এবার এলিয়েন চাইল্ডের ভার নিলেন সলমন খান!

Updated By: Jul 5, 2016, 09:41 AM IST
এবার এলিয়েন চাইল্ডের ভার নিলেন সলমন খান!

ওয়েব ডেস্ক: তিনি শুধু পর্দাতেই মানবিক হয়ে কাঁটাতারের ওপারে ছোট্ট মুন্নিকে পৌঁছে দিয়ে আসেন না। বাস্তবেও প্রমাণ দেন তাঁর মানবিকতার। তার বিইং হিউম্যান ট্যাগ যে স্রেফ ব্র্যান্ড প্রোমোশনের খাতিরে নয়, তা নানা কাজে মনে করিয়ে দেন তিনি নিজেই। এই যেমন এবার এক বিরল রোগে আক্রান্ত বাচ্চার চিকিৎসার খরচ তুলে নিলেন নিজের কাঁধে। এই হ্যাঁ, সলমন খানের কথা বলা হচ্ছে।
 সম্প্রতি ধর্ষণ নিয়ে করা তাঁর মন্তব্যে সমালোচনার ঝড় উঠেছে। কিন্তু তা সত্ত্বেও তিনি প্রমাণ করে দিলেন কেন তিনি বলিউডের ভাইজান। অবশ্য ছবি হিট করিয়ে নয়, প্রমাণ করলেন সামাজিক কাজে। যেমন ওই শিশুর চিকিৎসার ভার গ্রহণ করা। শৈলি নামে এই ছোট্ট মেয়েটিকে বলা হচ্ছে এলিয়েন চাইল্ড। আসলে সে ক্রুজন সিনড্রোম নামে এক বিরল অসুখে আক্রান্ত। এই অসুখের ফলে চোখ সামনে ঠেলে বেরিয়ে আসে। মাথা ও মুখের চেহারাও বদলে গিয়ে অদ্ভুত আকৃতি ধারণ করে। খুলির হাড়ের বৃদ্ধি আটকে যাওয়া ও অসম হওয়ার ফলেই এই অসুখ দেখা দেয়।


 
অসুখের কারণে বাড়ির বাইরে বেরতেই পারে না শৈলি। কারণ, সূর্যের আলোয় খুব যন্ত্রণা হয় তার। তার উপর আছে সামাজিক চাপ। স্কুলেও তাকে ঠাট্টার শিকার হতে হয়েছে। অপারেশন করলে সুস্থ হয়ে যেতে পারে শৈলি, কিন্তু তার মা-বাবার পক্ষে এই অপারেশনের বিপুল খরচ বহন করা অসম্ভব ছিল। শৈলির কথা জানতে পেরে এগিয়ে আসেন সলমন।
অপরেশন হবে ১৩ জুলাই।

আরও পড়ুন  শুধু লেখা নয়, বৃষ্টির রাতে শুনুন এক অন্য FM

 

 

.