রূপমের অসমাপ্ত গানের নায়ক সুশান্ত, মিথ্যে রূপকথার গল্পে বন্দি নায়কের চাপা কান্না

সুশান্তের না বলা সব কথা গানের মাধ্যমে তুলে ধরলেন রূপম ইসলাম।

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Jun 13, 2021, 04:27 PM IST
রূপমের অসমাপ্ত গানের নায়ক সুশান্ত, মিথ্যে রূপকথার গল্পে বন্দি নায়কের চাপা কান্না

নিজস্ব প্রতিবেদন:  সুশান্ত সিং রাজপুতের 'না বলা গল্পেরা'। সেই অভিশপ্ত দিন আজ থেকে এক বছর আগে, ১৪ জুন। হঠাৎই খবর আসে সুশান্ত সিং রাজপুত নেই। না বিশ্বাস করা যায় নি সেই খবর। বিশ্বাস হয় নি রূপম ইসলামেরও। আরও কত কিছু এই ইন্ডাস্ট্রিকে দেওয়ার ছিল সুশান্তের। তাঁর না বলা কথাগুলো উঠে এল এবার রূপমের (Rupam Islam) কন্ঠে। 

আরও পড়ুন: বিয়ের পর ৬ মাস পার, সেলিব্রেশনে Gourab-Devlina

'কোনও শুটিংয়ের অবকাশে, বা কোনও রিলিজের উল্লাসে, কত শত ক্যামেরার ফ্ল্যাশে চোখ ধাঁধায়, কত অটোগ্রাফের খাতায়, কত বাধভাঙা জনতায় , তবু আজও সে বন্দি একা তার মিথ্যে রূপকথায়।' তারাদের দেশে রূপকথার জগতে বিরাজ করছেন সুশান্ত। হয়ত তাঁর তার কান্নাগুলো ঢেকেছেন কোনও দামি কালো চশমায়, তাঁর পাঁজরে অপমানের ক্ষয়ের থেকেও জোরালো হয়েছে ভালবাসার ভয়। সেইসব সত্যি কথাগুলোই খুব সহজে বলে গেলেন রূপম ইসলাম।

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে রূপমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান-'আজ থেকে বহু বছর আগে আমি একটা গান লিখেছিলাম। ১৯৯৯ সালে। গানটা রেকর্ডও করেছিলাম একটা ফিল্ম রিলেটেড অনুষ্ঠানের টাইটেল সং হিসেবে। ফসিলস-এর প্রথম রেকর্ডিং ছিল সেটা। আরেকটা গানও ছিল। একটি চ্যানেলের থিম সং। আমার লেখা ও সুর। এই দুটো গানই রেকর্ড করা হয়। ফিল্মস্টার বিষয়ক গানটা, কেন জানিনা, মনে হয়েছিল শেষ হয়নি। আমি একজনের গল্প বলা শুরু করেছিলাম, যাকে আমি চিনতাম না। ফলে তার শেষটা জানতাম না আমি। মনে হচ্ছিল সে বাস্তব চরিত্র। কিন্তু জানতে পারিনি কে সে। গতবছর ১৪ই জুন জানলাম তার নাম। সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput), তাঁকে চিনলাম। আমার গানটাও শেষ হল নিজে থেকেই। অবশ্য এ গানটা শেষ না হলেই ভাল হত।'

আরও পড়ুন: লকডাউনে কাজ নেই, দেউলিয়া হয়ে গিয়েছেন Ishaan-র বাবা Rajesh Khattar?

রূপম এও জানান-'মাঝে মাঝে একেকটা গানের শেষ হওয়া বড় মর্মান্তিক একেকটা ঘটনা হয়ে দাঁড়ায়। এ রকম ঘটনা ঘটে বলেই আবার প্রমাণ হয়ে যায়: গানেরও জীবন-জন্ম আছে। যেমন জীবন-গানের আছে মৃত্যু। আমার গানের প্রথম লাইন ছিল: আজও না বলা গল্পেরা। লক্ষ করলাম, এই নায়কের একটি বহুল চর্চ্চিত ছবির ট্যাগলাইনটি হল—THE UNTOLD STORY!তাও আমি জীবদ্দশায় চিনতে পারিনি তাকে। বুঝতে পারিনি আমার আপাত অসমাপ্ত গানের নায়ক সে-ই! 

.