Grammy Awards 2024: গ্র্যামিতে সম্মানিত শঙ্কর মহাদেবন-জাকির হুসেন, গর্বিত ভারত

Shankar Mahadevan-Zakir Hussain: ৬৬ তম বার্ষিক গ্র্যামি অ্যাওয়ার্ড ২০২৪ লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হচ্ছে। সঙ্গীতশিল্পী শঙ্কর মহাদেবন এবং জাকির হুসেন-এর ফিউশন ব্যান্ড 'শক্তি' সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম-এর জন্য গ্র্যামির পুরস্কার জিতেছে।

Updated By: Feb 5, 2024, 11:22 AM IST
Grammy Awards 2024: গ্র্যামিতে সম্মানিত শঙ্কর মহাদেবন-জাকির হুসেন, গর্বিত ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৬৬ তম বার্ষিক গ্র্যামি অ্যাওয়ার্ড ২০২৪(Grammy Awards 2024) লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হচ্ছে। ৪ ফেব্রুয়ারির এই অনুষ্ঠানে ভারত  তিনটি বড় জয় লাভ করে। সঙ্গীতশিল্পী শঙ্কর মহাদেবন(Shankar Mahadevan) এবং জাকির হুসেন(Zakir Hussain)-এর ফিউশন ব্যান্ড 'শক্তি' সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম-এর জন্য গ্র্যামির পুরস্কার জিতেছে। ব্যান্ডটির শেষ অ্যালবাম 'দিস মুমেন্ট'-(This Moment)এর জন্য পুরষ্কৃত হয়েছেন শঙ্কর-জাকির।

 শক্তি ছাড়াও, ভারতীয় বাঁশিবাদক (Indian flutist) রাকেশ চৌরাসিয়া দুটি পুরষ্কার জিতেছেন — গ্লোবাল মিউজিক পারফরম্যান্স এবং কনটেম্পোরারি ইন্সট্রুমেন্টাল অ্যালবাম।

আরও পড়ুন:Poonam Pandey: মৃত্যু-গুজবের পরে এবার চাঞ্চল্যকর নতুন দাবি পুনমের এজেন্সির...

গ্র্যামির সোশ্যাল মিডিয়ায় অফিশিয়াল পেজ কিছু ছবি শেয়ার করে। ছবিতে মহাদেবন এবং ব্যান্ডের আরেক সদস্য গণেশ রাজাগোপালনকে মঞ্চে পুরস্কার গ্রহণ করতে দেখা যায়। পোস্টটির ক্যাপশনে লেখা,  'শুভেচ্ছা সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম জয়ী-  'দিস মুমেন্ট' শক্তি।

পুরষ্কার নেওয়ার সময়, মহাদেবন মঞ্চে বলেন, 'ধন্য়বাদ ছেলেরা। ধন্যবাদ ঈশ্বর, পরিবার, বন্ধুবান্ধব এবং ভারত। ভারত, আমরা তোমার জন্য গর্বিত। শেষে, আমি এই পুরস্কারটি আমার স্ত্রীকে উৎসর্গ করতে চাই যাঁকে আমি আমার গানের প্রতিটি নোটে ডেডিকেট করেছি।' সঙ্গীতশিল্পীর বক্তৃতা শুনে গোটা হল উল্লাসের সঙ্গে চিয়ার করে।

আরও পড়ুন:Pariah: ছবির অভিনব প্রচারে বিক্রম, এত সহিংসতা দেখে ছবিকে কী সার্টিফিকেট দিল সেন্সর বোর্ড?

গত বছরের ৩০ জুন প্রকাশিত অ্যালবাম ‘দিস মুমেন্ট’-এ জন ম্যাকলাফলিন (গিটার সিন্থ), জাকির হুসেন (তবলা), শঙ্কর মহাদেবন (ভোকালিস্ট), ভি সেলভাগনেশ (তালবাজ), এবং গণেশ রাজাগোপালন (বেহালাবাদক) দ্বারা নির্মিত আটটি গান রয়েছে। 

অন্যদিকে, জাকির হুসেন ‘সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স’বেলা ফ্লেক এবং এডগার মেয়ারের সাথে 'পাশতো'-এর জন্য গ্র্যামি পুরষ্কার পান।

 এছাড়াও সঙ্গীতশিল্পী মাইলি সাইরাস এবং টেলর সুইফটও বড় পুরস্কার জিতেছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.