Disha Salian : মৃত্যু না হত্যা? সুশান্তের Ex-ম্যানেজার দিশা রহস্যের জট খুলতে ফের শুরু তদন্ত!

  দিশা সালিয়ান-এর মৃত্যু নিছকই দুর্ঘটনা। সম্প্রতি, একথাই জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (CBI)। আর এরপরই এই মামলায় বিজেপিকে একহাত নিয়েছে শিবসেনা। তবে তারই মাঝে ফের সুশান্ত সিং রাজপুতের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ান মৃত্যু মামলা নতুন শুরু করার কথা জানিয়ে দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তিনি জানিয়েছেন, এই দিশার মৃত্য়ু মামলায় নতুন করে SIT-গঠন করতে চলেছে মুম্বই পুলিস।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 22, 2022, 03:52 PM IST
Disha Salian : মৃত্যু না হত্যা? সুশান্তের Ex-ম্যানেজার দিশা রহস্যের জট খুলতে ফের শুরু তদন্ত!

Devendra Fadnavis, Disha Salian, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  দিশা সালিয়ান-এর মৃত্যু নিছকই দুর্ঘটনা। সম্প্রতি, একথাই জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (CBI)। আর এরপরই এই মামলায় বিজেপিকে একহাত নিয়েছে শিবসেনা। তবে তারই মাঝে ফের সুশান্ত সিং রাজপুতের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ান মৃত্যু মামলা নতুন শুরু করার কথা জানিয়ে দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তিনি জানিয়েছেন, এই দিশার মৃত্য়ু মামলায় নতুন করে SIT-গঠন করতে চলেছে মুম্বই পুলিস।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বিধানসভায় জানিয়েছেন, 'দিশা সালিয়ান মৃত্যু মামলা নতুন করে পুনর্গঠন করা হচ্ছে। যদি কারোর কাছে কোনও তথ্য প্রমাণ থাকে, তাহলে সেটা পুলিসকে জানাতে পারেন।'দিশার মৃত্যু প্রসঙ্গ আবারও উঠে আসে কারণ, বিজেপি বিধায়ক নীতেশ রানে এবং শিবসেনা (একনাথ শিন্দে দল) বিধায়ক ভারত গোগাভালে সালিয়ানের মৃত্য়ুর বিষয়টি উত্থাপন করেন এবং তদন্তের দাবি করেন। এরপরই মহারাষ্ট্র বিধানসভায় হট্টোগোল শুরু হয়। তখনই বিবৃতি দিয়ে নতুন করে SIT গঠন করার কথা জানিয়ে দেন ফড়নবিশ। এদিন দিশা মামলায় মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরের নারকো টেস্টেরও দাবি তোলেন বিজেপি বিধায়ক নীতিশ রানে। 

আরও পড়ুন-'বেশরম রং' নিয়ে বিতর্কের মাঝেই অরিজিৎ সিং-এর গলায় এল শাহরুখ-দীপিকার 'ঝুমে যো পাঠান'

অভিযোগ ছিল, মালাড-এর গ্য়ালেক্সি রিজেন্ট বিল্ডিং-এর ১৪ তলায় যে পার্টিতে দিশা সালিয়ান উপস্থিত ছিলেন, সেখানে ছিলেন উদ্ভব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরে। আর সেই পার্টি হয়েছিল ২০২০-র ৮ জুন। ওইদিনই ওই বহুতল থেকে পড়ে মৃত্যু হয় সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশার। দিশার মৃত্যুর কয়েকদিন পর ১৪ জুন মৃত্যু হয় সুশান্ত সিং রাজপুতের। জানা যায়, দিশার মৃত্যুর খবর পাওয়ার পর থেকেই মুষড়ে পড়েছিলেন সুশান্ত। সেসময় এই দুই মৃত্যুকেই আত্মহত্যা বলে দাবি করেছিল মুম্বই পুলিস। তবে সেসময় মহারাষ্ট্রে ছিল শিবসেনা সরকার। 

প্রসঙ্গে, দিশার মৃত্যুর ঠিক ১ ঘণ্টা আগে পার্টির ভিডিয়ো নেটদুনিয়ায় ভাইরাল হয়। যে ভিডিয়োতে  'মিশন কাশ্মীর'-ছবির গানে নাচতে দেখা গিয়েছিল দিশাকে। আর তার কিছুক্ষণ পর হাসিখুশি দিশা কীভাবে আত্মহত্যা করতে পারেন, তা নিয়ে সেসময় থেকেই প্রশ্ন তুলেছিলেন অনেকে। পরে যদিও এই মৃত্যুকে দুর্ঘটনা বলা হয়। 

এদিকে ২০২০ সালে দিশা সালিয়ানের মৃত্যুর ঠিক পরপরই বিজেপি বিধায়ক নীতিশ রানে দাবি করেছিলেন, ৮ জুন মুম্বইয়ে জুহুর পার্টিতে হাজির হন দিশা সালিয়ান। পার্টি শেষ হয়ে যাওয়ার পর আচমকাই দিশা ১০০ নম্বরে ফোন করেন। অর্থাৎ দিশা ওইদিন মুম্বই পুলিসের কাছে সাহায্যের আবেদন করেই ১০০ নম্বরে ফোন করেছিলেন। পার্টি শেষ হয়ে যাওয়ার পর দিশা কেন ১০০ নম্বরে ফোন করে পুলিসের সাহায্য চান, তা নিয়ে সেসময়ই প্রশ্ন তুলেছিলেন নীতিশ রানে। এসবের পাশাপাশি তাঁর আরও দাবি ছিল, ৮ জুন রাত সাড়ে আটটা নাগাদ শেষবারের মতো ফোন করা হয় দিশা সালিয়ানের মোবাইল থেকে। দিশা সালিয়ানের মোবাইল থেকে সাড়ে আটটা নাগাদ শেষ ফোন করা হলেও তা বন্ধ করা হয় ভোর সাড়ে চারটে নাগাদ। অর্থাৎ সাড়ে আটটা থেকে সাড়ে চারটে পর্যন্ত কেউ না কেউ দিশার মোবাইল ব্যবহার করছিলেন বলেও দাবি করেন নীতিশ রানে। সেসময় দিশা ও সুশান্ত কোনও মৃত্যুই সাধারণ নয় বলে দাবি তোলা হয়েছিল। তবে সেসময় মহারাষ্ট্রে ছিল শিবসেনা সরকার। এখন সরকার বদলেছে। মহারাষ্ট্রে এখন ক্ষমতায় বিজেপি। আর দিশার মৃত্যু মামলা নতুন করে শুরু হওয়ায় আশায় বুক বাঁধছেন সুশান্ত অনুরাগীরাও। তবে কি আবার নতুন করে সুশান্তের মৃত্যুর ঘটনার তদন্তও শুরু হবে? প্রশ্ন উঠছেই...

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.