Prantik Chakraborty | Kunal Ghosh: বরখাস্তের পর হঠাৎ কুণাল ঘোষের কাছে প্রান্তিক! শর্ট ফিল্মের মুক্তি নিয়ে দোলাচলে রাজন্যা?

Prantik Chakraborty meets with Kunal Ghosh: রবিবার কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন প্রান্তিক চক্রবর্তী। যিনি ওই শর্ট ফিল্মটির পরিচালনাও করেছেন। সুত্রের খবর, কুণাল তাঁদের বোঝানোর চেষ্টা করেন যে এই শর্ট ফিল্মের এখন মুক্তির প্রয়োজন নেই। 

Updated By: Sep 29, 2024, 10:41 PM IST
Prantik Chakraborty | Kunal Ghosh: বরখাস্তের পর হঠাৎ কুণাল ঘোষের কাছে প্রান্তিক! শর্ট ফিল্মের মুক্তি নিয়ে দোলাচলে রাজন্যা?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ড নিয়ে একটি শর্ট ফিল্ম তৈরি করেন রাজন্যা হালদার ও প্রান্তিক চক্রবর্তী। শুক্রবারই প্রকাশ্যে আসে সেই ছবির পোস্টার। ছবির নাম আগমনী, তিলোত্তমার গল্প। পোস্টার সোশ্যাল মিডিয়ায় আসা মাত্রই সমালোচনার মুখে পড়েন ছবির অভিনেত্রী ও তৃণমূল যুবনেত্রী রাজন্যা হালদার এবং ছবির পরিচালক প্রান্তিক চক্রবর্তী, যিনি তৃণমূল ছাত্র পরিষদের ভাইস প্রেসিডেন্টও। এরপরই তৃণমূল ছাত্র পরিষদ থেকে বরখাস্ত করা হয় রাজন্যা হালদার ও প্রান্তিক চক্রবর্তীকে। খোদ তৃণমূল কংগ্রেসের তরফেও বিরোধিতা করা হয় ছবির। বিরোধিতা করেন কুণাল ঘোষও। এবার বরখাস্তের পর কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন প্রান্তিক চক্রবর্তী। তবে কি তাঁরা তাঁদের শর্ট ফিল্ম পিছিয়ে দেবেন? প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে। 

আরও পড়ুন, IIFA Awards |Tota Roy Chowdhury: আইফা-য় কেন ব্রাত্য বাংলা? প্রশ্ন আমন্ত্রিত টোটাকে! অভিনেতার পোস্টে ঝড়...

রবিবার কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন প্রান্তিক চক্রবর্তী। যিনি ওই শর্ট ফিল্মটির পরিচালনাও করেছেন। সুত্রের খবর, কুণাল তাঁদের বোঝানোর চেষ্টা করেন যে এই শর্ট ফিল্মের এখন মুক্তির প্রয়োজন নেই। কুণাল ঘোষ বলেছেন, সিনেমাটি যেহেতু আরজি করকে কেন্দ্র করে। তাই বর্তমান সময়ে দলের যদি কেউ আরজি কর নিয়ে সিনেমা করে তাহলে জনগণের কাছে ভুল বার্তা যাবে। এবং যেভাবে গলায় মেকআপ করার ছবিগুলো সামনে এসেছে রাজন্যার, সেগুলি অত্যন্ত অস্বস্তিকর। তৃণমূল কংগ্রেস নতুন করে আরজি কর ইস্যুতে কোনও অস্বস্তিতে যেতে চাইনা, তাই এটাকে বারণ করা। মহালয়ার দিন অর্থাৎ বুধবার ২ অক্টোবর মুক্তি পাওয়ার কথা তাঁদের এই শর্ট ফিল্ম। তাই মনে করা হচ্ছে তাঁরা এই রিলিজ পিছিয়ে দিতে  পারেন বা একেবারে বন্ধ করে দিতে পারেন। তবে এই বিষয়ে এখনই মুক্তি খুলতে চাননি প্রান্তিক। তিনি জানিয়েছেন শীঘ্রই জানানো হবে এই বিষয়ে তাঁরা কী সিদ্ধান্ত নিলেন।

কুণাল ঘোষ জানিয়েছেন, 'প্রান্তিক ঘোষ ছাত্র রাজনীতি করে, আমার পরিচিত। দেখা কথা হল। এর বাইরে একটা কথাও বলব না। শর্ট ফিল্ম মুক্তির বিষয়টা ওদের ব্যাপার।' উল্লেখ্য, কিছুদিন আগে কুণাল এই ছবির মুক্তির বিরোধিতা করে লেখেন, 'আরজি কর প্রসঙ্গ উল্লেখ করে একটি শর্ট ফিল্মের খবর এসেছে। এর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। আমরা তিলোত্তমার ঘটনার ন্যায়বিচার চাই। এই স্পর্শকাতর বিষয়কে প্রচারে ব্যবহার করার চেষ্টার আমরা বিরোধী। যে কোনও ব্যক্তির স্বাধীনতা আছে সৃষ্টিতে। কিন্তু তদন্তাধীন এই মর্মান্তিক ঘটনাকে দলের সঙ্গে জড়িত কেউ যদি ছবির প্রচারে ব্যবহার করে, দল তার দায়িত্ব নেবে না। দল এবিষয়ে কোনও অনুমতি দেয়নি, দল জানত না। যে বা যারা এর সঙ্গে জড়িত, খতিয়ে দেখে, কড়া ব্যবস্থা নেওয়ার জন্য তৃণমূল ছাত্র পরিষদ নেতৃত্বকে বলা হয়েছে।'

আরও পড়ুন, Rajanya Haldar: 'দেখবেন, ভাববেন, সমালোচনা করবেন, মাথা পেতে নেব!'

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.