২০১৭ সালে ঋষি কাপুরের সেই ভবিষ্যৎবাণীই যেন সত্যি হয়েছে

। আজ, ঋষি কাপুরের সেই ভবিষ্যৎবাণীই যেন মিলে গেল বলে মনে করছেন অনেকেই।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 7, 2020, 11:49 PM IST
২০১৭ সালে ঋষি কাপুরের সেই ভবিষ্যৎবাণীই যেন সত্যি হয়েছে

নিজস্ব প্রতিবেদন: সালটা ২০১৭। সে বছরই প্রয়াত হন বলিউড অভিনেতা বিনোদ খান্না। তাঁর শেষ যাত্রায় সেবছর বলিউডের কোনও বর্তমান প্রজন্মের অভিনেতাদেরই সামিল হতে দেখা যায় নি। আর তাতেই বেশ রেগে গিয়েছিলেন ঋষি কাপুর।  দুঃখ করে বলেছিলেন, যা অবস্থা, তাঁর (ঋষি কাপুর) মৃত্যুর পরও হয়ত কেউ তাঁকে বিদায় জানাতে থাকবেন না। আজ, ঋষি কাপুরের সেই ভবিষ্যৎবাণীই যেন মিলে গেল বলে মনে করছেন অনেকেই।

নিজের ক্ষোভ উগড়ে দেওয়া কিংবা মতামত প্রকাশ সাধারণত ঋষি কাপুরকে টুইটারেই করতে দেখা যেত। বিনোদ খান্নার মৃত্যুর পর কোনও বর্তমান প্রজন্মের অভিনেতাকে না যেতে দেখেও রেগে গিয়ে টুইট করেছিলেন ঋষি কাপুর। লিখেছিলেন, ''লজ্জাজনক ঘটনা। একদিন আগেই প্রিয়াঙ্কা চোপড়ার আমন্ত্রণে পার্টিতে হাজির থাকলেও, বিনোদ খান্নার শেষ যাত্রায় দেখা গেল না কাউকে। এটাই কি সম্মান? শুধু সোশ্যাল মিডিয়ায় দুঃখপ্রকাশ করলেই কি সম্মান প্রদান হয়ে যায়? আমি আজ ভীষণই বিরক্ত। এবার আমাকেও তৈরি থাকতে হবে। আমি মারা গেলেও কারও কাঁধ পাবো না, তার জন্য।''

আরও পড়ুন-টাকা নেই, পেশোয়ারে রাজ 'কাপুর হাভেলি'তে মিউজিয়াম বানাতে অক্ষম পাকিস্তান, ধ্বংসের পথে কাপুর হাভেলি?

পাশাপাশি বিনোদ খান্নার মৃত্যুর পর উপস্থিত ছিলেন না রণবীর কাপুরও। সে প্রসঙ্গে অবশ্য ঋষি কাপুর জানিয়েছিলেন, রণবীর ও নীতু বিদেশে রয়েছেন, তাই ওরা আসতে পারেননি। তবে অবশ্য ঋষি কাপুর নিজে সেখানে গিয়েছিলেন।

এদিকে ৩০ এপ্রিল ঋষি কাপুরের মৃত্যুর পর বলিউডের কোনও তারকাকেই উপস্থিত থাকতে দেখা যায়নি। আর তাতেই অনেকে মনে করছেন ঋষি কাপুরের ২০১৭য় বসে করা ভবিষ্যৎবাণীই যেন মিলে গেল। যদিও এক্ষেত্রে কারণটা এক্কেবারেই আলাদা।

করোনার প্রকোপের কারণে গোটা দেশে লকডাউন। এই পরিস্থিতিতে কারোরই বাড়ির বাইরে বের হওয়ার অনুমতি নেই। সেকারণেই ঋষি কাপুরের শেষযাত্রায় কেউই সামিল হতে পারেননি। তবে ছেলে রণবীর থেকে ভাইঝি করিনা শুরু করে কাপুর পরিবারের অনেক বর্তমান প্রজন্মের সদস্যরা অবশ্য সেখানে ছিলেন। শুধু তাই নয়, ঋষি কাপুরের মৃত্যুর খবর শুনে ছুটে গিয়েছিলেন অভিষেক বচ্চন, পরিচালক অয়ন মুখোপাধ্যায়, সইফ আলি খান, আলিয়া ভাট সহ আরও বেশ কয়েকজন বলি তারকা। তবুও সব মিলিয়ে হয়ত ২০-২৫ জন সেখানে ছিলেন। তবে সোশ্যাল মিডিয়ায় অবশ্য ঋষি কাপুরের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন অনেকেই। কিংবদন্তি অভিনেতার স্মৃতিচারণায় অনেকেই অনেক কথা লিখেছেন। 

আরও পড়ুন-ঋষি কাপুর নীতু সিংয়ের ৪০ বছর আগের সেই বিয়ের কার্ড ভাইরাল

.