Rafiath Rashid Mithila: 'এই সমাজে নারীদের উপর যে শোষণ চলে...' প্রতিবাদে মিথিলা!

O Abhagi: ও অভাগী ছবিটি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ছোট গল্প অভাগীর স্বর্গ থেকে অনুপ্রাণিত। সমাজের এক দলিত নারীর গল্প উঠে আসবে এই ছবির চিত্রনাট্যে। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা। 

Updated By: Mar 28, 2024, 08:43 PM IST
Rafiath Rashid Mithila: 'এই সমাজে নারীদের উপর যে শোষণ চলে...' প্রতিবাদে মিথিলা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাফিয়াত রাশিদ মিথিলা(Rafiath Rashid Mithila), এখন বাংলাদেশের পাশাপাশি এপার বাংলাতেও জনপ্রিয়তা পাচ্ছেন ধীরে ধীরে। বেশ কিছু ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়। তার মধ্যে অন্যতম ও অভাগী। শুক্রবারই মুক্তি পেতে চলেছে সেই ছবি। বৃহস্পতিবার রাতে হয়ে গেল ছবির প্রিমিয়ার শো। ছবি দেখতে মিথিলার সঙ্গে হাজির সৃজিত মুখোপাধ্যায়ও। ছবিটি পরিচালনা করেছেন অনির্বাণ চক্রবর্তী। 

আরও পড়ুন- Shakib Khan Birthday: প্রিয় তারকার জন্মদিন! শাকিবের ছবি বুকে নিয়ে মাঝআকাশে বিমান থেকে ঝাঁপ দিল ফ্যান...

ও অভাগী ছবিটি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ছোট গল্প অভাগীর স্বর্গ থেকে অনুপ্রাণিত। পরিচালকের কথায়, 'এই গল্পের মুখ্য বিষয় হল সমাজের সঙ্গে এক মহিলার সতীত্ব বজায় রাখার এক অসম লড়াই। সমাজের তথাকথিত উচ্চ শ্রেণীর শোষণ যে কতটা ভয়াবহ হতে পারে লেখক তাঁর বর্ণনা করে গেছেন যা আদি অনন্তকাল ধরে চলেই আসছে।এই গল্পে অদ্ভুত এক রুক্ষতা খুঁজে পাওয়া যায়'। 

পরিচালক আরও বলেন, 'অভাগীর জীবনকে তাই আমি দুটো ভাগে দেখিয়েছি। বিয়ের আগে তাকে শস্য শ্যামলা বাংলায় এবং বিয়ের পরে যখন তার জীবনটা আরও রুক্ষ হয়ে যায় তখন তাকে দেখা যাবে কঠিন পাথুরে পরিবেশে। অডিও ভিসুয়াল ট্রিটমেন্টেও এর ছাপ পাওয়া যাবে। আশা করি ট্রেলারে এসব কিছুরই একটা ঝলক দেখতে পাবেন দর্শক। আমার প্রযোজক ডক্টর প্রবীর ভৌমিককে ধন্যবাদ আমাকে সব রকম সহযোগিতা এবং স্বাধীনতা দেওয়ার জন্য।'

আরও পড়ুন- Kareena in Politics: মুম্বইয়ের মোদীপ্রেম! রাজনীতিতে পা করিনা-করিশ্মার, সঙ্গে...

এই ছবি প্রসঙ্গে মিথিলা বলেন, "এই সমাজে নারীদের উপর, আর নারী যদি হয় দলিত শ্রেণীর, তাহলে তাদের উপর যে শোষণ হয়, 'ও অভাগী' ছবিতে তারই প্রতিচ্ছবি দেখা যাবে। তাই অভাগীর মতো নারীরা যমকে নিয়েই স্বপ্ন দেখে। তারা জানে এই পৃথিবীতে তাদের স্বপ্ন দেখতে নেই।"

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.