প্রদীপ জ্বালিয়ে আতসবাজি মুক্ত দীপাবলির বার্তা প্রিয়াঙ্কা সরকারের

''অন্ধকারের উৎস হতে উৎসারিত আলো. সেই তো তোমার আলো / সকল দ্বন্দ্ব-বিরোধ-মাঝে জাগ্রত যে ভালো,

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Nov 12, 2020, 10:00 PM IST
প্রদীপ জ্বালিয়ে আতসবাজি মুক্ত দীপাবলির বার্তা প্রিয়াঙ্কা সরকারের

নিজস্ব প্রতিবেদন : ''অন্ধকারের উৎস হতে উৎসারিত আলো. সেই তো তোমার আলো / সকল দ্বন্দ্ব-বিরোধ-মাঝে জাগ্রত যে ভালো,
সেই তো তোমার ভালো।।'' রবি ঠাকুরের কথাতেই সকলকে দীপাবলির শুভেচ্ছা জানালেন অভিনত্রী প্রিয়াঙ্কা সরকার। সেই সঙ্গে এই দীপাবলিতে আতসবাজি না জ্বালানোর বার্তা দিলেন প্রিয়াঙ্কা।

বৃহস্পতিবার নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার। সেখানে তাঁকে প্রদীপ জ্বালিয়ে দীপাবলি উদযাপন করতে দেখা যাচ্ছে। সেই সঙ্গে অভিনেত্রী বলেছেন ''এই দীপাবলিতে ভালো হোক আমাদের সবার, আলোকিত হোক চারিদিক। কিন্তু আমাদের ভালো থাকা আমাদেরই হাতে। আসুন না, এবার দীপাবলি প্রদীপ প্রজ্জ্বলনেই সীমাবদ্ধ রাখি। আতসবাজির বিষবাস্পে যারা এই মহামারীতে আক্রান্ত হয়েছেন বা সুস্থ হয়ে উঠেছেন, তারা কেউ-ই যেন অসুবিধায় না পড়েন, তাদের কারুরই যাতে শারীরিক ক্ষতি না সৃষ্টি করে, তার দায়িত্বও আমাদের। এবার না হয় থাকুক হৃদয় থেকে  প্রসারিত শুভ কামনার আলোকমালা। ভালো থাকি আমরা, আর ভালো থাকুক আমাদের পরিবেশ।  সবাইকে আসন্ন দীপাবলির প্রীতি ও শুভেচ্ছা। ''

আরও পড়ুন-তথ্য সম্প্রচার মন্ত্রকের নজরে OTT প্ল্যাটফর্ম, কী বলছেন বাংলার পরিচালকরা?

করোনা নামক মহামারীর এই সময়ে আতসবাজি আরও ক্ষতি করতে পারে এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যে রাজস্থান, দিল্লি, পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে আসন্ন দীপাবলি উপলক্ষে আতসবাজি ব্যবহারের ওপর সম্পূর্ণরূপে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উল্লেখ্য, বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে এই বছরের মতো দীপাবলিতে আতসবাজি বিক্রি ও পোড়ানোর ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। 

.