Raktabeej Trailer: রক্তবীজে 'প্রণব মুখোপাধ্যায়'-এর ছায়া, খাগড়াগড়ের বিস্ফোরণ...

Raktabeej Trailer: ভয়াবহ খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের ছায়া এবার বড়পর্দায়। সৌজন্যে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। ছবির নাম ‘রক্তবীজ’। শনিবার প্রকাশ্যে এল ছবির ট্রেলার।

Updated By: Sep 30, 2023, 04:45 PM IST
Raktabeej Trailer: রক্তবীজে 'প্রণব মুখোপাধ্যায়'-এর ছায়া, খাগড়াগড়ের বিস্ফোরণ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ‘যে আগুনে যজ্ঞ হয় সেই আগুনেই হয় বিস্ফোরণ’। সালটা ২০১৪। দিনটা দুর্গাপুজোর অষ্টমী, সারা বাংলা যখন দুর্গোৎসবে মাতোয়ারা তখনই কেঁপে উঠল বর্ধমানের খাগড়াগড়। একটি দোতলা বাড়িতে বোমা বিস্ফোরণ। সেই বিস্ফোরণেই মৃত্যু হয় সাকিল আহমেদ এবং শোভন মণ্ডল নামে দু’‌জনের। মামলার তদন্তভার যায় সিআইডি থেকে এনআইএয়ের হাতে। জানা যায়, বিস্ফোরণ–কাণ্ডে জড়িত জেএমবি জঙ্গি গোষ্ঠী। সেই ভয়াবহ খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের ছায়া এবার বড়পর্দায়। সৌজন্যে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। ছবির নাম ‘রক্তবীজ’। শনিবার প্রকাশ্যে এল ছবির ট্রেলার।

আরও পড়ুন- CBFC Controversy: সেন্সর বোর্ডের বিরুদ্ধে কয়েক লক্ষ ঘুষ নেওয়ার অভিযোগ, কড়া পদক্ষেপ কেন্দ্রের

ট্রেলারে শুধু খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডই নয়, উঠে এল রাষ্ট্রপতি হওয়ার পর পুজোর সময় প্রথম গ্রামের বাড়িতে আসাও। প্রণব মুখোপাধ্যায়ের আদলে সেই চরিত্র তা আর বলার অপেক্ষা রাখে না। সেই চরিত্রে পর্দায় দেখা গেল ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে। ট্রেলারে দেখা যায় তাঁর বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে প্রাণঘাতী হামলার খবর আসতেই নড়ে বসেছে কেন্দ্র এবং রাজ্য। কেন্দ্রের তরফে তদন্তের দায়িত্বে পঙ্কজ সিংহ। সেই চরিত্রে অভিনয় করেছেন আবীর চট্টোপাধ্যায়। অন্যদিকে রাজ্যের তরফ থেকে এসপি সংযুক্তা মিত্র, এই প্রথম পুলিসের চরিত্রে মিমি চক্রবর্তী। দুই তরফের প্রশাসন কি পারবে এই বিস্ফোরণ কাণ্ডের তদন্তের নিষ্পত্তি করতে?

 

ট্রেলারের শুরুতেই শোনা যায় বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের স্ত্রোত্রপাঠ, এছাড়াও ট্রেলারে রয়েছে দোহারের আগমনী গান। তবে শুধু পুজোর গানই নয়, রয়েছে আইটেম নম্বরও। এই প্রথম শিবপ্রসাদ ও নন্দিতার ছবিতে একটি ডান্স নম্বরে রয়েছেন অঙ্কুশ হাজরা। এই প্রথম পুজোয় মুক্তি পেতে চলেছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ছবি, তাও আবার অ্যাকশন ছবি।

আরও পড়ুন- Messi: অনিলাভর শর্ট ফিল্ম ‘মেসি’, জিতল সেরা অনুপ্রেরণামূলক ছবির পুরস্কার...

এই প্রথম কোনও বাংলা ছবির শ্যুটিং হয়েছে ইন্ডিয়া গেট ও রাষ্ট্রপতি ভবনে। পুরো ট্রেলার জুড়েই শোনা গেল শিবপ্রসাদের কণ্ঠ। ভিক্টর বন্দ্যোপাধ্যায় ছাড়াও এই ছবিতে রয়েছেন অনসূয়া মজুমদার দেবলীনা কুমার, সত্যম ভট্টাচার্য, দেবাশীষ মন্ডল, কাঞ্চল মল্লিক সহ আরও অনেকে। বাংলা, হিন্দি, ওড়িয়া এবং অসমীয়া ভাষায় আগামী ১৯ অক্টোবর মুক্তি পাবে ‘রক্তবীজ’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.