R G Kar Incident | Tv Serial: ছোটরা শিখুক গুড টাচ-ব্যাড টাচ, আর জি কর-কাণ্ডের প্রভাব এবার সিরিয়ালে...

Tv Serial: শৈশব থেকে শেখানো হোক প্রতিবাদের ভাষা--বাস্তব পরিস্থিতিকে মাথায় রেখে এক নতুন বার্তা উঠে এল সান বাংলার 'দ্বিতীয় বসন্ত'-তে। আর জি করে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনার পরিপ্রেক্ষিতেই বাংলা ধারাবাহিকে উঠে এল বিশেষ কিছু বার্তা। 

Updated By: Aug 23, 2024, 02:04 PM IST
R G Kar Incident | Tv Serial: ছোটরা শিখুক গুড টাচ-ব্যাড টাচ, আর জি কর-কাণ্ডের প্রভাব এবার সিরিয়ালে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর জি কর কাণ্ডে উত্তাল গোটা রাজ্য। সারা বাংলায় প্রতিবাদের ঝড় উঠেছে। শুধু বাংলা নয়, গোটা দেশ, দেশের বাইরে জনগণের এখন একটাই দাবি 'দোষীদের শাস্তি হোক'! ঠিক এমন এক অশান্ত সময়ে সান বাংলার 'দ্বিতীয় বসন্ত'-এর অন্দরমহলেও যেন প্রতিবাদের এক সুর। বাস্তবের কঠিন সমস্যা সমাধানে তারাও সামিল। ধারাবাহিকে গল্পের মাধ্যমে এক নতুন বার্তা উঠে এসেছে 'দ্বিতীয় বসন্ত'-তে, 'শৈশব থেকে শেখানো হোক প্রতিবাদের ভাষা'।

আরও পড়ুন- Dev: অসুস্থ বাবা, বিদেশ থেকে ফিরেই হাসপাতালে ছুটলেন দেব...

ধারাবাহিকের গল্পে দেখা যাবে জাগৃতি-অনিরুদ্ধর বাচ্চা মেয়ে মিহি যে স্কুলে পড়ে, সেই স্কুলেরই পিটি টিচারের লালসার স্বীকার হয় ছোট মিহি। ছোট্ট মিহির গায়ে পিটি টিচারের 'অন্যরকম' স্পর্শ মিহিকে শিহরিত করে। কুঁকরে যায় ছোট্ট মিহি।  রাতে নানারকম দুঃস্বপ্ন দেখে। ছোট্ট মিহির আচরণ বদলে যায়, সব সময় একটা ভয়ে জড়োসড়ো হয়ে থাকে। জাগৃতি ব্যাপারটা লক্ষ্য করে, মিহির কাছে সব জানতে চায়।  জাগৃতি সব বুঝতে পেরে স্কুলের দ্বারস্থ হয়, ওই পিটি টিচারকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। জাগৃতি স্কুল কর্তৃপক্ষকে 'গুড টাচ, ব্যাড টাচ' নিয়ে আলাদা করে সেশন শুরু করার আর্জি জানায়। 

জাগৃতির কথায়, "শৈশব থেকেই শেখানো হোক প্রতিবাদের ভাষা। ছেলে মেয়ে নির্বিশেষে ছোটবেলা থেকেই তাদের সজাগ করে দেওয়া উচিত। বাচ্চারা হোম ওয়ার্ক করল কিনা, খেল কিনা এইটুকু শুধু জানলে মা-বাবাদের হবে না, মা-বাবাকে বন্ধুর মত বাচ্চাদের সঙ্গে মিশতে হবে,যাতে তারা খোলাখুলি ভাবে তাদের সমস্যার কথা বলতে পারে। শুরুটা বাড়ি থেকেই করতে হবে।" 

আরও পড়ুন- Director Missing: পুলিসের সমন পেয়ে কলকাতায় এসে নিখোঁজ পরিচালক! মমতার থেকে সাহায্য প্রার্থনা কঙ্গনার...

জাগৃতির মত অনিরুদ্ধের গলায়ও একই সুর, "একটা বাচ্চা মেয়েকে যেমন গুড টাচ, ব্যাড টাচ শেখানো উচিত,একটা বাচ্চা ছেলেকেও মেয়েদের কীভাবে সম্মান করবে সেটা ছোট থেকে শেখানো উচিত। মা-বাবাকে বন্ধুর মত মিশতে হবে বাচ্চাদের সঙ্গে"। বাস্তবের প্রতিচ্ছবিই উঠে আসে ধারাবাহিকের গল্পে।  বাস্তব সমস্যা সমাধানের গভীরে গিয়ে নোঙর ফেলেছে সান বাংলার 'দ্বিতীয় বসন্ত"। সবার মিলিত প্রয়াসে সমাজ সত্যি সত্যি পাল্টাবে কি না সেটা সময় বলবে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.