'অনেক হয়েছে দৌড়, এবার অবসর নেওয়া উচিত Amitabh-র', অকপট Salim Khan

'জঞ্জির', 'দিওয়াার', 'শোলে' সেলিমের লেখা একাধিক ছবিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। 

Updated By: Oct 12, 2021, 02:49 PM IST
'অনেক হয়েছে দৌড়, এবার অবসর নেওয়া উচিত Amitabh-র', অকপট Salim Khan

নিজস্ব প্রতিবেদন: সোমবার ছিল বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) ৭৯ তম জন্মদিন। অভিনেতার জন্মদিনে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান সলমন খানের (Salman Khan) বাবা সেলিম খান (Salim Khan)। চিত্রনাট্যকার সেলিম খানের সঙ্গে দশেরও বেশি ছবিতে একসঙ্গে কাজ করেছেন অমিতাভ বচ্চন। সেলিম খানের লেখা একেকটা সংলাপ অমিতাভের কেরিয়ারের অন্যতম মাইলস্টোন। কাজের বাইরেও তাঁদের বন্ধুত্ব অটুট। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে সেলিম খান জানিয়েছেন, এবার রিটায়ার করা উচিত অমিতাভ বচ্চনের। প্রফেশনাল লাইফের দৌড় থামিয়ে এবার ব্যক্তিগত জীবন উপভোগ করা উচিত তাঁর। 

একজন সফল অভিনেতা জীবনে যা যা অ্যাচিভ করেত পারে অমিতাভ সেই সবই অর্জন করেছেন বলে মনে করেন সেলিম। তাঁর মতে, জীবনের কিছুটা সময় নিজের জন্যও রাখা প্রয়োজন। বলিউডে অনবদ্য ইনিংস অমিতাভের। সময়ের সঙ্গে সঙ্গে তিনি অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন। দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক ভালো সিনেমা। কিন্তু এবার এই দৌড় থেকে অবসর নেওয়া উচিত তাঁর। সেলিম বলেছেন, মানুষের পুরো জীবনটাই কর্মময় কিন্তু একটা সময়ের পর নিজের ইচ্ছায় বাঁচা জরুরি। ছোটবেলায় পড়াশুনা, তারপর পরিবারের গুরুদায়িত্ব এভাবেই জীবন বয়ে যায়। পাশাপাশি সেলিম জানান যে অমিতাভ বচ্চন তাঁর অ্য়াংরি ইয়ং ম্যান ইমেজের জন্য বিখ্যাত, আজও তিনি সেই ইমেজেই জনপ্রিয় কিন্তু এই সময়ে যেসব সিনেমা তৈরি হচ্ছে তা কখনই অমিতাভের যোগ্য নয়। 

আরও পড়ুন : Aryan Khan Drug Case: জেল হেফাজতে ছেলে, বারবার পুলিস আধিকারিককে ফোন Shah rukh-র

প্রথমবার ১৯৭৩ সালে জঞ্জির ছবিতে একসঙ্গে রকাজ করেছিলেন সেলিম খান ও অমিতাভ বচ্চন। ছবিতে অমিতাভের পাশাপাশি মুখ্য ভূমিকায় ছিলেন জয়া বচ্চন ও প্রাণ। তাঁদের আরেকটি উল্লেখযোগ্য ছবি শোলে। ভারতীয় ছবির অন্যতম মাইলস্টোন এই ছবির চিত্রনাট্য লিখেছিলেন সেলিম খান ও জাভেদ আখতার। জয়ের চরিত্রে অমিতাভ ছিলেন অনবদ্য। এছাড়াও দিওয়ার, মজবুর, ডন, ত্রিশূল, কালা পাথ্থর, দোস্তানা সহ সেলিমের লেখা বেশ কয়েকটি সুপারহিট ছবিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)