Ban The Kashmir Files: 'ঘৃণা ছড়াচ্ছে, এখনই নিষিদ্ধ করুন', 'দ্য কাশ্মীর ফাইলস'-এর বিরুদ্ধে এককাট্টা মুসলিম নেতারা

একযোগে সরব ধর্মীয় এবং সামাজিক সংগঠনের প্রধান এবং মাদ্রাসার শিক্ষকরা।

Updated By: Mar 29, 2022, 06:32 PM IST
Ban The Kashmir Files: 'ঘৃণা ছড়াচ্ছে, এখনই নিষিদ্ধ করুন', 'দ্য কাশ্মীর ফাইলস'-এর বিরুদ্ধে এককাট্টা মুসলিম নেতারা

নিজস্ব প্রতিবেদন: এবার বিবেক অগ্নিহোত্রীর (Vivek Agnihotri) 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files)-এর বিরুদ্ধে একযোগে সুর চড়ালেন একদল মুসলিম নেতা। সাংবাদিক সম্মেলন করে ছবিটির প্রদর্শন বন্ধের দাবি জানালেন তাঁরা। সংখ্যালঘু সম্প্রদায়ের ওই নেতাদের অভিযোগ, সমাজে অশান্তির লাগানোর চেষ্টা করছে 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files)। জাতিগত ঘৃণা ছড়াচ্ছে।

এই দাবিতে উত্তরপ্রদেশের সাহারানপুরে একটি সাংবাদিক সম্মেলন করেন সংখ্যালঘু সম্প্রদায়ের ওই নেতারা। Muttahida Majalis-E-Amal-নামে একটা সংগঠনের তরফে ওই সাংবাদিক বৈঠক করা হয়। যে সংগঠনের সদস্য মুসলিম ধর্মীয় এবং সামাজিক সংগঠনের প্রধানরা, মাদ্রাসার শিক্ষকরা, কলেজের অধ্যাপকরা। Muttahida Majalis-E-Amal-এর প্রধান শেরশাহ আলম অভিযোগ করেন, 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে। সেজন্য ছবিটি এখনই বন্ধ করে দেওয়া উচিত বলে দাবি মুসলিম নেতাদের।

১৯৯০ সালে কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাত করতে যে 'গণহত্যা' চলেছিল সেই ঘটনাকে কেন্দ্র করেই 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) ছবিটি তৈরি করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। ছবিটিতে অভিনয় করেছেন, অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো অভিনেতারা। ১১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files)। তিন সপ্তাহ ধরে রমরমিয়ে চলছে এই ছবি। ইতিমধ্যেই বক্স অফিসে ২৫০ কোটির বেশি ব্যবসা করেছে 'দ্য কাশ্মীর ফাইলস'। 

আরও পড়ুন: Alia-Ranbir: ৫ বছর ধরে চলল ব্রহ্মাস্ত্রের শুটিং, বিশ্বনাথ মন্দিরে পুজো দিলেন আলিয়া-রণবীর

আরও পড়ুন: Raj-Subhashree: রাজস্থানের রাজমহলে রাজ-শুভশ্রী, এক রাত থাকার খরচ জানলে অবাক হবেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.