ফাঁস হল পরিণীতির হবু জামাইবাবু নিকের জুতো চুরির পরিকল্পনা!

যে কাজটা সাধারণত শ্যালিকারাই করে থাকে, বদলে শ্যালিকাদের পকেটে আসে কিছু টাকা।

Updated By: Aug 21, 2018, 02:30 PM IST
ফাঁস হল পরিণীতির হবু জামাইবাবু নিকের জুতো চুরির পরিকল্পনা!

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় রীতিতে বিয়ের অনুষ্ঠান মানেই প্রায় একটা উৎসব। পারিবারিক এই অনুষ্ঠানে নানান ধরনের ঘরোয়া আড্ডা, মজা মশকরা হয়েই থাকে। বিয়ে মানে তো শুধু বর-কনে নয়, এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত থাকে গোটা একটা পরিবার, নানান সব সম্পর্ক, আত্মীয়তা আর বিভিন্ন রীতিনীতি। বিশেষ করে জামাইবাবুর সঙ্গে শ্যালিকার সম্পর্কের বিষয়টাই এক্কেবারে অন্যরকম, বেশ মজাদার। ভারতীয় বিভিন্ন বিয়ের রীতিনীতিতে নতুন জামাইয়ের জুতো চুরির বিষয়টা বেশ মজাদার। যে কাজটা সাধারণত শ্যালিকারাই করে থাকে। বদলে শ্যালিকাদের পকেটে আসে কিছু টাকা।

ভাবছেন হঠাৎ এই প্রসঙ্গ উঠে আসার কারণ কী? আরে, সামনেই যে প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাসের বিয়ে। বি-টাউন আপাতত এই বিয়ে নিয়েই সরগরম। 

দেশি গার্ল ও বিদেশি বরের বিয়েতেও জুতো চুরির রেওয়াজ কিন্তু বাদ যাচ্ছে না। এক্ষেত্রে হবু জামাইবাবু (জিজাজী) নিক জোনাসের জুতো চুরির পরিকল্পনা আগে থেকেই করে ফেলেছেন প্রিয়াঙ্কার খুড়তুতো বোন পরিণীতি চোপড়া। সম্প্রতি সোশ্যাল সাইটে ফাঁস হয়েছে পরিণীতির এই ফন্দি। টুইটারে পরিণীতি চোপড়াকে একজন জিজ্ঞাসা করেন, তিনি প্রিয়াঙ্কা-নিকের বিয়ের দিন জামাইবাবুর জুতো চুরির পরিকল্পনা করেছেন কিনা? উত্তরে পরিণীতি জানিয়েছেন, ''অবশ্যই। আমি ইতিমধ্যেই এনিয়ে তাঁর ( নিক জোনাস) সঙ্গে দরাদরি করা শুরু করে দিয়েছি। আর এক্ষেত্রে আমার দিদিই (প্রিয়াঙ্কা) আমার সাক্ষী। ''

বেশ বোঝা যাচ্ছে স্পষ্ট  নিককে এক্কেবারেই ছেড়ে দেবেন না শ্যালিকা পরিণীতি। দেখাই যাক পরিণীতি নিকের কাছ থেকে কত টাকা আদায় করতে পারেন! যেকোনও ভারতীয়র কাছেই ভাই, বোনের সম্পর্কগুলি ভীষণই কাছের হয়। বিয়ের পর এই কাছের সম্পর্কগুলিই যখন অনেকটা দূরে চলে যায় তখন অনেকটাই খারাপ লাগে বৈকি।

সম্প্রতি, দিদি প্রিয়াঙ্কার বিয়ে উপলক্ষ্যে ছেলেবেলার কিছু স্মৃতিও সোশ্যাল সাইটে শেয়ার করেছেন অভিনেত্রী পরিণীতি চোপড়া। পরিণীতি লিখেছেন, '' আজ আমি একটা রূপকথার বাগদানের সাক্ষী হলাম। যখন ছোট ছিলাম, তখন মিমি দি (প্রিয়াঙ্কা চোপড়া) এবং আমি একসঙ্গে 'ঘর ঘর' খেলতাম। আর এই খেলায় আমারা ভীষণই লাজুক বৌ সাজতাম। সেমসময় কল্পনা করেই নতুন বৌ সেজে স্বামীকে চা দিতাম। বেশ মজার। তবে ছোট থেকেই আমরা সেই ভালোবাসার জাদু, আনন্দে বিশ্বাস করতাম। বিশ্বাস করতাম আমরা দুজনেই আমাদের জীবনের সঠিক সঙ্গিনী খুঁজে পাব। তবে আজ যেটা হচ্ছে সেটা নেহাতই কল্পনা বা বর-বৌ সাজা খেলা নয়। নিকের মতো এক্কেবারে সঠিক জীবনসঙ্গী আমার দিদির জন্য আর হতে পারে না। আমি মনে করি মানুষ চেনার দুটি প্রক্রিয়া আছে, এক তাঁর সঙ্গে ভ্রমণে যাও, নয়ত একসঙ্গে খেতে বসো। নিকের সঙ্গে এই দুটোই আমি করেছি, আর বুঝে গেছি ও আমার দিদির জন্য এক্কেবারে সঠিক ব্যক্তি। নিক দিদিকে পাগলের মত ভালোবাসে, কঠিন মানুষের মত আগলে রাখে, আবার ভিতর থেকে ও ভীষণই নরম মনের মানুষ। আমি তোমাদের দুজনকেই (প্রিয়াঙ্কা-নিক) ভীষণ ভালোবাসি। রোকা উপলক্ষ্যে দুজনের জন্য অনেক শুভেচ্ছা রইল। ''

পরিণীতি চোপড়ার এই পোস্ট থেকেই বোঝা যাচ্ছে তাঁর সঙ্গে মিমি দি (প্রিয়াঙ্কা চোপড়া)র সম্পর্ক বেশ গভীর। তবে পরিণীতির জিজাজীর (জামাইবাবু) জুতো চুরির পরিকল্পনাটাও মন্দ নয়, তাই নয় কি?

.