রথীন্দ্রনাথের জীবনের নানা অজানা তথ্য নিয়ে দর্শকের দরবারে "রবি ও রথী"

রথীন্দ্রনাথের জীবনের নানা অজানা তথ্য এবার দর্শকের দরবারে আনতে চলেছেন সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়। আগামী ৮ এপ্রিল অবনীন্দ্রনাথ আর্ট গ্যালারিতে সন্ধে ৭টায় অনুষ্ঠিত হবে "রবি ও রথী"।

Updated By: Apr 5, 2017, 05:58 PM IST
রথীন্দ্রনাথের জীবনের নানা অজানা তথ্য নিয়ে দর্শকের দরবারে "রবি ও রথী"

ওয়েব ডেস্ক : রথীন্দ্রনাথের জীবনের নানা অজানা তথ্য এবার দর্শকের দরবারে আনতে চলেছেন সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়। আগামী ৮ এপ্রিল অবনীন্দ্রনাথ আর্ট গ্যালারিতে সন্ধে ৭টায় অনুষ্ঠিত হবে "রবি ও রথী"।

রবীন্দ্রনাথ-কে নিয়ে নানা কাজ হয়েই থাকে। কিন্তু তাঁর পুত্র রথীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে সেভাবে কোনও কাজ হয়ে ওঠে নি। বাবার প্রতিভার আড়ালে সর্বদা ঢাকা পড়ে গেছেন তিনি। তাই এবার তাঁর প্রতিভাকে তুলে ধরতেই বিশেষ উদ্যোগ নিলেন সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়। রবি ও রথী এই অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরবেন রথীন্দ্রনাথের জীবনের নানা অজানা তথ্যও। সম্পূর্ণ অনুষ্ঠানের চিত্রনাট্য লিখেছেন চৈতালি দাশগুপ্ত।

কৃতী বাবার ছেলেরা সবসময়ই ঢাকা পড়ে যান, তুলনায় আসেন। তাই এই অনুষ্ঠানে বাবা ও ছেলের সম্পর্ককেও তুলে ধরবেন তিনি। ভাষ্যপাঠের পাশাপাশি রয়েছে বহুশ্রুত ও অল্পশ্রুত গানের মেলবন্ধন। গান গাইবেন প্রবুদ্ধ রাহা এবং সুছন্দা ঘোষ। ভাষ্যপাঠে থাকবেন বাংলি নায়িকা রাতশ্রী। তিনি সমগ্র অনুষ্ঠানটির প্রযোজনার দায়িত্বেও। এই প্রজন্মের জন্য এ এক বড় উপহার।

.