EXCLUSIVE: 'তাপসের পাড়ায় বুম্বা', চন্দননগর সফরে প্রসেনজিৎ

'তাপসের পাড়ায় বুম্বা'

Updated By: Jun 15, 2022, 01:24 PM IST
EXCLUSIVE: 'তাপসের পাড়ায় বুম্বা', চন্দননগর সফরে প্রসেনজিৎ

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ছবির প্রচারে চন্দননগরে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এভারেস্টজয়ী পিয়ালি বসাকের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিনেতা। চন্দননগরে গিয়ে কাছের মানুষ তাপস পালের বাড়িতে যাবেন না তা কি হয়! স্মৃতির সরণী বেয়ে বন্ধুর ফেলে আসা স্মৃতি ছুঁয়ে এলেন অভিনেতা। প্রয়াত বন্ধুর স্মৃতিতে ঘেরা সেই পাড়ায় হাজির হয়ে, ফেলে আসা দিনের কথাই উঠে এল বুম্বার মুখে। সাক্ষী থাকলেন জি ২৪ ঘণ্টার এডিটর গৌতম ভট্টাচার্য। পুরনো স্মৃতির ঝাঁপি খুললেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়। কী নিয়ে কথা হল তাঁদের দুজনের? জানতে চোখ রাখুন জি ২৪ ঘণ্টায়, আজ(মঙ্গলবার) রাত ৯টায়। 

নয়ের দশকে টলিউডে ছিল তিন দাদার রাজ। বড়দাদা চিরঞ্জিৎ, মেজদাদা তাপস পাল আর ছোড়দা প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়। টলিউডে কান পাতলে এখনও শোনা যায় তাপস ও বুম্বার বন্ধুত্বের কাহিনী। তাঁর জীবনীতে সেই বন্ধুত্বের গল্প নিয়ে লিখেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ২০২০ সালে ১৮ ফেব্রুয়ারি প্রয়াত হন অভিনেতা। দেখতে দেখতে দু বছরের বেশি সময় কেটে গেছে। মঙ্গলবার চন্দননগরে পা রেখে পুরনো স্মৃতিই রোমন্থন করলেন প্রসেনজিৎ। তবে শুধু পুরনো বন্ধুর পাড়াতেই নয়। এদিন প্রসেনজিৎ গিয়েছিলেন এভারেস্টজয়ী পিয়ালি বসাকের বাড়িতে। 

পিয়ালি বসাক (Piyali Basak), চন্দননগরের এই মেয়ের কৃতিত্বে গর্বিত গোটা রাজ্য। কৃত্রিম অক্সিজেনের সাহায্য ছাড়াই মাউন্ট এভারেস্টের (Mount Everest) শীর্ষে পৌঁছে ইতিহাস লিখেছেন পিয়ালি। তাঁর জীবনযুদ্ধের কাহিনী এখন সকলেরই জানা। অন্যদিকে পর্দায় বাবা-মেয়ের জীবনযুদ্ধের কাহিনী নিয়ে আসছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়(Prosenjit Chatterjee)। মুক্তির অপেক্ষায় 'আয় খুকু আয়'(Aye Khuku Aye)। পর্দার ও বাস্তবের এই জীবনযুদ্ধের কাহিনীই মিলিয়ে দিল জি ২৪ ঘণ্টা। 

মঙ্গলবার চন্দননগরের কাঁটাপুকুরের বাড়িতে পিয়ালির সঙ্গে দেখা করতে যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সঙ্গী জি ২৪ ঘণ্টার এডিটর গৌতম ভট্টাচার্য। ছবির প্রচার প্রায় শেষ অভিনেতার। তাঁর ব্যস্ততম শিডিউল থেকে সময় বের করে তিনি পৌঁছান এভারেস্ট ও লোৎসে জয়ী পিয়ালির বাড়ি। অভিনেতাকে স্বাগত জানিয়ে এভারেস্টজয়ী বলেন,'আগে খুব একটা সিনেমা দেখা হত না। এখন দেখি, ফেসবুকে ফলো করি। খুব ভালো লাগে। নতুন ছবির জন্য শুভেচ্ছা।' অন্যদিকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় পিয়ালিকে বলেন,'ও বাস্তবের একজন যোদ্ধা। আমাদের ছবি রিলিজ করছে বাবা মেয়েকে নিয়ে। তুমি হচ্ছ বাংলার সবচেয়ে বড় খুকু। সেজন্য ভাবলাম ছবি রিলিজের আগে তোমার সঙ্গে দেখা করব।'  

দেখুন আগাম ঝলক--

আরও পড়ুন:Exclusive Prosenjit Chatterjee on Piyali Basak: 'তোমার কাছে আসা মানে আমার মেয়ের কাছে আসা', এভারেস্টজয়ী পিয়ালির বাড়িতে প্রসেনজিৎ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.