কালিকাপ্রসাদের স্মৃতিচারণা করলেন নচিকেতা চক্রবর্তী

পরপারে চলে গেলেন কালিকাপ্রসাদ। রেখে গেলেন তাঁর শেষ সৃষ্টি বিসর্জনের গান। প্রথমবার শিল্পী নচিকেতা চক্রবর্তীকে দিয়ে লোকসঙ্গীত গাইয়েছেন তিনি। সদ্য প্রকাশিত হয়েছে বিসর্জন ছবির এই গান, এই কূল আর ওই কূল। গান মুক্তির পর কালিকাপ্রসাদের স্মৃতিচারণায় করলেন নচিকেতা চক্রবর্তী।

Updated By: Mar 28, 2017, 06:22 PM IST
কালিকাপ্রসাদের স্মৃতিচারণা করলেন নচিকেতা চক্রবর্তী

ওয়েব ডেস্ক: পরপারে চলে গেলেন কালিকাপ্রসাদ। রেখে গেলেন তাঁর শেষ সৃষ্টি বিসর্জনের গান। প্রথমবার শিল্পী নচিকেতা চক্রবর্তীকে দিয়ে লোকসঙ্গীত গাইয়েছেন তিনি। সদ্য প্রকাশিত হয়েছে বিসর্জন ছবির এই গান, এই কূল আর ওই কূল। গান মুক্তির পর কালিকাপ্রসাদের স্মৃতিচারণায় করলেন নচিকেতা চক্রবর্তী।

রিলায়েন্স জিও-র ১২০ জিবি 4G ডেটা ফ্রি অফার! জানুন কীভাবে পাবেন

সদ্য মুক্তি পেল বিসর্জন ছবির গান-এই কূল আর ওই কূল। কৌশিক গাঙ্গুলি ছোটবেলায় এই গানটি শুনেছিলেন। তবে ছবির জন্য গান লিখতে বসে এই গানটি মনে করতে পারেন না। আবার সেই সময়ের কেউই গানের হদিশ দিতে পারেন না। কালিকাপ্রসাদ গুয়াহাটির প্রত্যন্ত গ্রাম থেকে খুঁজে বার করেন এই লোকগীতি। আর প্রথমবার লোকগীতি গাওয়ান নচিকেতা চক্রবর্তীকে দিয়ে। গান মুক্তির পর কালিকাপ্রসাদের স্মৃতিচারণায় শিল্পী।

প্রথমবার ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব নিয়েও তা সম্পূর্ণ করে যেতে পারলেন না। গানের চিত্রায়ন দেখে যেতে পারলেন না কালিকাপ্রসাদ। তাঁর সব স্বপ্ন অপূর্ণই থেকে গেল। এ যেন সত্যিই এইকূল আর ওই কূল হারাইল দুই কূল। এ যেন কালিকাপ্রসাদেরই বিসর্জন।

এপ্রিল সংখ্যায় ভোগ ম্যাগাজিনের কভার পেজে কৃতী শ্যানন

.