মায়ের যে কথাটায় জীবন বদলে গিয়েছে নওয়াজের

বলিউডে তিনি এখন যে কোনও সুপারস্টারের চেয়ে বড় স্টার। টিনসেল টাউনে মাটি শক্ত করতে একটু দেরী হলেও যখন সেটা একবার করে ফেললেন,সেটা বেশ মজবুত হল। কহানির ছোট্ট রোল থেকে মাঞ্চি দ্য মাউন্টেন ম্যান-এর বড় কঠিন চরিত্র। কিক-এর বিনোদনী ভিলেন থেকে বজরঙ্গি ভাইজানের সাংবাদিক। সব চরিত্রে দারুণ অভিনয় করে নওয়াজউদ্দিন সিদ্দিকি দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন

Updated By: Jun 15, 2016, 03:07 PM IST
মায়ের যে কথাটায় জীবন বদলে গিয়েছে নওয়াজের

ওয়েব ডেস্ক: বলিউডে তিনি এখন যে কোনও সুপারস্টারের চেয়ে বড় স্টার। টিনসেল টাউনে মাটি শক্ত করতে একটু দেরী হলেও যখন সেটা একবার করে ফেললেন,সেটা বেশ মজবুত হল। কাহানির ছোট্ট রোল থেকে মাঞ্চি দ্য মাউন্টেন ম্যান-এর বড় কঠিন চরিত্র। কিক-এর বিনোদনী ভিলেন থেকে বজরঙ্গি ভাইজানের সাংবাদিক। সব চরিত্রে দারুণ অভিনয় করে নওয়াজউদ্দিন সিদ্দিকি দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন। কিন্তু নওয়াজের বলিউডের সফরটা বেশ কঠিনই ছিল। ১৯৯৯ সালে আমির খানের সরফারোজ-এ অভিনয়ের পর সেভাবে সুযোগই পাচ্ছিলেন না। হতাশায় এই অবস্থায় অনেক হলেই হাল ছেড়ে দিতেন। কিন্তু নওয়াজ ব্যতিক্রমী। পরিশ্রম আর মনের জোরে শেষ অবধি সাফল্য পেলেন। কিন্তু এত মনের জোর কোথা থেকে পেলেন?নওয়াজ বলেন, "মায়ের একটা কথা থেকে, আর বাড়ির সামনের একটা ডাস্টবিন থেকে।"

সেভাবে সুযোগ না পেয়ে হতাশায় মা-কে একদিন চিঠি লিখেছিলেন নওয়াজ। বলেছিলেন, "মা আর পারছি না। জবাবি চিঠিতে নওয়াজের মা লিখেছিলেন, বাবা হতাশ হও না। মনে রেখো ডাস্টবিন বা নোংরা ফেলার জায়গারও একটা সময় পরিবর্তন হয়। ডাস্টবিনেরও জায়গা বদল হয়। আর তুমি তো মানুষ। তোমরাও একদিন দিন আসবে। শুধু সময়টার জন্য অপেক্ষা করো।

নওয়াজ বলেন, "মা ঠিক ছিল। আমার সেই দিনটা এসেছে।" 

.