Nachiketa Chakraborty : পদ্মাপারেও 'আগুনপাখি', বাংলাদেশে নতুন রেকর্ড নচিকেতার

বাংলাদেশের গানে এবার নচিকেতার গলা। ওপার বাংলার বাসিন্দা, গীতিকার রিপন মাহমুদের লেখা দুটি গান সম্প্রতি গেয়েছেন জনপ্রিয় গায়ক নচিকেতা চক্রবর্তী। যে গান গান দুটির সুর এবং সংগীত পরিচালনা করেছেন গৌতম পল্লব। গান দুটি হল 'দাদা মানুষ দেখতে চাই' ও 'আমার এ গান শোনে'। সম্প্রতি, দুটি গানের রেকর্ডিং করে ফেলেছেন গায়ক। তবে শুধু গান গাওয়াই নয়, নচিকেতার গাওয়া এই গানের উপর তৈরি হতে চলেছে মিউজিক ভিডিয়ো। যেখানে অভিনয় করবেন বাংলাদেশের সাজ্জাদ চৌধুরী ও অনন্যা। এদেশেরই লাদাখে হবে মিউজিক ভিডিয়োটির শ্যুটিং।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 10, 2022, 09:10 PM IST
Nachiketa Chakraborty : পদ্মাপারেও 'আগুনপাখি', বাংলাদেশে নতুন রেকর্ড নচিকেতার

Nachiketa Chakraborty, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের গানে এবার নচিকেতার গলা। ওপার বাংলার বাসিন্দা, গীতিকার রিপন মাহমুদের লেখা দুটি গান সম্প্রতি গেয়েছেন জনপ্রিয় গায়ক নচিকেতা চক্রবর্তী। যে গান গান দুটির সুর এবং সংগীত পরিচালনা করেছেন গৌতম পল্লব। গান দুটি হল 'দাদা মানুষ দেখতে চাই' ও 'আমার এ গান শোনে'। সম্প্রতি, দুটি গানের রেকর্ডিং করে ফেলেছেন গায়ক। তবে শুধু গান গাওয়াই নয়, নচিকেতার গাওয়া এই গানের উপর তৈরি হতে চলেছে মিউজিক ভিডিয়ো। যেখানে অভিনয় করবেন বাংলাদেশের সাজ্জাদ চৌধুরী ও অনন্যা। এদেশেরই লাদাখে হবে মিউজিক ভিডিয়োটির শ্যুটিং।

নচিকেতা চক্রবর্তী নিজেই 'দাদা মানুষ দেখতে চাই' ও 'আমার এ গান শোনে' গান দুটি শোনার কথা বলেছেন। এবিষয়ে বাংলাদেশের গীতিকার, রিপন মাহমুদ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, 'নচিকেতা নিজেই লেখেন, সুর করেন। তাই ওঁর পছন্দমতো গান লেখা খুবই কঠিন কাজ। সেই কাজটিই করার চেষ্টা করেছি মাত্র। যখন উনি বললেন খুব ভালো হয়েছে সেটা আমাকে দারুণভাবে অনুপ্রাণিত করেছে।'

 সঙ্গীতশিল্পী হিসেবে ৯-এর দশকে পশ্চিমবঙ্গ তথা বাংলাদেশে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিল নচিকেতা চক্রবর্তীর গান। ১৯৯০-এর দশকের প্রথম দিকে নচিকেতার 'এই বেশ ভাল আছি' অ্যালবাম মুক্তি পাওয়ার পর সেটি বেশ জনপ্রিয় হয়ে ওঠে। এরপর তাঁর নিজের লেখা ও সুর করা একের পর এক জীবনমুখী গান জনপ্রিয় হয়ে ওঠে। যার মধ্যে 'আমি সরকারি কর্মচারী', 'বৃদ্ধাশ্রম', 'অন্তবিহীন পথ চলাই জীবন', 'রাজশ্রী', 'অ্যাম্বিশন', 'এবার নীলঞ্জনা', 'কুয়াশ যখন', 'অনির্বাণ' সহ তাঁর আরও অসংখ্য জনপ্রিয় গান রয়েছে। বাংলার পাশাপাশি হিন্দিতেও তিনি বেশ কয়েকটি গান গেয়েছেন। আবার 'হঠাৎ বৃষ্টি' বলে একটি ছবিতে সঙ্গীত পরিচালকের দায়িত্বও পালন করেছেন নচিকেতা।

প্রসঙ্গত, সম্প্রতি ফেসবুকে নচিকেতা চক্রবর্তীর একটি ভিডিয়ো ভাইরাল হয়। যেখানে দেখা যায়, লাইভ শো চলাকালীন এক শ্রোতা তাঁকে হিন্দি গানের অনুরোধ করেন, আর তাতেই বেজায় বিরক্ত হন গায়ক। রেগে গিয়ে প্রশ্ন কর্তাকে পাল্টা আক্রমণ করতে শোনা যায় নচিকেতা চক্রবর্তীকে। এমনকি অনুরোধকারীকে গালি দিতেও ছাড়লেন না জনপ্রিয় গায়ক। প্রকাশ্যে 'বলদ', 'ছাগল' কিছুই বলতে বাকি রাখেননি তিনি।  ড: গর্গ চট্টোপাধ্যায় ফ্যান ক্লাব নামে একটি ফেসবুক পেজে ভিডিয়োটি পোস্ট হতেই তা ভাইরাল হয়ে গিয়েছিল। যা নিয়ে চর্চায় ব্যস্ত হয়ে পড়েন নেটিজেনরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.