প্রয়াত বাজপেয়ীর সঙ্গে ছবি, আবেগঘন ঐশ্বর্য

 অনেকেরই ধারনা  'অওর পেয়ার হো গ্যায়া' ছবির মাধ্যমে অভিনয়ের দুনিয়ায় পা রাখেন ঐশ্বর্য।

Updated By: Aug 20, 2018, 04:50 PM IST
প্রয়াত বাজপেয়ীর সঙ্গে ছবি, আবেগঘন ঐশ্বর্য

নিজস্ব প্রতিবেদন: ঐশ্বর্য রাই বচ্চন, বলিউডের এই নামটার সঙ্গে নতুন করে পরিচয় দেওয়ার আর কিছুই নেই। ১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ড হওয়ার পর মডেলিং দুনিয়া থেকে ধীরে ধীরে অভিনয়ের দুনিয়ায় পা রাখেন রাই সুন্দরী। 'অওর পেয়ার হো গ্যায়া' ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন ঐশ্বর্য রাই বচ্চন। তাই অনেকেরই ধারনা এই সিনেমার মাধ্যমেই অভিনয়ের দুনিয়ায় পা রাখেন ঐশ্বর্য। তবে না, এমনটা নয় ঐশ্বর্য অভিনয়ে পা রেখেছিলেন মণিরত্নমের তামিল ছবি 'ইরুভার'-এর মাধ্যমে। সে অনেক বছর আগের কথা। বলিউডে আসার পরই প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর সঙ্গে দেখা হয় ঐশ্বর্যর। প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুর পর এবার যেন আবেগপ্লুত হয়ে গেলন রাই। নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করলেন প্রয়াত প্রধানমন্ত্রী সঙ্গে তাঁর কিছু স্মৃতি। 

 

 

A post shared by AishwaryaRaiBachchan (@aishwaryaraibachchan_arb) on

রাই সুন্দরীর কেরিয়ারের সূচনা হয়েছিল দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির হাত ধরেই।  মণিরত্নমের তামিল ছবি ইরুভার রাজনৈতিক পটভূমির উপর তৈরি। আর এই ছবিতে ঐশ্বর্য ছাড়াও দেখা গিয়েছিলেন প্রকাশরাজ, মোহনলাল, গৌতমী, তব্বুকেও। যদিও এই 'ইরুভার' ছবিটি কোনও সাধারণ রাজনৈতিক পটভূমির উপর তৈরি নয়। এই ছবিতে তামিলনাড়ুর গুরুত্বপূর্ণ দুই রাজনৈতিক ব্যক্তিত্ব রামাচন্দ্রণ, ও করুণানিধির জীবনকে কেন্দ্র করে তুলে ধরা হয়েছে।  পাশাপাশি ছবিতে ঐশ্বর্যর চরিত্রটিও নাকি জয়ললিতার চরিত্রের উপর ভিত্তি করেই তৈরি করা হয়েছিল বলে শোনা যায়। 

আরও পড়ুন-বিকিনিতে 'হট' মোনালিসা, দেখুন 'দুপুর ঠাকুরপো'র ঝুমা বৌদিকে

দেখুন ঐশ্বর্যর ইরুভার ছবির কিছু দৃশ্য...

তবে ১৯৯৭ সালে যে বছর 'ইরুভার' ছবিটি মুক্তি পেল, সেবছরই বলিউড ফিল্ম 'অওর প্যয়ার হো গ্যায়া' ছবিটিতেও অভিনয় করেছেন রাই। এর ঠিক পরের বছরই আরও একটি বিগ বাজেট দক্ষিণী ছবিতে অভিনয় করেছিলেন ঐশ্বর্য। পরিচালক শঙ্করের পরিচালনায় তামিল ছবি 'জিন্স'এ দেখা গিয়েছিল তাঁকে। এই ছবিতে তামিল ব্রাহ্মণ মহিলার চরিত্রে অভিনয় করেন রাই। ছবিটি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের পাঠানোর জন্যও ভারতের তরফে নির্বাচিত করা হয়।

তবে 'জিন্স'-এর পর দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি ঐশ্বর্যকে আর সেভাবে পায়নি। এরপর তিনি প্রায় পাকাপাকি ভাবে বলিউডে কাজ করা শুরু করেন। এরপর ১৯৯ সালে 'রাভয়ি চন্দমা', ও ২০০০ সালে কান্দুকান্দে কান্দুকান্দে ছবির গানে বিশেষ অতিথি হিসাবে ঐশ্বর্যকে দেখা যায়। 

আরও পড়ুন-ভবিষ্যৎতের 'জয়ললিতা' কে হচ্ছেন? ঐশ্বর্য নাকি অনুষ্কা!