করোনা যুদ্ধে সামিল ভারতীয় চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের বিশেষ ধরনের ১০,০০০ জুতো দিলেন প্রিয়াঙ্কা

প্রিয়াঙ্কা মার্কিন মুলুকের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্যও একইভাবে ১০ হাজার জুতো অনুদান হিসাবে দিয়েছেন। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Apr 22, 2020, 10:21 PM IST
করোনা যুদ্ধে সামিল ভারতীয় চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের বিশেষ ধরনের ১০,০০০ জুতো দিলেন প্রিয়াঙ্কা

নিজস্ব প্রতিবেদন : করোনা মোকাবিলায় জীবনের ঝুঁকি নিয়ে মানুষের প্রাণ বাঁচাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা। এবার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার কথা ভেবে তাঁদের জন্য বিশেষভাবে তৈরি ১০ হাজার জুতো দিলেন প্রিয়াঙ্কা চোপড়া। তবে শুধু ভারতের স্বাস্থ্যকর্মীদের জন্যই নয়, প্রিয়াঙ্কা মার্কিন মুলুকের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্যও একইভাবে ১০ হাজার জুতো অনুদান হিসাবে দিয়েছেন। সবমিলিয়ে মোট ২০হাজার জুতো দিয়েছেন দেশি গার্ল।

Cross বলে একটি জুতো প্রস্তুতকারক সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন প্রিয়াঙ্কা চোপড়া। সেই সংস্থার সঙ্গে মিলেই প্রিয়াঙ্কা এই উদ্যোগ নিয়েছেন বলে জানা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় প্রিয়াঙ্কা নিজেই একথা জানিয়েছেন। লিখেছেন, '' চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরাই বর্তমান সময়ে দাঁড়িয়ে আসল হিরো। তাঁরা প্রতিদিন বহু মানুষের প্রাণ বাঁচাচ্ছেন। তাঁর প্রতিশ্রুতি আত্মত্যাগের কারণেই এই বিশ্বমহামারীর সময়ে এত প্রাণ বাঁচছে। আর এই জুতোগুলি তাঁদের পক্ষে এই সময় আরামদায়ক হবে, কাজ করতেও সাহায্য করবে। তাঁদের এই কাজের জন্য সহজেই ধুয়ে ফেলা যায় এমন জুতো খুব দরকার। আমরা তাঁদেরকে সাহায্য করতে পেরে খুশি। আশা করি এটা করোনা ভাইরাসের বিরুদ্ধে তাঁদের লড়াইয়ে অনেকটাই সাহায্য করবে।''

আরও পড়ুন-লকডাউনে বনির সঙ্গে কথা বলতে ভিডিয়ো কলই ভরসা : কৌশানি

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

তবে শুধু এই বিশেষ ধরনের জুতো দেওয়াই নয়, প্রিয়াঙ্গা ও নিক মিলে পিএম কেয়ার ফান্ড, ইউনিসেফ, গিভ ইন্ডিয়া, নো কিড হাঙ্গরি সহ মোট ১৫টি সংস্থায় আর্থিক অনুদান দিয়েছেন। এছাড়াও বিভিন্ন ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা। সম্প্রতি করোনার মতো মহামারীর মধ্যেও নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়া বিশ্বের বিভিন্ন প্রান্তের ৪ মহিলা স্বাস্থ্যকর্মীকে উপহার দিলেন প্রিয়াঙ্কা চোপড়া। উপহার হিসাবে এই ৪ মহিলা স্বাস্থ্যকর্মীকে ১ লক্ষ ডলার দিয়েছেন প্রিয়াঙ্কা।

আরও পড়ুন-করোনার বিরুদ্ধে যুদ্ধে নিঃস্বার্থে কাজ করে চলার জন্য ৪ মহিলাকে উপহার প্রিয়াঙ্কার

.