প্রকাশ্যে মিমি চক্রবর্তীর গাওয়া প্রথম রবীন্দ্রসঙ্গীত 'আমার পরাণ যাহা চায়'

অবশেষে মুক্তি পেল সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তীর গাওয়া 'আমার পরাণ যাহা চায়'। এই প্রথমবার নিজের ইউটিউব চ্যানেলে জন্য রবীন্দ্রসঙ্গীত গাইলেন মিমি। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 12, 2020, 01:36 PM IST
প্রকাশ্যে মিমি চক্রবর্তীর গাওয়া প্রথম রবীন্দ্রসঙ্গীত 'আমার পরাণ যাহা চায়'

নিজস্ব প্রতিবেদন : অবশেষে মুক্তি পেল সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তীর গাওয়া 'আমার পরাণ যাহা চায়'। এই প্রথমবার নিজের ইউটিউব চ্যানেলে জন্য রবীন্দ্রসঙ্গীত গাইলেন মিমি। 

লকডাউনের পর মিমি চক্রবর্তীই প্রথম অভিনেত্রী যিনি সরকারি নির্দেশিকা মেনে শ্যুটিং শুরু করেছেন। ২০২০ সালের ১ লা জুন থেকে যে এলাকাগুলি কনটেইনমেন্ট জোন নয়, সেগুলিতে শ্যুটিংয়ের অনুমতি দিয়েছিল সরকার। সেই মতোই সরকারি নির্দেশিকা মেনে রাজারহাটের একটি এলাকাতে শ্যুট করেন মিমি চক্রবর্তী।

প্রসঙ্গত, ১০ বছর আগে 'গানের ওপারে' দিয়েই প্রথমবার নিজের কেরিয়ার শুরু করেছিলেন মিমি। যেখানে পুপের চরিত্রে মিমিকে রবীন্দ্রসঙ্গীত গাইতে দেখা গিয়েছিল। যে চরিত্রটি টেলিভিশনের দর্শকদের কাছে বেশ জনপ্রিয় হয়েছিল। এবার বাস্তবেও যেন পুপে হয়েই ফিরে এলেন মিমি। 

এপ্রসঙ্গে মিমি বলেন, "আমি যখন গত বছর আমার প্রথম হিন্দি গান আনজানা প্রকাশ করেছিলাম, তখনই শ্রোতাদের কাছ থেকে অনেক অনুরোধ পেয়েছিলাম একটি বাংলা গান গাওয়ার জন্য। লকডাউনে ' গানের ওপরে' ধারাবাহিকটি আবারও টেলিভিশনে সম্প্রচারিত হওয়া শুরু হয়। কাজের চাপে যদিও আমি পুরো অনুষ্ঠানটি দেখার সুযোগ পাইনি। তবে এটা বুঝে ছিলাম  শ্রোতারা পুপের চরিত্রটি বেশ পছন্দ করছেন। তাই একদিন আমার আইপ্যাডে "আমার পরাণ যাহা চায়" গানটি রেকর্ড করি এবং পরে এটি আমার সংগীত পরিচালক ডাব্বুকে পাঠিয়েও দি। উনি সঙ্গে সঙ্গে বলে এই গানটি রেকর্ড করা যেতে পারে। আর ঘটনাচক্রে আমার খুব পছন্দের একটি রবীন্দ্রসঙ্গীত।''

মিমি আরও বলেন, ''আমারা এই গানটি খুবই অল্প সরঞ্জাম নিয়ে নিরাপদ জায়গায় শ্যুটিং করেছি। আর এই গানটি আমি রবীন্দ্রনাথ ঠাকুর, আমার শ্রোতা ও আমার একসময়ের মেন্টর ঋতু দা (ঋতুপর্ণ ঘোষ)কে উৎসর্গ করেছি।''

শুক্রবার মিমি চক্রবর্তীর গাওয়া এই গানটি উপস্থাপন করেছেন সঙ্গীত পরিচালক ডাব্বু ও শ্যুট করেছেন সায়ক চক্রবর্তী।

.