আবার কাজ শুরু হোক। সবাই যেন কাজ পায় এটাই লক্ষ্য। এই চারপাঁচদিনের দ্বন্দ্ব যেন কোনওভাবেই কাল সেটে না দেখা যায়'। পাশাপাশি জানা যায় যে সংগঠনের পরিকাঠামোয় কোনও পরিবর্তন হবে না। তবে নিয়ম কানুনে বেশ কিছু পরিবর্তন আসবে, যা ইন্ডাস্ট্রির প্রতিটি মানুষের কাছেই লাভজনক বলে মনে করেন পরিচালক সুদেষ্ণা রায়। 

আরও পড়ুন- Nachiketa Chakraborty: ‘কতগুলো অশিক্ষিত লোক বলছে, নচিকেতা মহানায়ক পুরস্কার কেন পেল!’

পরিচালকদের পরেই সাংবাদিক বৈঠক করেন ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস ও টেকনিশিয়ান গিল্ডের সদস্যরা। কাউকে ব্যান করা যাবে না প্রসঙ্গে কথা বলতে গিয়েই বলেন, '২৬টি গিল্ডের সাড়ে ৮ হাজার টেকনিশিয়ানের তরফ থেকে ধন্যবাদ জানাই, তিনি আমাদের হাতে কাজ ফিরিয়ে দিয়েছেন। মুখ্যমন্ত্রীর মতো আমাদের ফেডারেশনও ব্যানড বিরোধী। তিনি আমাকে ফোন করে কিছু নির্দেশ দিয়েছেন, সেই নির্দেশগুলো মাথায় রেখে চলব। তাঁর নির্দেশকে মান্যতা দেব। কোনও কিছু ইগো দিয়ে হয় না। এই টলিউড সমৃদ্ধ হোক। মুখ্যমন্ত্রী যেমন নির্দেশ দিয়েছেন সেই নির্দেশ মতো কাল থেকে টেকনিশিয়ানরা যাবে। কমিটি তৈরি হয়েছে, তারা আমাদের সঙ্গে কথা বলবেন। যে যে পরিবর্তন প্রয়োজন, সেই বিষয়ে আমরাও আমাদের কথা তুলে ধরব।' রাহুলকে সহযোগিতা করবেন? সেই প্রশ্নের উত্তরে বলেন, 'আগামীকাল আমাদের একটি রিভিউ কমিটির মিটিং আছে। সেখানে আমরা সিদ্ধান্ত নেব। কিছু নির্দেশ এসেছে। সেগুলো আগামীকাল আলোচনা করা হবে। নির্দেশ মাথায় রেখেই এগিয়ে যাব'। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.