close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

চলচ্চিত্র উৎসবে শাহরুখকে রবি ঠাকুরের কবিতা শেখালেন রাখী

 বর্ষীয়ান অভিনেত্রীকে শুনে রবি ঠাকুরের 'ও আমার দেশের মাটি, তোমার পরে ঠেকাই মাথা' শোনালেন বাজিগর। 

Updated: Nov 8, 2019, 08:56 PM IST
চলচ্চিত্র উৎসবে শাহরুখকে রবি ঠাকুরের কবিতা শেখালেন রাখী

নিজস্ব প্রতিবেদন: বাংলা শেখাবেন শাহরুখ খানকে। কলকাতা চলচ্চিত্র উত্সবের মঞ্চে কিং খানকে দিয়ে বাংলা বলালেন রাখী গুলজার। বর্ষীয়ান অভিনেত্রীকে শুনে রবি ঠাকুরের 'ও আমার দেশের মাটি, তোমার পরে ঠেকাই মাথা' শোনালেন বাজিগর। 

বয়স হয়েছে, হাঁটতে একটু সমস্যা। কিছু বলার জন্য রাখী গুলজারের নাম ঘোষণা হতে চেয়ার ছেড়ে উঠলেন অভিনেত্রী। আর অভিনেত্রীকে হাত ধরে পোডিয়াম পর্যন্ত নিয়ে গেলেন বলিউডের বাদশা। ঠায় দাঁড়িয়ে থাকলেন পিছনে। রাখী শেষ করার পর তাঁকে আবার হাত ধরে চেয়ার পর্যন্ত নিয়ে গেলেন শাহরুখ। রাখী আগে থেকে বলে রেখেছিলেন বাংলাতেই বলবেন। সেই মতো সবটাই বললেন বাংলা ভাষায়।    

আরও পড়ুন-২৫তম চলচ্চিত্র উৎসবে চাঁদের হাট, প্রদীপ জ্বালিয়ে উৎসবের সূচনা করলেন শাহরুখ

মুখ্যমন্ত্রী ও অতিথিদের শুভেচ্ছা জানিয়ে রাখী বলেন,''আমি এই বাংলার মেয়ে। আমার ধমনীতে বাংলা। মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি।'' শাহরুখের কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল 'বাজিগর'। ওই ছবিতে তাঁর মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন রাখী গুলজার। সে কথা স্মরণ করিয়ে এদিন রাখী বলেন, ''একটা কথা এই যে বাজিগর তিনি বাংলাকে খুব ভালোবাসেন। প্রতিবছর ইনি কিন্তু আসছেন। একটা জিনিস ওনাকে শেখাতে চাই বাংলায়।'' 

রবীন্দ্রনাথ ঠাকুরের 'ও আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা' শোনালেন রাখী। বাধ্য ছাত্রের মধ্যে আউড়ে গেলেন বাদশা। শেষে এটাও চওড়া হেসে বললেন,''আমি কিছুই বুঝতে পারিনি।'' স্টেডিয়ামজুড়ে তখন হাততালির ঝড়। 

কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের প্রশংসাও করেন রাখী। বলেন,''অনেক ফিল্ম ফেস্টিভ্যাল দেখেছি। এত ভালোভাবে সব জিনিসটা করা। সবাইকে খুশি করা সহজ কাজ নয়। আর কিছু নেই বলার।''

আরও পড়ুন- ভাইফোঁটার পর চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ফ্রেমবন্দি শোভন-বৈশাখী