রেখা এখন সিনিয়র সিটিজেন

তাঁরও যে বয়স বাড়ে তা যেন দর্শকদের কাছে আজও অবিশ্বাস্য। আজ ষাট পূর্ণ করলেন বলিউডের উমরাও জান। তবে জন্মদিন উদযাপন করতে তিনি ইচ্ছুক ছিলেন না। কারণ, রেখার কাছে সবদিনই স্পেশাল।

Updated By: Oct 10, 2014, 09:14 PM IST
রেখা এখন সিনিয়র সিটিজেন

ওয়েব ডেস্ক: তাঁরও যে বয়স বাড়ে তা যেন দর্শকদের কাছে আজও অবিশ্বাস্য। আজ ষাট পূর্ণ করলেন বলিউডের উমরাও জান। তবে জন্মদিন উদযাপন করতে তিনি ইচ্ছুক ছিলেন না। কারণ, রেখার কাছে সবদিনই স্পেশাল।

রেখা বললেন, আমি প্রতিদিন মন্দিরে যাই। বুঝতে পারি না কেন জন্মদিন বা উত্‍সবের দিনে সকলে এত গুরুত্ব দেয়। আমি মনে করি প্রতিদিনই জীবনের উদযাপন। আমি রোজ নতুন করে জন্ম নিই, রোজ আলাদাভাবে বাঁচি। তবে জন্মদিনে মায়ের কথা মনে পড়ে।

দীর্ঘ ৪০ বছরের কেরিয়ারে মোট ১৮০টি ছবিতে অভিনয় করেছেন। ১৯৬৬ সালে ১২ বছর বয়সে তেলুগু ছবি রঙ্গুলা রত্নম দিয়ে অভিনয় জগতে পা রাখেন রেখা। তবে সত্তরের দশকের মাঝামাঝি আসে সাফল্য। ঘর, মুকদ্দর কা সিকন্দর, খুবসুরত, উমরাও জান, সিলসিলা, ইজাজত, উত্‍সব ছবি দিয়ে জনপ্রিয়তার শিখরে পৌঁছন রেখা। আস্থা, জুবেইদা, লজ্জা ছবিতে সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন রেখা। গত ১৫ বছরে খুব কমই ক্যামেরার সামনে এসেছেন রেখা। ২০০৩ সালে কোই মিল গয়া, ২০০৬ সালে কৃষ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। পরিনীতা ছবিতে জ্যাজ সিঙ্গারের ভূমিকায় রেখার অভিনয় চমকে দিয়েছিল দর্শকদের।

আপাতত আগামী ছবি সুপার নানির প্রচারে ব্যস্ত রেখা। ছবিতে নাতি শরমন যোশির অনুপ্রেরণায় নানি থেকে মডেল হয়ে উঠবেন রেখা। এছাড়াও আদিত্য রয় কপূর, ক্যাটরিনা কইফ অভিনীত ফিতুর ছবিতে মিস হভিশমের চরিত্রে অভিনয় করেছেন রেখা। অভিষেক কপূর পরিচালিত ফিতুর হলিউড ছবি গ্রেট এক্সপেকটেশনের অ্যাডাপটেশন। আগমী বছর ৬ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে আর বালকি পরিচালিত শামিতাভ। সিলসিলার ৩৪ বছর পর এই ছবিতে একসঙ্গে অভিনয় করছেন রেখা-অমিতাভ।

 

 

 

.