Nikita Gandhi: নিকিতার অনুষ্ঠানে এসে পদপিষ্ট হয়ে মৃত ৪ আহত ৬০, ‘মর্মাহত-বিধ্বস্ত’ গায়িকা...

Cochin University Stampede: কোচি বিশ্ববিদ্যালয়ের ঘটনায় মর্মাহত গোটা দেশ। শনিবার সন্ধেয় কেরালার কোচি ইউনিভার্সিটি অব টেকনোলজিতে ঘটে গেল মর্মান্তিক ঘটনা। এদিন সন্ধেয় সেখানে চলছিল কনসার্ট। সেখানেই হঠাৎ বৃষ্টি শুরুর পরে ঘটে গেল পদপিষ্টের মতো দুর্ভাগ্যজনক ঘটনা। ওই পদপিষ্টের ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে ও আহত হয়েছেন ৬০ জন। 

Updated By: Nov 26, 2023, 03:39 PM IST
Nikita Gandhi: নিকিতার অনুষ্ঠানে এসে পদপিষ্ট হয়ে মৃত ৪ আহত ৬০, ‘মর্মাহত-বিধ্বস্ত’ গায়িকা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেরালার(Kerala) কোচি বিশ্ববিদ্যালয়ে(Cochin University) শনিবার ঘটে গেল এক মর্মান্তিক ঘটনা। খোলা মাথায় কনসার্ট চলাকালীন আচমকা বৃষ্টি নামে। তখনই শিক্ষার্থীদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। হুড়োহুড়ির চোটেই পদপিষ্ট হয়ে মারা যান ৪ ছাত্র ও আহত হয়েছেন ৬০ জন। শোনা যায় সেই সময় মঞ্চে ছিলেন সংগীতশিল্পী নিকিতা গান্ধী(Nikita Gandhi)। এই ঘটনায় কার্যত ভেঙে পড়েছেন গায়িকা।

আরও পড়ুন- Salman Khan: ‘এবার তোমার ভাই সলমানের পালা...’, ফের মেগাস্টারকে হুমকি লরেন্স বিষ্ণোইয়ের...

ইনস্টাগ্রাম স্টোরিতে গায়িকা লেখেন, ‘কোচিতে আজ সন্ধ্যায় যা ঘটেছে, তাতে আমি মর্মাহত এবং বিধ্বস্ত। এরকম একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে আমি অনুষ্ঠানস্থলে যাওয়ার আগেই। এই গভীর শোক প্রকাশের জন্য কোনো শব্দই যথেষ্ট নয়। শিক্ষার্থীদের পরিবারের প্রতি আমার সমবেদনা’।

এই মর্মান্তিক ঘটনার পরই তড়িঘড়ি আহতদের কালামাসরি মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। ২ পড়ুয়ার অবস্থা আশঙ্কাজনক। আহতদের মধ্যে ১৮ জনকে বেসরকারি মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। টেক ফেস্টে একটি মিউজিক্যাল কনসার্ট চলছিল। অনুষ্ঠানে ছিলেন গায়িকা নিকিতা গান্ধী। আচমকা বৃষ্টি নেমে যাওয়ায় পড়ুয়ারা হুড়োহুড়ি করে মিউজিক হলের ভেতরে ঢুকতে যান। ফেস্টে এসেছিলেন অন্যান্য কলেজের পড়ুয়ারা। তাকেই বিপুল দর্শকের সমাগম হয়ে যায় ফেস্টে। হুড়োহুডির মধ্যে পদপিষ্ট হয়ে যান পড়ুয়ারা। তাতেই ৪ জনের মৃত্যু হয়। এখনওপর্যন্ত ৬০ জন পড়ুয়া আহত হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন- Pori Moni: ‘ভাবতেই পারছি না…আমার কী হবে!’ সবচেয়ে প্রিয় মানুষকে হারিয়ে শোকস্তব্ধ পরীমণি...

বিশ্ববিদ্যালয়ের আধিকারিক পি কে ববি সংবাদমাধ্যমে বলেন, ওপেন এয়ার অডিটোরিয়ামে গানের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আচমকা বৃষ্টি শুরু হতেই বাইরে যারা ছিল তার দৌড়ে ভেতরে ঢুকে যায়। এতেই শুরু হয়ে যায় হুড়োহুড়ি। যারা সিঁড়িতে বসে ছিল তা ভিড়ের মধ্যে পড়ে পদপিষ্ট হয়ে যায়।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের ভিসি পি জি শঙ্করণ বলেন, ফেস্টের অংশ হিসেবে গানের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। দুর্ভাগ্যবশত প্রচুর মানুষের সমাগম হয়েছিল। এর মধ্যেই বৃষ্টি নেমে যায়। অডিটোরিয়ামের সিঁড়িতে বসেছিল বহু পড়়ুয়া। তারাই ভিড়ের মধ্যে পড়ে যায়।   

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.