প্রতারিত হয়েছেন! বলিউড ছাড়তে পারেন রাকেশ রোশন

"দীর্ঘ ৫০ বছরের ফিল্ম কেরিয়ারে প্রথমবার নিজেকে একেবারে বিচ্ছিন্ন মনে হচ্ছে। বলিউডে যে ধরণের খেলাটা খেলা হয় মনে হচ্ছে আমি এটা খেলতে পারি না। হৃত্বিক এবং আমি, দুজনেই খুব সাধারণ। আমরা দুজনেই সিনেমা প্রেমী মানুষ। আর আমরা দুজনেই এই বৃহৎ এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রির অংশ। আমরা এখানে শুধু মুনাফা অর্জনের জন্য আছি, তেমনটা আগেও ছিল না, এখনও তেমনটা নয়। কিন্তু যে ধরণের পলিটিক্স চলছে আমি কিছুতেই এর কুল-কিনারা করতে পারছি না। সমস্তটা আমার বোঝার উর্দ্ধে", বলিউড নিয়ে নিজের আক্ষেপ এবং ক্ষোভ এভাবেই উগড়ে দিলেন খ্যাতনামা পরিচালক তথা ফিল্ম প্রডিউসার রাকেশ রোশন। আরও পড়ুন- নিষিদ্ধ হতে পারে 'রইস'!

Updated By: Jan 27, 2017, 11:28 AM IST
প্রতারিত হয়েছেন! বলিউড ছাড়তে পারেন রাকেশ রোশন

ওয়েব ডেস্ক: "দীর্ঘ ৫০ বছরের ফিল্ম কেরিয়ারে প্রথমবার নিজেকে একেবারে বিচ্ছিন্ন মনে হচ্ছে। বলিউডে যে ধরণের খেলাটা খেলা হয় মনে হচ্ছে আমি এটা খেলতে পারি না। হৃত্বিক এবং আমি, দুজনেই খুব সাধারণ। আমরা দুজনেই সিনেমা প্রেমী মানুষ। আর আমরা দুজনেই এই বৃহৎ এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রির অংশ। আমরা এখানে শুধু মুনাফা অর্জনের জন্য আছি, তেমনটা আগেও ছিল না, এখনও তেমনটা নয়। কিন্তু যে ধরণের পলিটিক্স চলছে আমি কিছুতেই এর কুল-কিনারা করতে পারছি না। সমস্তটা আমার বোঝার উর্দ্ধে", বলিউড নিয়ে নিজের আক্ষেপ এবং ক্ষোভ এভাবেই উগড়ে দিলেন খ্যাতনামা পরিচালক তথা ফিল্ম প্রডিউসার রাকেশ রোশন। আরও পড়ুন- নিষিদ্ধ হতে পারে 'রইস'!

 

২৫ জানুয়ারি একই সঙ্গে মুক্তি পেয়েছে বলিউডের দুই বিগ বাজেটের ছবি, 'রইস' এবং 'কাবিল'। সুপারকাস্টেড রইস যেখানে একে অপরের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন শাহরুখ খান, নওয়াজউদ্দিন, পাকিস্তানের অভিনেত্রী মাহিরা খান সহ বলিউড ডিভা সানি লিওন, এই সিনেমা প্রচারে গগণচুম্বী তো বটেই ছবি নিয়ে সিনেপ্রেমীদের উচ্ছ্বাসও আকাশছোঁয়া। রিলিজের প্রথম দিনেই রইস ২০ কোটির ব্যবসা আদায় করে নেয়। অন্যদিকে হৃত্বিক এবং ইয়ামি গৌতমের 'কাবিল' তুলনায় ধারের কাছেই আসতে পারেনি। শত আলাপ আলোচনা করেও দুই ছবির মুক্তির দিন আলাদা করতে পারেননি শাহরুখ এবং হৃত্বিক, আর তার প্রভাব বক্স অফিসে। আর 'কাবিল'-সিনেপ্রেমীদের মনে সাড়া না ফেলতে পারার কারণ হিসেবে সিনেমা নির্মাতা রাকেশ রোশন মনে করছেন, 'অসম প্রতিযোগীতা চলছে'। "আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল দুটি সিনেমাই (রইস এবং কাবিল) সমান সমান হলে মুক্তি পাবে। অথচ এটা ভেবে আমি অবাক হচ্ছি যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তার মাত্র ৪০ শতাংশ স্ক্রিনেই মুক্তি পেয়েছ কাবিল। আমি কোনও নির্দিষ্ট ছবির দিকে আঙুল তুলছি না। এটা বোঝাতে চাইছি, ফিল্ম ইন্ডাস্ট্রির উন্নতির জন্য আমাদের আরও পেশাদার হওয়া উচিত", এমনটাই মনে করেন রাকেশ রোশন। 

 

পরিস্থিতি যাই হোক, পুরো ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন হৃত্বিকের বাবা রাকেশ রোশন। "আমি লড়াই করতে পারছি না, এটাই প্রমাণ করার চেষ্টা চলছে", ক্ষোভের সুরই শোনা গেল রাকেশ রোশনের গলায়।