Shah Rukh Khan | Farah Khan: মা নেই! শাহরুখের কাঁধে মাথা রেখে কান্নায় ভেঙে পড়লেন ফারহা...

Maneka Irani death: ২৬ জুলাই শুক্রবার প্রয়াত হন বলিউডের পরিচালক ফারাহ খানের মা। প্রিয় বন্ধুর শোকে ছুটে যান বলিউডের কিং খান। সঙ্গে ছিলেন গৌরী খান এবং মেয়ে সুহানা। 

Updated By: Jul 27, 2024, 01:14 PM IST
Shah Rukh Khan | Farah Khan: মা নেই! শাহরুখের কাঁধে মাথা রেখে কান্নায় ভেঙে পড়লেন ফারহা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২৬ জুলাই শুক্রবার প্রয়াত হন বলিউডের পরিচালক ফারহা খানের মা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। জানা গিয়েছে, বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন ফারহা খান। কয়েক দিন আগে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেন মেনকা ইরানি। পরিচালক মুকেশ ছাব্বার এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে জানিয়েছেন, শুক্রবার ভোররাত ৩টা সময় মারা যান মেনকা ইরানি। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। তার একাধিক অস্ত্রোপচার হয়েছে।

ফারহা খানের মায়ের মৃত্যু সংবাদ পেয়ে ছুটে যান বলিউডের তারকারা। গতকাল রাতেই ফারহা খানের বাড়িতে গিয়েছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। সঙ্গে ছিলেন গৌরী খান এবং মেয়ে সুহানা। এদিন শাহরুখকে সাদা শার্ট এবং নীল ডেনিম জিন্সে দেখা যায়, সঙ্গে ছিল একটা বাদামি স্লিং ব্যাগ, চুলে পনিটেল এবং চোখে চশমা।

শাহরুখ-ফারহার বন্ধুত্ব দীর্ঘ তিন যুগের। ১৯৯৪ সালে শাহরুখ যখন কুন্দন শাহের ‘কভি হ্যান কাভি না’তে একসঙ্গে কাজ করেছিলেন, সেই তখন থেকেই বন্ধুত্ব তাঁদের। এরপর ফারহার পরিচালনায় তিনটি সুপারহিট সিনেমাও উপহার দিয়েছেন শাহরুখ। তাই বন্ধুর দুঃসময়ে সবার আগে ছুটে গেলেন কিং খান।

এদিন মেনকা ইরানিকে শেষ শ্রদ্ধা জানাতে ফারহা খানের বাড়িতে পৌঁছেছিলেন বন্ধু রানি মুখোপাধ্যায়, শিল্পা শেঠি, ভূষণ কুমারসহ বেশ কয়েকজন তারকা।

আরও পড়ুন:Shiboprosad Mukherjee: কমেছে ১০ কেজি ওজন! 'ওটসের রুটি, তেল ছাড়া খাবারই' রুটিন শিবপ্রসাদের...

প্রসঙ্গত,  মেনকা ইরানি একা হাতেই নিজের দুই ছেলেমেয়েকে মানুষ করেছেন। ফারাহ খানের বাবা ছিলেন কমরান। যিনি একসময়ে একজন স্টান্টম্যান হিসাবে পরিচিত ছিলেন। সময়ের সঙ্গে তিনি একজন চলচ্চিত্র নির্মাতা হয়েছিলেন। যদিও তিনি বেশিরভাগ বি-গ্রেটেড সিনেমা তৈরি করেছিলেন। ১৯৭০ সালে 'ইলজাম' ছবিটি বক্স অফিসে হিট করে। তবে সিনেমা তৈরির জন্য কমরান নিজের পকেট থেকে টাকা দিয়ে তৈরি করেছিলেন। তার মধ্যে মানেকার গয়না, মুম্বইয়ের দুটি ফ্ল্যাট অন্তর্ভুক্ত ছিল। ধীরে ধীরে কমরানের সব টাকা বাজেয়াপ্ত হতে শুরু করে।

ফলে শেষ পর্যন্ত তাঁরা জুহুর নেহরু সোসাইটিতে সবচেয়ে ছোট ফ্ল্যাটে থাকতে হয়। এরপর থেকে তিনি সকাল থেকে মদ্যপান করা শুরু করে। যেটা খোদ ফারাহ খান জানিয়েছিলেন। শেষমেষ তিতিবিরক্ত হয়ে মেনকা দুই ছেলেমেয়ে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আসে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.