Shamshera Song Ji Huzoor : দাসত্বের বিরুদ্ধে লড়াই! 'শামসেরা'র জি হুজুর গানে জমিয়ে নাচলেন রণবীর

'কাজা'র ক্ষুদেদের সঙ্গে আনন্দে মাতোয়ারা 'বাল্লি' রণবীর কাপুর 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 29, 2022, 04:08 PM IST
Shamshera Song Ji Huzoor : দাসত্বের বিরুদ্ধে লড়াই! 'শামসেরা'র জি হুজুর গানে জমিয়ে নাচলেন রণবীর

নিজস্ব প্রতিবেদন : দাসত্বের অর্থই হল মালিকের কথায় প্রশ্ন না করে সম্মতি প্রকাশ। সেবিষয়টিকেই তুলে ধরতে সামনে এল 'শামসেরা' (Shamshera) ছবির গান 'জি হুজুর'। যে গানের সঙ্গেই জমিয়ে নাচতে দেখা গেল 'বাল্লি' রণবীর কাপুর (Ranbir Kapoor)কে। বুধবারই 'জি হুজুর' গানটি সামনে এসেছে। 

গানের দৃশ্যায়নে দেখা যাচ্ছে 'কাজা'র ক্ষুদেদের সঙ্গে আনন্দে মাতোয়ারা বাল্লি। কখনও সে উঁচু আবাসন থেকে ঝাঁপ মেরে ব্রিটিশদের পতাকা উপরে ফেলছে, কখনও আবার স্তুপাকারে সাজানো চেয়ার ভেঙে ফেলছে। ছোট্ট ছোট্ট পায়ে শিশুরাও বাল্লির সঙ্গে তাল মেলানোর চেষ্টা চালাচ্ছে। এভাবেই যেন নব প্রজন্মের সঙ্গে জোট বেঁধে ই যেন দাসত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করার চেষ্টায় রয়েছে বাল্লি। 

আরও পড়ুন-'শামসেরা'য় বাহুবলীর ছায়া, ত্রাতার ভূমিকায় দেখা দিলেন ডাকু রণবীর

'শামসেরা' ছবির 'জি হুজুর' গানটি গেয়েছেন আদিত্য নারায়ণ ও শাদাব ফারিদি। গানটির কথা ও সঙ্গীত পরিচালনা করেছেন মিথুন। 

সাল ১৮৭১। কাজার বুকে কাল্পনিক নগরীর উপর তৈরি ছবির প্রেক্ষাপট। যেখানে জঙ্গলের বুকে ক্রীতদাসদের ত্রাতার ভূমিকায় দেখা যাবে ডাকু 'শামসেরা'কে। যে বলত, ''দাসত্ব কারোর জন্যই ঠিক নয়, আর স্বাধীনতা কেউ দেয় না, আদায় করে নিতে হয়।'' আর বাবা শামসেরার গল্প, তাঁর ডাকাতির কীর্তি শুনেই বড় হয়েছে ছেলে বাল্লি। পরিস্থিতি বদলে যাওয়ায় বাল্লিও বাবার দেখানো পথেই ব্রতী হয়। অন্যায়ের বিরুদ্ধে লড়তে, সমগ্র উপজাতিকে বাঁচাতে শুরু হয় আফসানের সংগ্রাম। ছবিতে শামসেরা ও তাঁর ছেলে দুই ভূমিকাতেই দেখা যাবে রণবীর কাপুরকে।

যশ রাজ ফিল্মসের ব্যানারে করণ মালহোত্রা পরিচালিত 'শামসেরা'  ছবিতে ব্রিটিশ সরকারের নিয়োগ করা অত্যাচারী পুলিস অফিসার শুদ্ধ সিং-এর ভূমিকায় ভয়ঙ্কর বেশে দেখা গেল সঞ্জয় দত্তকে। রণবীরের প্রেমিকা নৃত্যশিল্পী 'সোনা'র ভূমিকায় দেখা গেল বাণী কাপুরকে। রণবীর কাপুর, সঞ্জয় দত্ত, বাণী কাপুর ছাড়াও এছবিতে অভিনয় করেছেন আশুতোষ রানা, সৌরভ শুক্লা, রণিত রায়, ত্রিধা চৌধুরী, পীতবাস ত্রিপাঠীকে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.